ট্রেন

লাকসাম থেকে কিশোরগঞ্জ ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য

লাকসাম টু কিশোরগঞ্জ ট্রেনের সময়সূচি টিকিটের মূল্য এখানে উপলব্ধ: লাকসাম থেকে কিশোরগঞ্জ যাওয়ার জন্য প্রত্যেকদিন অসংখ্য ছাত্রী ভ্রমণ করে থাকেন। প্রত্যেকটি যাত্রী চাকরি কিংবা ব্যবসায়িক কাজে চলাচল করেন। কিন্তু অনেকেই ট্রেনের সঠিক সময়সূচী কিংবা প্রত্যেকটি আসনের টিকিটের মূল্য জানেন না। তাই যাত্রীদের সঠিক সময়ে এবং প্রত্যেকটি টিকিটের মূল্য জানার জন্য আমরা আজকের এই পোস্টটি অবগত করব।

সুতরাং আপনি যদি একজন লাকসাম টু কিশোরগঞ্জ রুটের নিয়মিত যাত্রী হয়ে থাকেন এবং সঠিক সময়সূচী অনুযায়ী নিশ্চিন্তে ভ্রমণ করতে চান তাহলে এই পোস্টটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং এই পোস্ট থেকে আপনি টিকিটের মূল্য সহ সাপ্তাহিক ছুটির দিন জানতে পারবেন।

লাকসাম থেকে কিশোরগঞ্জ ট্রেনের সময়সূচি আপডেট

লাকসাম টু কিশোরগঞ্জ পর্যন্ত আন্তঃনগর ট্রেন চলাচল করেন এবং আন্তঃনগর ট্রেনের একটি সঠিক সময়সূচি রয়েছে। নিচের তালিকা থেকে সময়সূচী জেনে আরাম নিশ্চিন্তে যাতা করতে পারবেন।

ট্রেনের নাম যখন ছাড়বে যখন পৌছাবে
বিজয়এক্সপ্রেস (৭৮৫) ৯:৪০ ১৩:৫০

 লাকসাম টু কিশোরগঞ্জ ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন

লাকসাম টু কিশোরগঞ্জ রুটে আন্তঃনগর বিজয় এক্সপ্রেস চলাচল করে থাকেন। ট্রেনটি সপ্তাহে বুধবার বন্ধ থাকেন এবং বাকি 6 দিন চলাচল করেন। তিনটি কবে সাপ্তাহিক ছুটির দিন তাবিজ আনতে নিচে দেখুন।

ট্রেনের নাম সাপ্তাহিক ছুটির দিন
বিজয়এক্সপ্রেস (৭৮৫) বুধবার

 লাকসাম থেকে কিশোরগঞ্জ ট্রেনের টিকিটের মূল্য আপডেট

লাকসাম টু কিশোরগঞ্জ রুটের চলাচলকারী ভিসা এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি সপ্তাহের ছুটির দিন বাদে বাকি দিন চলাচল করেন এবং ভাবে চলাচল করা যায়। তবে কতটুকু ট্রেনটির টিকিটের মূল্য প্রদান করেছেন।

অনলাইনে ট্রেনের টিকেট কাটার নতুন নিয়ম

অনলাইনে ট্রেনের টিকেট কাটার জন্য Rail Sheba apps রয়েছে এবং আপনাকে আগে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর আপনি অ্যাপসের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে ট্রেনের টিকিট  কিনতে পারবেন।

কিভাবে ট্রেনের টিকিট কাটতে অনলাইনে রেলস্টেশন করবেন?

আপনি যদি অনলাইন কিংবা অ্যাপস এর মাধ্যমে টেনের টিকিট কিনতে চান তাহলে প্রথমে আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে এবং রেজিস্ট্রেশন করার প্রক্রিয়া নিচে ধাপে ধাপে অনুসরণ করুন।

প্রথম ধাপ: রেলওয়ে ওয়েবসাইটে প্রবেশ করুন (www.eticket.railway.gov.bd)
দ্বিতীয় ধাপ: **সেখানে ওয়েবসাইটটির নিচের দিকে Registration বাটনে ক্লিক করতে হবে। এরপর Create an Account নামের নতুন একটি Page আসবে। এখানে Personal Information এর সংশ্লিষ্ট ঘরগুলো প্রয়োজনীয় তথ্য দিয়ে পূরণ করে Security code ঘরের পাশে দেখানো **Security Code দিয়ে পূরণ করে Register বাটনে ক্লিক করতে হবে।

সব তথ্য সঠিক থাকলে Registration Successful নামে নতুন একটি Page আসবে।

 

তৃতীয় ধাপ **ইটিকেটিং সিস্টেম থেকে তাৎক্ষণিকভাবে আপনার দেয়া মেইলে Bangladesh Railway থেকে একটি মেইল পাঠানো হবে।
ফাইনালি **Bangladesh Railway থেকে আসা মেইলটি খুলে সেখানে মেসেজে থাকা Click লিঙ্কে ক্লিক করতে হবে। এরপর যাত্রীর Registration সম্পন্ন হবে।

 অনলাইনে টিকিট কাটার প্রক্রিয়া:

অনলাইনের রেলস্টেশন করার পর যাত্রীরা টিকিট কাটতে পারবেন.

প্রথম স্টেপ এজন্য প্রথমে ওয়েবসাইটে প্রবেশ করতে হবে (www.eticket.railway.gov.bd)
দ্বিতীয় স্টেপ সেখানে থাকা Log in প্যানেলে মেইল ঠিকানা, পাসওয়ার্ড এবং সিকিউরিটি কোড পূরণ করতে হবে।
তৃতীয় স্টেপ পরে যে Page আসবে তাতে Purchase ticket বাটনে ক্লিক করতে হবে। এখানে যাত্রীকে পূরণ করতে হবে তিনি কোন তারিখের টিকিট কাটতে চান, কোন স্টেশন থেকে কোন স্টেশন পর্যন্ত, ট্রেনের নাম, শ্রেণি, টিকেট সংখ্যা।
চতুর্থ স্টেট পরে দেখানো হবে Registration Seat Available কি না এবং টিকিটের দাম। সেখানে সবকিছু ঠিক থাকলে Purchase ticket বাটনে ক্লিক করতে হবে।
পঞ্চম স্টেপ ক্রেডিট কার্ড, ক্যাশ কার্ড কিংবা ব্রাক ব্যাংকের অ্যাকাউন্ট দিয়ে টিকিটের দাম পরিশোধ করতে পারবেন যাত্রীরা। পরে যাত্রীর মেইলে টিকেটটি পাঠিয়ে দেবে বাংলাদেশ রেলওয়েল।
ফাইনালি

 

এরপর সেই টিকিট প্রিন্ট দিয়ে ফটো আইডিসহ ট্রেনে ভ্রমণ করতে পারবেন। কিংবা টিকেট প্রদত্ত Ticket Print Information দিয়ে সংশ্লিষ্ট স্টেশন থেকে যাত্রার পূর্বে ছাপানো টিকেটও সংগ্রহ করতে পারবেন।

 অনলাইন রেলওয়ে টিকিট কাটার ওয়েবসাইট

https://eticket.railway.gov.bd/

শেষ কথা: টেনে ভ্রমণ যাত্রীগণ যারা নিয়মিত ট্রেনের মাধ্যমে চলাচল করেন এবং ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, সাপ্তাহিক ছুটির দিন ট্রেন্ডি সম্পর্কে জানতে চান তাদের জন্য আজকের পোস্টটি গুরুত্বপূর্ণ এবং এই পোস্ট থেকে আপনি লাকসাম টু কিশোরগঞ্জ রুটে চলাচলের সঠিক তথ্য জানতে পারবেন।

Related Articles

Back to top button