রেজাল্ট

এসএসসি ফলাফল ঢাকা বোর্ড ২০২১ মার্কশিটসহ

এসএসসি ফলাফল ঢাকা বোর্ড 2021 মার্কশিট সহ এখানে উপলব্ধ: এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে ৩০ শে ডিসেম্বর ২০২১. শিক্ষা মন্ত্রনালয়ের অধীনে মাধ্যমিক শিক্ষা বোর্ডের ফলাফল প্রকাশ করবেন আর এই ফলাফল পাওয়া যাবে-educationboardresults.gov.bd, eboardresults.com. এছাড়াও ফলাফল পাওয়া যাবে ঢাকা শিক্ষা বোর্ডের মালিকানাধীন ওয়েবসাইটে. সুতরাং এসএসসি শিক্ষার্থীরা আমাদের এই সাইট থেকে ঢাকা শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে পারবেন এবং এসএসসি পরীক্ষার ফলাফল ২০২১ ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে প্রকাশ হবে.

সুতরাং আপনি যদি একজন এসএসসি শিক্ষার্থী হয়ে থাকেন এবং ফলাফলের জন্য অপেক্ষা করছেন. আমরা আমাদের এই ওয়েবসাইটে মাধ্যমিক শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল সংক্রান্ত যেকোন তথ্য এবং ফলাফল কিভাবে সংগ্রহ করবেন তা এই নিবন্ধে নিচে ধারাবাহিকভাবে বর্ণনা করব. বিস্তারিত জানতে পুরো কনটেন্টই মনোযোগ সহকারে পড়ুন এবং পদ্ধতি জেনে ফলাফল সংগ্রহ করুন

এসএসসি ফলাফল ঢাকা বোর্ড ২০২১

ফলাফল সংক্রান্ত তথ্য এখানে উপলব্ধ থাকবে. শিক্ষার্থীরা দুইভাবে ফলাফল সংগ্রহ করতে পারবেন প্রথমত: অনলাইন এবং দ্বিতীয়ত: এসএমএসের মাধ্যমে. এছাড়াও শিক্ষার্থীরা প্রতিটি প্রতিষ্ঠানের নোটিশ বোর্ড থেকে ফলাফল সংগ্রহ করতে পারেন. ঢাকা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট হচ্ছে -https://www.dhakaeducationboard.gov.bd.

এসএসসি পরীক্ষা সংক্রান্ত কিছু তথ্য:

  • মোট ছাত্র- 530422
  • পুরুষ ছাত্র- 259295
  • মহিলা ছাত্রী – 271127
  • পাশের হার –
  • মোট জিপিএ ৫ –

ঢাকা শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল ২০২১ মার্কশিটসহ

শিক্ষা মন্ত্রণালয় শিক্ষাবোর্ড যখন কোন ফলাফল প্রকাশ করে তখন শিক্ষার্থীরা অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে পারে না. কারণ অফিশিয়াল ওয়েবসাইট খুব জ্যাম থাকে. এ কারণে শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়ে. যাই হোক, আপনি যদি আমাদের নির্দেশিকা অনুসরণ করেন, তাহলে আপনি ঢাকা শিক্ষা বোর্ডের ফলাফল দ্রুত এবং সহজে সংগ্রহ করতে পারবেন.

শিক্ষা বোর্ডের এসএসসি বা সমমান পরীক্ষার ফলাফল চেক করার দুটি জনপ্রিয় উপায় রয়েছে তা হচ্ছে: এসএমএস এর মাধ্যমে এবং অনলাইনের মাধ্যমে. তবে শিক্ষার্থীরা এই ওয়েবসাইট থেকে Educationboardresults.com.bdএবং ওয়েব ভিত্তিক ফলাফল প্রকাশনা সিস্টেম eboardresults.com.bd থেকে ফলাফল দেখতে পারেন.

এছাড়াও শিক্ষার্থীরা ফলাফলের জন্য মোবাইল ফোন থেকে এসএমএস পাঠাতে পারেন এই নাম্বারে 16222. তবে শিক্ষার্থীরা EIIN নাম্বারের মাধ্যমে ও তাদের ফলাফল সংগ্রহ করতে পারেন

অনলাইন পদ্ধতিতে ফলাফল চেক/সংগ্রহ ঢাকা বোর্ড

এসএসসি শিক্ষার্থীরা ঢাকা শিক্ষা বোর্ডের ফলাফল দেখার জন্য দুইটি অফিশিয়াল ওয়েবসাইট এবং একটি বোর্ডের মালিকানাধীন ওয়েবসাইট রয়েছে, শিক্ষার্থীরা তাদের যেকোনো একটি থেকে ফলাফল সহজে সংগ্রহ করতে পারেন. এখানেই আমরা আপনাকে educationboardresults.com.bdএর মাধ্যমে অনলাইন রেজাল্ট চেকিং সিস্টেম দেখানো হলো:

  1. www educationboardresults gov bd
  2. eboardresults.com
  3. dhakaeducationboard.gov.bd

এসএমএস এর মাধ্যমে ফলাফল সংগ্রহ পদ্ধতি ঢাকা শিক্ষা বোর্ড

এসএসসি শিক্ষার্থীরা এসএমএসের মাধ্যমে ঢাকা শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল সংগ্রহ করতে পারেন. এজন্য আপনাদের নিচের পদ্ধতি অনুসরণ করতে হবে.

প্রথমে, মেসেজ অপশনে যান এবং SSC টাইপ করুন, একটি স্পেস দিন এবং আপনার ঢাকা বোর্ডের প্রথম তিনটি অক্ষর টাইপ করুন, আবার একটি স্পেস দিন এবং রোল নম্বর টাইপ করুন এবং আরেকটি স্পেস এবং টাইপ পরীক্ষার বছর (2020) দিন এবং অবশেষে, মেসেজটি পাঠান 16222 নম্বর।

অবশেষে, আপনি SSC DHA 312532 2021 এর মতো একটি ফর্ম্যাট পাবেন এবং এটি 16222 এ পাঠান

উপরোক্ত আলোচনা থেকে বোঝা যায় যে ঢাকা ভোটের ফলাফল টি শিক্ষা অধিদপ্তরের অধীনে প্রকাশিত হবে এবং এই ফলাফলটি অনলাইন, এসএমএস ও ঢাকা বোড এর নিজস্ব ওয়েবসাইটে সংগ্রহ করা যাবে. এছাড়াও প্রতিটি প্রতিষ্ঠানের নোটিশ বোর্ড থেকে শিক্ষার্থীরা ফলাফল সমান করতে পারবেন. তবে আপনি যদি দ্রুত ফলাফল টি সংগ্রহ করতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন এবং ফলাফল সংগ্রহের পদ্ধতি গুলো জেনে নিন

Related Articles

Back to top button