রেজাল্ট

নম্বরসহ এসএসসি ফলাফলের মার্কশিট- সমস্ত শিক্ষা বোর্ড বিষয় অনুসারে

খুব শীঘ্রই এসএসসি ফলাফলের মার্কশিট educationboardresult.gov.bd দ্বারা প্রকাশিত হবে. এসএসসি পরীক্ষার ফলাফল আগামী ৩০ শে ডিসেম্বর ২০২১ শিক্ষাবোর্ড কর্তৃক প্রকাশিত হবে. শিক্ষার্থীরা ফলাফলের পাশাপাশি মার্কশিট সহ সংগ্রহ করতে চান কারণ প্রত্যেক শিক্ষার্থী চায় কোন বিষয়ে কত নাম্বার পেয়েছেন এবং কোন বিষয়ে পছন্দের নাম্বার না পেলে সে বিষয়ে যাদের চ্যালেঞ্জ করার সুযোগ থাকে. এজন্য শিক্ষার্থীদের কে জানতে হবে মার্কশিট সহ রেজাল্ট.

প্রিয় এসেছি শিক্ষার্থী বন্ধুরা অবশ্যই ৩০ শে ডিসেম্বর আপনার এসএসসি ফলাফল প্রকাশিত হওয়ার পর ফলাফল টি সংগ্রহ করুন তারপর মার্কশিট সহ করুন. তবে মার্কশিট সহ রেজাল্ট সংগ্রহ করার পদ্ধতিটি আপনাকে জানতে হবে. তবে এই বছর শিক্ষা বোর্ডের ফলাফল প্রকাশের সাইট থেকে আপনি সম্পূর্ণ মার্চের ডাউনলোড করতে পারবেন. এসএসসি শিক্ষার্থীর আপনি যদি মার্কশিট সহ রেজাল্ট পেতে চান তাহলে পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন এবং কিভাবে মার্কশিট সহ রেজাল্ট ডাউনলোড করতে হয় সে পদ্ধতি জেনে নিন.

মার্কশিট দেখার নিয়ম উইথ নাম্বার ২০২১

আপনি যদি এসএসসি শিক্ষার্থী হয়ে থাকেন এবং পরীক্ষার ফলাফল মার্কশিট সহ পাওয়ার মাধ্যমে, আপনি আপনার বিষয় ভিত্তিক তথ্য নম্বর, mcq নাম্বার, ব্যবহারিক নাম্বার এবং মোট নাম্বার জানতে পারবেন. সুতরাং এসএসসি পরীক্ষার ফলাফল সম্পূর্ণ মার্কশিট পরীক্ষা করুন eboardresult.com সাইটের মাধ্যমে নিবন্ধন নম্বর প্রদান করে বিষয়ভিত্তিক নাম্বার পাওয়া যাবে.
এখন, আপনি ইন্টারনেট থেকে আপনার এসএসসি ফলাফলের সম্পন্ন মার্কশিট পরীক্ষা করতে পারবেন. এখন একজন শিক্ষার্থী কোন বিষয়ে কোন গ্রেড পেয়েছে এবং সেই বিষয়ে কত নাম্বার পেয়েছে তা জানতে সক্ষম হবেন. ধরুন আপনি গণিতে এপ্লাস পেয়েছেন কিন্তু গণিতে কত মার্ক পেয়েছেন তাও জানা সম্ভব. যাই হোক আমরা এখন জানবো প্রতিটি বিষয়ের জন্য এসেছি ফলাফলের সম্পূর্ণ মার্ক পরীক্ষা করার পদ্ধতি.

কিভাবে এসএসসি রেজাল্ট মার্ক চেক করবেন?

আপনি যদি এসএসসি পরীক্ষার ফলাফল পূর্ণ মার্কশিট ২০২১ পেতে চান, তাহলে আপনাকে নতুন শিক্ষা বোর্ডের ফলাফল অফিশিয়াল ওয়েবসাইট eboardresult.com প্রবেশ করতে হবে. সুতরাং সাইটে ভিজিট করার পর নিচের নির্দেশাবলী অনুসরণ করুন

  • প্রথমে Individual/Institute Result বাটনে ক্লিক করুন
  • তারপর, পরীক্ষার ধরন নির্বাচন করুন (এসএসসি/ দাখিল/ সমমান)
  • এবার পরীক্ষার বছরের নির্বাচন করুন ২০২১
  • তারপর শিক্ষাবোর্ড নির্বাচন করুন
  • ফলাফল টাইপ বক্সে, পৃথক ফলাফল নির্বাচন করুন
  • এবার আপনার পরীক্ষার রোল লেখুন
  • আপনার নিবন্ধন নম্বর দিন (ঐচ্ছিক – আপনি এটি এড়াতে পারেন, তবে নিবন্ধন নম্বর দেওয়া সর্বোত্তম অনুশীলন)
  • এখন, নিরাপত্তা কী বক্সটি পূরণ করুন। এখানে এমন নয় যে সঠিক শব্দটি পূরণ করতে হবে; কেস সংবেদনশীল (উচ্চ-
  • নিম্ন অক্ষর)
  • অবশেষে, ফলাফল পান বাটনে ক্লিক করুন

এভাবে, আপনি জিপিএ এবং গ্রেড পয়েন্ট সহ আপনার এসএসসি ফলাফল এর সম্পূর্ণ মার্কশিট পরীক্ষা করতে পারবেন.
এখানে আপনি থিউরি মার্ক, ব্যবহারিক মার্ক, mcq মার্ক এবং মোট মার্ক দেখতে পাবেন. উপরের চিত্রে আপনাকে মার্ক পরীক্ষা করার পদ্ধতি দেখানো হয়েছে.

উপরোক্ত আলোচনা থেকে সহজে বোঝা যায় যে কিভাবে আপনি মার্কশিট সহ রেজাল্ট পরীক্ষা করবেন তার পদ্ধতিটি উপরে বিস্তারিতভাবে তুলে ধরা হয়েছে. আশা রাখি পুরো মার্ক সহ মার্কশিট পাওয়ার জন্য প্রক্রিয়াটি বুঝতে পেরেছেন এবং রেজাল্ট সংগ্রহের পাশাপাশি মার্কশিট সহ রেজাল্ট পাওয়ার পদ্ধতি এখানে রয়েছে.

আপনি যদি একজন এসএসসি শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে আপনাকে জানতে হবে এ বছর এসএসসি রেজাল্ট সংগ্রহের পাশাপাশি মার্কশিট পাওয়ার পদ্ধতি. আর আমরা আমাদের এই নিবন্ধে এসএসসি রেজাল্ট সাথে মারসিট পরীক্ষা করার পদ্ধতি বিস্তারিতভাবে তুলে ধরেছি যাতে শিক্ষার্থীগণ সহজেই পদ্ধতিটি জেনে রেজাল্ট এর সাথে মার্কশিট পেতে পারেন.

Related Articles

Back to top button