রেজাল্ট

বিটিইবি ভর্তির ফলাফল ২০২৩। BTEB ADMISSION RESULT ২০২৪| ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তি ফলাফল।

BTEB ভর্তি এর ফলাফল ২০২৩ এখানে উপলব্ধ এবং খুব শিগগিরই ফলাফল প্রকাশিত হবে। যারা ২০০৩৩ সালে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তির জন্য আবেদন করেছেন অনলাইনে এবং রেজাল্টের অপেক্ষা করছেন তাদের জন্য আজকে এই পোস্টটি। তবে কিভাবে রেজাল্ট বের করবেন এবং কিভাবে রেজাল্ট চেক করবেন তা জানা দরকার।

তাই আজ আমরা বাংলাদেশের কারিগরি শিক্ষা বোর্ড বিটিইবির ফলাফল নিয়ে আলোচনা করব এবং কিভাবে ফলাফল খুব সহজে চেক করা যায় এবং কবে ফলাফল প্রকাশিত হবে তা বিস্তারিত আলোচনা করব। শুধু তাই নয় ফলাফল প্রকাশের পর কিভাবে ভর্তি হবেন সেটাও আমাদের এই পোস্ট থেকে জানতে পারবেন।

আরো পড়ুন: পলিটেকনিক ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

আরো পড়ুন: একাদশ শ্রেণীতে মাদ্রাসা আলিম ভর্তি ২০২৩ ও আবেদন প্রক্রিয়া 

আরো পড়ুন: একাদশ শ্রেণীতে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ ও আবেদন পদ্ধতি

BTEB ভর্তির ফলাফল ২০২৩ (একাদশ শ্রেণি)

যারা অনলাইনের মাধ্যমে আগস্ট মাসে একাদশ শ্রেণীতে বিটিইবি ভর্তির জন্য আবেদন করেছেন এবং ফলাফল বের হওয়ার অপেক্ষায় রয়েছেন তাদের উদ্দেশ্যে বলছি যে আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে বিটিভির প্রথম মেধা তালিকার ফলাফল প্রকাশ হবে। তারপর দ্বিতীয় মেধা তালিকার ফলাফল প্রকাশ হবে এবং প্রথম এবং দ্বিতীয় মেধা তালিকার ফলাফল কবে প্রকাশিত হবে তা আমাদের ওয়েবসাইট থেকে বিস্তারিত জানতে পারবেন।

BTEB ভর্তির প্রথম মেধা তালিকা ফলাফল ২০২৩

যারা অনলাইনের মাধ্যমে বিটিইবি ভর্তির জন্য আবেদন করেছেন এবং ফলাফলের অপেক্ষা করছেন তাদের জন্য প্রথম মেধা তালিকা প্রকাশ হবে খুব শীঘ্রই এবং এই মেধা তালিকার পুরো রেজাল্ট সিট আমাদের ওয়েবসাইট থেকে দেখতে পাবেন। তবে প্রথম মেধা তালিকা প্রকাশের দুই সপ্তাহের মধ্যে দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ হবে এবং এই মেধা তালিকা টি বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে জানা যাবে এবং আমাদের ওয়েবসাইট থেকে জানতে পারবেন।

BTEBভর্তির দ্বিতীয় মেধা তালিকা ফলাফল প্রকাশ ২০২৩

প্রথম মেধা তালিকা প্রকাশিত হওয়ার পরে ভর্তি শুরু হবে এবং ভর্তি শেষ হলে দ্বিতীয় মেধার তালিকার ফলাফল প্রকাশিত হবে তবে প্রথম মেধা তালিকা প্রকাশের দুই সপ্তাহের পর দ্বিতীয় মেধা তালিকার চূড়ান্ত ফলাফল প্রকাশিত হবে শূন্য আসনের জন্য। কখন এবং কতগুলো আসনের ভিত্তিতে দ্বিতীয় মেধা তালিকা প্রকাশিত হবে তা আমাদের ওয়েবসাইট থেকে জানতে পারবেন।

BTEB ভর্তির ফলাফল কিভাবে চেক করবেন ২০২৩

বাংলা ব্যাংকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল দুইভাবে চেক করতে পারবেন কিংবা দুইভাবে পরীক্ষা করতে পারবেন। ফলাফল সংগ্রহের উভয় প্রকার পদ্ধতি আলোচনা করব এবং প্রথমত পদ্ধতি হচ্ছে ইন্টারনেটের মাধ্যমে চেক করতে পারবেন।। কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে ফলাফল চেক করা যাবে এবং এসএমএস এর ভিত্তিতে ফলাফল চেক করা যাবে। তবে অনলাইন এবং এসএমএস ভিত্তিতে ফলাফল চেক করার একটি নির্দিষ্ট নিয়ম রয়েছে এবং নিচের পদক্ষেপ গুলো অনুসরণ করে ফলাফল সহজে চেক করতে পারবেন।

  • প্রথমে প্রবেশ করুনলিংকেwww.btebadmission.gov.bd
  • তারপর আপনি বিভিন্ন প্রোগ্রাম দেখতে পাবেন এবং সেখান থেকে আপনার প্রোগ্রামে ক্লিক করুন এবং এটি আপনাকে একটি নতুন পৃষ্ঠা নিয়ে যাবে।
  • এবার আপনি একটি বিকল্প পাবেন যাভর্তি ফলাফলএখানে ক্লিক করুন
  • এবার আপনি নতুন পৃষ্ঠা পাবেন সেখানে আপনার এসএসসি রোল নাম্বার এবং বোর্ড লিখুন এবং জমা দিন ক্লিক করুন
  • এবার আপনি অপেক্ষা করুন আপনাকে আপনার ফলাফলটি জানিয়ে দিবে এবং সেখান থেকে আপনি ডাউনলোড করে সংগ্রহ করুন এবং দেখুন

এসএমএস পদ্ধতিতে বিটিইবি ভর্তি ফলাফল চেক করার নিয়ম

শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে ফলাফল চেক করতে পারবেন আবার এসএমএস পদ্ধতিতে খুব সহজে আপনার মোবাইল থেকে ফলাফলটি চেক করতে পারবেন। যখন রেজাল্ট প্রকাশিত হবে তখন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে আপনার আবেদনের সময় যে মোবাইল নাম্বারটি ব্যবহার করেছে সেই নাম্বারে এসএমএসের মাধ্যমে আপনাকে ফলাফল জানিয়ে দেওয়া হবে।

এজন্য এসএমএস এর ফলাফল জানার জন্য আপনাকে আলাদাভাবে কোন মেসেজ পাঠাতে হবে না কিংবা মেসেজের জন্য কোন পদ্ধতি গ্রহণ করতে হবে না। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে সম্পূর্ণভাবে সঠিক ফলাফলটি আপনার মোবাইল নাম্বারে এসএমএস পদ্ধতিতে জানিয়ে দেওয়া হবে।

Related Articles

Back to top button