টেলিটক

টেলিটক সিম নাম্বার দেখার উপায় 2022 | টেলিটক সিম নাম্বার চেক করার নিয়ম

টেলিটক কোম্পানি বাংলাদেশের একটি সরকারি সিম অপারেটর কোম্পানি এবং সরকারি সকল কার্যক্রম টেলিটকের মাধ্যমে পরিচালিত হয়ে থাকে। সরকারি যতগুলো ফি প্রদান, পেমেন্ট, সফটওয়্যার সহ সকল কার্যক্রম টেলিটক সিমের মাধ্যমে প্রদান করা হয়ে থাকে। বাংলাদেশের একমাত্র সরকারি অপারেটর টেলিটক। বর্তমানে টেলিটক সিমের ব্যবহার ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে কারণ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে সকল পর্যায়ে সিমেন্টের পদ্ধতিতে টেলিকম অপারেটর মাধ্যমে। তাছাড়াও 64 জেলায় টেলিটকের নেটওয়ার্ক বৃদ্ধির জন্য সরকার কাজ করে যাচ্ছে। সরকারি ছাড়াও টেলিটক সিমের বিভিন্ন অফার বর্তমান অন্যান্য অপারেটর না বেশি।

সুতরাং যারা টেলিটক সিম ব্যবহার করেন তারা এই অফার গুলো উপভোগ করতে পারবেন। কিন্তু অনেক সময় সিমের নাম্বার জানেন না বা বের করতে পারেন না, তারা আমাদের নিচের পদ্ধতিতে টেলিটক সিমের যেকোনো নাম্বার বের করতে পারবেন। আবার অনেকের সিম রয়েছে কিন্তু ব্যবহার করেন না। তাই সিমের নাম্বার ভুলে গেছেন। অব্যবহৃত সিমের নাম্বার কিভাবে বের করবেন এই নিয়ে দুশ্চিন্তা করেন এবং উপায় খোঁজেন। সুতরাং তাদের জন্য নিচের পোস্টটি রয়েছে এবং সিমের নাম্বার বের করার পদ্ধতি গুলো নিচ থেকে জানতে পারবেন।

টেলিটক নাম্বার দেখার কোড

আপনার অব্যবহৃত টেলিটক নাম্বার টি ভুলে গেলে নাম্বারটি সহজে বের করতে পারবেন। এজন্য সিমটি যেকোনো একটি মোবাইলে নিতে হবে এবং একটি ইউএসডি কোড রয়েছে ডায়াল করে টেলিটক নাম্বারটি বের করতে পারবেন। সুতরাং টেলিটক নাম্বার বের করার ইউএসডি কোড টি নিচে থেকে জেনে নিতে পারেন।

টেলিটক নাম্বার দেখার কোড: *৫৫১# (ডায়াল)

কিভাবে টেলিটক নাম্বার বের করবেন?

টেলিটক নাম্বার বের করার একটি সহজ উপায় রয়েছে তা হচ্ছে ইউএসবি পোর্টের মাধ্যমে। এজন্য আপনাকে জানতে হবে টেলিটক সিম নাম্বার বের করার ইউএসডি করতে কি?. নিচে থেকে টেলিটক সিমের ইউএসডি কোড জানতে পারবেন এবং ইউএসডি কোড মাধ্যমে টেলিটক সিমের নাম্বার বের করতে পারবেন.

  • প্রথমে আপনার মোবাইল মেন্যু খুলুন
  • তারপর এসএমএস লিখুন
  • তারপর পি (p) টাইপ করুন এবং পাঠিয়ে দিন 154 নাম্বারে

এই পদ্ধতিতে টেলিটক নাম্বার দেখতে চাইলে আপনাকে এসএমএস এর মাধ্যমে টেলিটক নাম্বার জানিয়ে দেওয়া হবে।

দ্বিতীয় পদ্ধতিঃ

  • প্রথমে আপনি আপনার মোবাইল এসএমএস অপশনে যান।
  • তারপর এসএমএস ফিল্ডে w লিখুন
  • তারপর পাঠিয়ে দিন 321 নাম্বারে

এভাবে দ্বিতীয় পদ্ধতি হিসাবে আপনি টেলিটক নাম্বার চেক করতে পারবেন।

উপরোক্ত দুইটি পদ্ধতি মাধ্যমে টেলিটক নাম্বার চেক করতে ব্যর্থ হলে ইউএসএসডি কোড ব্যবহার করে টেলিটক নাম্বার বের করতে পারবেন।

টেলিটক নাম্বার বের করার জন্য আপনাকে ইউএসএসডি কোড হিসাবে *551# ডায়াল করুন। তারপর অপেক্ষা করুন এবং আপনার টেলিটক নাম্বার টি প্রদর্শিত হলে সংগ্রহ করুন

০১. টেলিটক নম্বর চেক কোড *৫৫১#
০২. টেলিটক নম্বর SMS পদ্দতি -১ P লিখে সেন্ড করুন ১৫৪ নম্বরে
০৩. টেলিটক নম্বর SMS পদ্দতি -২ W লিখে সেন্ড করুন ৩২১ নম্বরে

টেলিটক ভুলে যাওয়া সিমের নাম্বার দেখার উপায়

আপনার একটি টেলিটক সিম রয়েছেন এবং আপনি দীর্ঘদিন টেলিটক সিম টি ব্যবহার করেননি। কিন্তু প্রয়োজনে আপনার টেলিটক সিমের নাম্বার টি জানা দরকার কিন্তু আপনি ভুলে গেছেন। তাই কিভাবে ভুলে যাওয়া সিমের নাম্বার বের করবেন তা আপনাকে জানতে হবে এবং ভুলে যাওয়া সিমের নাম্বার বের করার পদ্ধতি নিচে দেখুন

  • টেলিটক নম্বর চেক কোড: *৫৫১#

টেলিটক সিমের নাম্বার চেক করার উপায়

তরুণ আপনার অব্যবহৃত টেলিটক সিমের নাম্বার কিভাবে বের করবেন এবং নাম্বারটি দেখার উপায় কি তা জানতে চান। নিম্নোক্ত পদ্ধতিতে আপনি টেলিটক যেকোন সিমের নাম্বার বের করতে পারবেন। আসুন নিম্নে টেলিটক সিমের নাম্বার চেক করার উপায় জেনে নিতে পারেন

০১. টেলিটক নম্বর চেক কোড *৫৫১#
০২. টেলিটক নম্বর SMS পদ্দতি -১ P লিখে সেন্ড করুন ১৫৪ নম্বরে
০৩. টেলিটক নম্বর SMS পদ্দতি -২ W লিখে সেন্ড করুন ৩২১ নম্বরে

টেলিটক সিমের সকল কোড ২০২২

০১. টেলিটক মোবাইল নম্বর চেক কোড *551#
০২. টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক কোড *152#
০৩. টেলিটক ব্যালেন্স চেক কোড *152#
০৪. টেলিটক এমএমএস চেক কোড *152#
০৫. টেলিটক মিনিট ব্যালেন্স চেক কোড *152#
০৬. টেলিটক মোবাইল নম্বর জানতে “P” টাইপ করুন এবং 154 নম্বরে পাঠান
০৭. টেলিটক মোবাইল নাম্বর দেখতে “W” টাইপ করুন এবং 321 নম্বরে পাঠান

কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করবেন?

  • টেলিটক সিমের নাম্বার সহজে চেক করার ইউএসডি কোড *৫৫১#

কতভাবে টেলিটক সিমের নাম্বার বের করা যায়?

  • টেলিটক সিমের নাম্বার তিন পদ্ধতিতে বের করা যেতে পারে। যেমন: টেলিটক ইউএসডি কোড মাধ্যম, টেলিটক নম্বর এসএমএস পদ্ধতি ও টেলিটক এসএমএস পদ্ধতি 2

টেলিটক নাম্বার দেখার উপায় কি?

  • টেলিটক নাম্বার দেখার উপায় হচ্ছে ইউএসএসডি কোডের মাধ্যমে এবং এসএমএস এর মাধ্যমে।

টেলিটক নাম্বার ব্যালেন্স চেক করার নিয়ম

ধরুন আপনি টেলিটক সিমের ব্যালেন্স চেক করতে চান। আপনি জানেন না কিভাবে ব্যালেন্স চেক করতে হয় এবং ব্যালেন্স অফ করার নিয়মাবলী কি?. আপনি ইউএসএসডি কোডের মাধ্যমে টেলিটক সিমের ব্যালেন্স চেক করতে পারবেন. এজন্য আপনাকে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করতে হবে *১৫২#.

  • টেলিটক ব্যালেন্স চেক করার কোড *১৫২#

টেলিটক এমবি চেক করার কোড

আপনি যদি টেলিটক সিমের মাধ্যমে আপনার ইন্টারনেট ব্যবহার করে থাকেন এবং আপনার মোবাইলে ইন্টারনেট চালু রাখতে চান। টেলিটক ইন্টারনেট এমবি শেষ হয়ে গেলে আপনি কিভাবে টেলিটক এমবি চেক করবেন তা দুশ্চিন্তায় পড়ে যান। তাই টেলিটক গ্রাহকদের জন্য আমি খুব সহজভাবে এমবি চেক করার পদ্ধতিটি তুলে ধরেছি।

  • টেলিটক সিমের এমবি চেক করার জন্য ডায়াল করুন *১৫২#.
  • শুধুমাত্র *১১১#এই কোডটি ডায়াল করে ইন্টারনেট সংক্রান্ত সকল ধরনের তথ্য আপনি জানতে পারবেন।

টেলিটক সিমের প্যাকেজ কেনার নিয়ম

আপনি যদি আপনার প্রয়োজন অনুযায়ী টেলিটক সিমের প্যাকেজ কিনতে চান তাহলে সহজেই কিনতে পারবেন এ জন্য আপনাকে নিচের নিয়মটি অনুসরন করতে হবে।

  • টেলিটক ইন্টারনেট প্যাকেজ কেনার জন্য আপনাকে আপনার মোবাইল থেকে ডায়াল করতে হবে *১১১#.

উপসংহার: টেলিটক সিমের নাম্বার সহজে বের করা যায় এমন পদ্ধতিসমূহ উপরে ধারাবাহিকভাবে তুলে ধরেছি। ধরুন আপনার অব্যবহৃত সিমের নাম্বার আপনি জানেন না এবং প্রয়োজনে নাম্বার কিভাবে বের করবেন সে পদ্ধতিটি জানতে চান। আশা রাখি এই পোস্টটি কিভাবে আপনি টেলিটক সিমের নাম্বার সহজে বের করবেন এবং বের করার পদ্ধতি গুলো সম্পর্কে জানতে পারবেন।

Back to top button