পরীক্ষার রুটিন

আলিম পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড মাদ্রাসা বোর্ড (Alim Exam Routine)

আলিম পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশিত: আলিম পরীক্ষা মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত হবে. প্রতি বছরের ন্যায় এ বছরও মাদ্রাসা শিক্ষা বোর্ড আলিম শিক্ষার্থীদের জন্য ২০২২ সালের পরীক্ষার রুটিন প্রকাশ করবেন. তবে এই রুটিনটি খুব শীঘ্রই প্রকাশিত হবে. কাজেই মাদ্রাসা শিক্ষা বোর্ডের রুটিন প্রকাশিত হওয়ার সাথে সাথে আমরা আমাদের ওয়েবসাইটে পিডিএফ আকারে রুটিনটি সংযুক্ত করব যারা আলেম শিক্ষার্থী রয়েছেন তারা খুব সহজেই আমাদের ওয়েবসাইট থেকে পরীক্ষার রুটিন সময়সূচী ডাউনলোড করতে পারবেন.

সুতরাং মাদ্রাসা শিক্ষা বোর্ড অবশ্যই আলম শিক্ষার্থীদের কথা বিবেচনা রেখে পরীক্ষার এক থেকে দুই মাস পূর্বে রুটিন প্রকাশ করবেন. আর এই আলিম পরীক্ষা এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের যেকোনো পরীক্ষার রুটিন নিম্নে এই ওয়েবসাইটে প্রকাশিত হবে www.educationboard.gov.bd.

সুতরাং আপনি যদি একজন আলেম শিক্ষার্থী হয়ে থাকেন বা যারা ২০২২ সালের আলিম শিক্ষার্থী তারা অবশ্যই এই রুটিন প্রকাশিত হওয়ার পর সংগ্রহ করবেন এবং আপনি চাইলে আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজে পিডিএফ ডাউনলোড করতে পারবেন.

কবে আলিম পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশিত হবে

আমরা জানি যারা আলেম শিক্ষার্থী ২০২২ রয়েছেন তারা অধির আগ্রহে অপেক্ষায় রয়েছেন কখন আলিম পরীক্ষার রুটিন প্রকাশিত হবে. তবেই মাদ্রাসা শিক্ষা বোর্ড জানিয়েছে যে অক্টোবরের মধ্যে আলিম পরীক্ষার রুটিন প্রকাশিত হবে এবং ডিসেম্বর এর মাধ্যমে চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে. মাদ্রাসা শিক্ষা বোর্ড রুটিন খুব শিগগিরই প্রকাশ করবেন. আলিম শিক্ষার্থীরা আলিম পরীক্ষার রুটিন এবং অন্যান্য তথ্য জানতে চাইলে নিচের এই অফিশিয়াল ওয়েবসাইটে www.educationboard.giv.bd ভিজিট করতে পারেন নতুবা আমাদের সাইটে নিয়মিত ভিজিট করে আপডেট তথ্য জানতে পারেন.

তাছাড়াও আমরা আলিম পরীক্ষার সিলেবাস, রুটিন, ফরম ফিলাপ, পরীক্ষার তারিখ সহ সমস্ত তথ্য আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকি আপনি আলিম পরীক্ষা সংক্রান্ত যেকোন তথ্য আমাদের থেকে জানতে পারবেন.

আলিম পরীক্ষার রুটিন ২০২২ বাংলাদেশ

আলিম পরীক্ষা বা সমমান পরীক্ষা ডিসেম্বরের মধ্যে অনুষ্ঠিত হবে এবং মাদ্রাসা শিক্ষা বোর্ড আলিম শিক্ষার্থীদের জন্য রুটিন করে প্রকাশ করবেন. প্রতিবছর মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনেক শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে থাকেন. এবছর পরীক্ষার্থীর সংখ্যা কম নয়. আলিম পরীক্ষার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা কারণ এই পরীক্ষায় উত্তীর্ন এর মাধ্যমে উচ্চশিক্ষার প্রবেশদ্বার শুরু হবে. এজন্য প্রত্যেক শিক্ষার্থীকে সিলেবাস প্রস্তুতি গ্রহণ করে চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে. কাজেই আলিম পরীক্ষার্থীদের জন্য আমরা আমাদের ওয়েবসাইটে সিলেবাস, পরীক্ষার তারিখ, পরীক্ষা সংক্রান্ত যেকোন তথ্য প্রকাশ করে থাকে. সুতরাং আপনি যেকোন সহযোগিতার জন্য আমাদের ওয়েবসাইটে ভিজিট করে সহযোগিতা নিতে পারেন.

কবে আলিম পরীক্ষা অনুষ্ঠিত হবে ২০২২

মাদ্রাসা শিক্ষা বোর্ড অক্টোবরের মধ্যে আলিম পরীক্ষার রুটিন প্রকাশ করবেন এবং ডিসেম্বরের মধ্যে আলিম পরীক্ষা অনুষ্ঠিত হবে. মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট রুটি প্রকাশিত হয় সাথে সাথে আমরা আমাদের ওয়েবসাইটে পরীক্ষার তারিখ সহ বিস্তারিত তথ্য আপনাদের জানাবো. তাছাড়া বলেন শিক্ষার্থীরা মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.dscc.gov.bd ভিজিট করে যে কোন তথ্য জানতে পারবেন কিন্তু আপনি ধারাবাহিকভাবে যে কোন তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইট থেকে সহজে জানতে পারবেন.

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২

আলিম পরীক্ষা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তারিখ ও তথ্য ২০২২

যারা 2021 সালের আলিম পরীক্ষার্থী রয়েছেন তাদের কিছু গুরুত্বপূর্ণ তথ্য আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি এবং মাদ্রাসা শিক্ষা বোর্ড রুটিন, সিলেবাস ও পরীক্ষা সংক্রান্ত যেকোন তথ্য প্রকাশ করলে আমাদের ওয়েবসাইট থেকে সহজে জানতে পারবেন.

  • পরীক্ষার নাম: আলিম পরীক্ষা
  • পরীক্ষা শিক্ষা বোর্ড: মাদ্রাসা শিক্ষা বোর্ড
  • পরীক্ষা শুরুর তারিখ: পরে জানানো হবে
  • পরীক্ষা শেষ তারিখ: পরে জানানো হবে
  • পরীক্ষার সময়: সকাল ১০ টা থেকে ১ টা পর্যন্ত
  • রুটিন প্রকাশের তারিখ: পরে জানানো হবে
  • পরীক্ষার নম্বর: ১০০

আলিম পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড

মাদ্রাসা শিক্ষা বোর্ড আলিম শিক্ষার্থীদের জন্য ২০২২ সালের রুটিন খুব শীঘ্রই প্রকাশ করবেন এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে পাওয়া যাবে. তাছাড়া আমাদের এই ওয়েবসাইট থেকে সহজে ভিডিও ডাউনলোড করতে পারবেন. সুতরাং নিচে শিক্ষার্থীদের পরীক্ষার রুটিন পিডিএফ ফাইল সংযুক্ত করা হলো এখান থেকে ডাউনলোড করুন

আলিম পরীক্ষার জন্য শর্তাবলী ২০২২

  • আলিম শিক্ষার্থীদের কে পরীক্ষার হলে 15 মিনিট পূর্বে উপস্থিত হতে হবে
  • পরীক্ষার্থীকে অবশ্যই প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড সহ প্রয়োজনীয় কাগজপত্র সাথে নিয়ে যেতে হবে
  • শিক্ষার্থীরা প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড ও পেন্সিল বক্স ছাড়া আর কোন জিনিস পত্র সঙ্গে নিতে পারবেন না
  • তাছাড়াও শিক্ষার্থীরা কলম ও হাট বোর্ড ছাড়া আর কোন জিনিস পত্র সঙ্গে নিতে পারবেন না
  • পরীক্ষার্থীরা পরীক্ষার হলে মোবাইল ফোন সহ কোন ইলেক্ট্রনিক পণ্য ব্যবহার করতে পারবেন না
  • শিক্ষার্থীরা পরীক্ষার উত্তরপত্র মার্জিন ছাড়া কোন প্রকার ভাজ করতে পারবেন না
  • পরীক্ষার্থীদেরকে অবশ্যই উত্তরপত্রের রোল নাম্বার, রেজিস্ট্রেশন নম্বর, পরীক্ষার কোড নাম্বারসহ সঠিক তথ্য পূরণ করতে হবে এবং নির্দিষ্ট ঘরের স্বাক্ষর করতে হবে.
  • পরীক্ষার্থীদের অবশ্যই ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে

সর্বশেষে বলা যায় যে আগামী অক্টোবরের মাধ্যমে আলিম শিক্ষার্থীদের পরীক্ষার রুটিন প্রকাশ করবে মাদ্রাসা শিক্ষা বোর্ড এবং ডিসেম্বরের মধ্যে চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে. তারপর পরীক্ষা শেষ হওয়ার দুই থেকে তিন মাসের মধ্যে আলিম পরীক্ষার ফলাফল প্রকাশ করবেন মাদ্রাসা শিক্ষা বোর্ড. আর এই ফলাফল আপনি অফিসের ছাড়াও আমাদের এই সাইট থেকে সংগ্রহ করতে পারবেন. তবে আলিম পরীক্ষা সংক্রান্ত যেকোন তথ্য সিলেবাস, রুটিন, পরীক্ষার তারিখ  ও ফলাফল সহ সকল তথ্য আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়. এজন্য আমাদের সাইটের সাথে থাকুন এবং নিয়মিত ভিজিট করুন

Related Articles

Back to top button