পরীক্ষার রুটিন

স্থগিত (১৯ জুন) হয়ে যাওয়া এসএসসি পরীক্ষার নতুন সময়সূচি ২০২২

বাংলাদেশের এস এস সি শিক্ষার্থীদের অবগতির জন্য জানানো হচ্ছে যে বর্তমানে বাংলাদেশে বন্যা পরিস্থিতির কারণে এবং সিলেট বিভাগে বন্যার পরিস্থিতির কারণে 19 জুন থেকে এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। বাংলাদেশ সরকারের নির্দেশ মোতাবেক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড শিক্ষার্থীদের পরীক্ষা স্থগিত করেন। আপনি যদি একজন এসেছে শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে এই পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন। আপনি যদি 2022 সালের এসএসসি পরীক্ষার নতুন সময়সূচি অনুসন্ধান করে থাকেন অর্থাৎ স্থগিত হওয়া অর্জুন পরীক্ষার সময়সূচি জানতে চান তাহলে নিচে থেকে জানতে পারবেন এবং পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়তে হবে।

বাংলাদেশের দশটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে 2022। ঢাকা শিক্ষা বোর্ড খুব শীঘ্রই এসএসসি পরীক্ষা 2020 এর নতুন সময়সূচি প্রকাশ করবে এবং আমাদের ওয়েবসাইট থেকে তাৎক্ষণিক জানতে পারবেন।

পরীক্ষার সংশোধিত রুটিন ২০২২

স্থগিত হাওয়া ১৯ জুন এসেছে পরীক্ষা নতুন রুটিন মোতাবেক অনুষ্ঠিত হবে। এই নতুন রুটিন ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। 2022 সালের সংশোধিত রুটিন অনুযায়ী এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর শিক্ষার্থীদের উদ্দেশ্যে খুব শীঘ্রই রুটিন প্রকাশ করবেন। নতুন সময়সূচি অনুযায়ী এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার রুটিন দিয়েছে সংযুক্ত করা হলো

এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২

আপনি কি 2022 সালের এসএসসি পরীক্ষার রুটিন নতুন রুটিন অনুসন্ধান করেছেন?. শিক্ষার্থী বন্ধুরা চিন্তার কারন নেই. আজ আমরা আপনাদেরকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে নতুন রুটিন টি সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটে সংযুক্ত করেছে এবং আপনি এখান থেকে রুটিন টা ডাউনলোড করে সংগ্রহ করতে পারবেন. নিচের সময়সূচি অনুযায়ী 2022 সালের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে. আপনি যদি একজন শিক্ষার্থী হয়ে থাকে এবং নতুন রুটিন অনুসন্ধান করে থাকেন তাহলে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন এবং নিচ রুটিন সংযুক্ত থাকবে।

19 শে জুন এসএসসি পরীক্ষা কেন স্থগিত করা হলো?.

বর্তমান সময়ে বাংলাদেশে বন্যা পরিস্থিতির ভয়াবহতা অর্থাৎ বিশেষ করে সিলেট বিভাগে বন্যার ভয়াবহ সংকটের কারণে মাধ্যমিক শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার স্থগিত করেছেন।
2022 সালের এসএসসি পরীক্ষা কবে হবে?.

শিক্ষার্থী ও অভিভাবক বিন্দু স্থগিত হওয়ার পরীক্ষা নতুন সময়সূচি নিয়ে খুবই উদ্বিগ্ন এবং অনেকে জানতে চান 2022 সালের এইচএসসি পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে। শিক্ষার্থী বন্ধুরা বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার সাথে সাথে এসএসসি পরীক্ষার নতুন সময়সূচি রুটিন প্রকাশিত হবে।

2022 সালের এসএসসি পরীক্ষার খবর?

যারা 2022 সালের এসএসসি পরীক্ষার খবর অনুসন্ধান করেছেন এবং নতুন রুটিন জানতে চান তাদের জন্য এই পোস্ট। যেইমাত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট সংশোধিত নতুন রুটিন প্রকাশিত হবে সেই মাত্র আমাদের ওয়েবসাইট থেকে জানতে পারবেন এবং নিচের সংযুক্ত থাকবে।

স্থগিত এসএসসি পরীক্ষা 2022 নতুন তারিখ

পরীক্ষা স্থগিত হওয়ার পর অনেকের দুশ্চিন্তায় রয়েছেন এবং প্রতিদিন অনুসন্ধান করছেন স্থগিত পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে এবং নতুন রুটিন কবে প্রকাশিত হবে। শিক্ষা মন্ত্রণালয় মন্ত্রী পরীক্ষা স্থগিত করেছেন এবং নতুন পরীক্ষার সময়সূচি নিয়ে আলোচনা চলছে। তবে আমরা বিশ্বস্ত সূত্রে জানতে পেরেছি যে আগামী 28 থেকে 29 তারিখের মধ্যে এসএসসি পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হবে। তবে যেই মাত্র রুটিনটা প্রকাশিত হবে তা আমাদের ওয়েবসাইট থেকে জানতে পারবেন
এসএসসি পরীক্ষার 222 এর এসএসসি পরিসংখ্যান
এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন। গত বছর পরীক্ষার্থী ছিল ২২ লাখ ৪৩ হাজার ২৫৪ জন। এ বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় গত বছরের চেয়ে প্রায় সোয়া দুই লাখ পরীক্ষার্থী কমেছে।

এ বছর ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীন সারা দেশের ২৯ হাজার ৫১৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে এসএসসি, দাখিল এবং এসএসসি (ভকেশনাল) পরীক্ষায় অংশ নেওয়ার কথা।

Related Articles

Back to top button