রেজাল্ট

পলিটেকনিক ভর্তি ফলাফল ২০২৪ | Politecnic admission result 2023

পলিটেকনিক ভর্তি ফলাফল ২০২৩ এখানে উপলব্ধ এবং ফলাফলটি বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড করতে প্রকাশিত হবে। ফলাফলটি পাওয়া যাবে কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট.. ইতিমধ্যে শিক্ষা বোর্ড আবেদনকৃত শিক্ষার্থীর ভর্তির ফলাফল প্রকাশিত হওয়ার তারিখ ঘোষণা করেছেন আগামী সেপ্টেম্বর ২০২৩। তবে যতগুলো সরকারি এবং বেসরকারি পলিটেকনিক রয়েছে সবগুলোর ফলাফল এই লিংক এর মাধ্যমে পাওয়া যাবে এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

সুতরাং পলিটেকনিক ভর্তি শিক্ষার্থীরা কিভাবে ফলাফল সংগ্রহ করবেন এবং ফলাফলটি কোথায় থেকে পাওয়া যাবে এবং কবে ফলাফল প্রকাশিত হবে তা বিস্তারিত জানতে আমাদের এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন এবং এখান থেকে ধারাবাহিকভাবে ফলাফল সংগ্রহের ওয়েবসাইটলিং ফলাফল চেক করার নিয়ম এবং ফলাফল প্রকাশের বিস্তারিত জানতে পারবেন।

পলিটেকনিক ভর্তির ফলাফল ২০২৩

পলিটেকনিক ভর্তির পর শিক্ষার্থীরা অধিক ভাগ করে ফলাফলের জন্য অপেক্ষা করছেন এবং আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে সরকারি বেসরকারি সকল ফলের টেকনিক কলেজের ফলাফল একই সাথে প্রকাশিত হবে এবং এর ফলাফলটি অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে। এবং এই ফলাফলটি আমাদের ওয়েবসাইটের নিচে ধারাবাহিকভাবে পুরো রেজাল্ট সেটা পাওয়া যাবে এবং পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করতে পারবেন।

পলিটেকনিক মেধা তালিকা ফলাফল ২০২৩

যে সমস্ত শিক্ষার্থীরা পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তির জন্য ইতিমধ্যে আবেদন করেছেন এবং ফলাফলের জন্য অপেক্ষা করেছেন তাদের সেই ফলাফলটি প্রথম মেধা তালিকা, দ্বিতীয় মেধা তালিকা তৃতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে। এখানে প্রথম মেধা তালিকা প্রকাশের তারিখ এবং ফলাফল পিডিএফ ফাইল, দ্বিতীয় মেধা তালিকা প্রকাশের তারিখ এবং ফলাফলের পিডিএফ ফাইল তৃতীয় পর্ব মেধা তালিকা প্রকাশের পিডিএফ ফাইল নিচে দেখুন।

প্রথম মেধা তালিকা ফলাফল:

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক ২০২৩ সালের সেপ্টেম্বর মাসের বিকাল পাঁচটায় প্রথম মেধা তালিকা ফলাফল প্রকাশ করা হবে এবং ফলাফলটি অফিসিয়াল ওয়েবসাইট ছাড়াও আমাদের এখান থেকে বিস্তারিত দেখতে পাবেন এবং পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবেন।

দ্বিতীয় মেধা তালিকা ফলাফল প্রকাশ

প্রথম মেধা তালিকা প্রকাশের পর শূন্যকৃত আসনে ভর্তির জন্য দ্বিতীয় মেধা তালিকা অক্টোবর মাসে প্রকাশ করা হবে এবং যারা প্রথম মেধা তালিকায় স্থান পাননি তাদের দ্বিতীয় মেধা তালিকায় থাকবেন এবং যারা মাইগ্রেশনের জন্য অপেক্ষা করেছেন তারা এই দ্বিতীয় তালিকায় পাবেন।

 তৃতীয় মেধা তালিকা ফলাফল প্রকাশ

অবশেষে ২০২৩ সালে অক্টোবর মাসের মধ্যে প্রথম দ্বিতীয় মেধা তালিকার পর তৃতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে এবং তালিকার শূন্য আসনে যারা ভর্তি হতে ইচ্ছুক তাদের তৃতীয় মেধা তালিকার নির্বাচিত হবেন এবং তৃতীয় নেতা তালিকার মাধ্যমে শূন্য গোটা পূরণ করা হবে।

কিভাবে পলিটেকনিক ভর্তির ফলাফল চেক করবেন ২০২৩

আপনি খুব সহজেই অনলাইন কিংবা ওয়েবসাইটের মাধ্যমে পলিটেকনিক ভর্তির ফলাফল সংগ্রহ করতে পারবেন এবং এসএমএস এর মাধ্যমেও ফলাফল সংগ্রহ করতে পারবেন। তবে রেজাল্ট প্রকাশের পর আপনি আপনার ল্যাপটপ কিম্বা ডেক্সটপ কিংবা মোবাইল থেকে ওয়েবসাইটের প্রবেশ করে রেজাল্ট সংগ্রহ করতে পারবেন খুব সহজে। এজন্য নিজের পদ্ধতি অনুসরণ করুন এবং রেজাল্ট সংগ্রহ করুন।

  • প্রথমে আপনার মোবাইল বা ডেস্কটপ বা ল্যাপটপে একটি ব্রাউজার ওপেন করুন।
  • তারপর ওয়েবসাইট লিংক প্রবেশ করুন
  • সেখান থেকে ফলাফল অনুসন্ধান করে ফলাফল বাটনে ক্লিক করুন।
  • তারপর আপনার এসএসসি পরীক্ষার রোল নাম্বার, পাশের বছর এবং রেজিস্ট্রেশন নাম্বার লিখুন
  • এবার সাবমিট বাটনে ক্লিক করুন
  • এবার আপনি পুরো রেজাল্ট সিটের মধ্যে আপনার ফলাফলটি দেখতে পাবেন

তবে,আপনি যদি ফলাফল ডাউনলোড করতে চান তাহলে ক্লিক করে পুরো ফলাফল সংগ্রহ করতে পারবেন।

এভাবে আপনি উপরোক্ত পদ্ধতি অনুসরণ করে এবং ওয়েবসাইট লিংক এর মাধ্যমে আপনার মোবাইল কিংবা ডেস্কটপ থেকে ফলাফল দেখতে পাবেন।

পলিটেকনিক ডিপ্লোমা ভর্তি ফলাফল ২০২৩ (একাদশ শ্রেণি)

যারা ২০২৩২০২৪ সেশন এর জন্য পলিটেকনিক ডিপ্লোমা ভর্তির জন্য আবেদন করেছেন এবং পত্তির ফলাফলের জন্য অপেক্ষা করেছেন তাদের জন্য বলছি যে আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে ফলাফল প্রকাশিত হবে এবং ফলাফলটি প্রথম মেধা তালিকা, দ্বিতীয় মেধা তালিকা তৃতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে। ফলাফল সংগ্রহ করতে পারবেন অফিসিয়াল ওয়েবসাইট থেকে এবং এসএমএসের মাধ্যমে। তাছাড়া রেজাল্ট প্রকাশিত হওয়ার সাথে সাথে পুরো রেজাল্টটি পিডিএফ ফাইল আকারে আমাদের এই ওয়েবসাইট থেকে জানতে পারবেন।

পলিটেকনিক ভর্তির ফলাফল এসএমএস পদ্ধতিতে পাওয়ার নিয়ম

যারা ২০২৩ সালে পলিটেকনিক ভর্তির জন্য আবেদন করেছেন অনলাইনের মাধ্যমে এবং অনলাইনে আবেদনের সময় একটি মোবাইল নাম্বার প্রদান করেছেন। তারা কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক ফলাফল প্রকাশিত হওয়ার সাথে সাথে উক্ত নাম্বারের মাধ্যমে এসএমএস পদ্ধতিতে ফলাফল পাবেন এবং উক্ত নাম্বারে মেসেজের মাধ্যমে ফলাফল জানিয়ে দেওয়া হবে। এজন্য শিক্ষার্থীতে কোন প্রকার মেসেজ প্রদান করতে হবে না কিংবা মেসেজ দিতে হবে না।

জানার বিষয়:

পলিটেকনিক ফলাফল কবে প্রকাশিত হবে?

  • ২০২৩ সালের ডিপ্লোমা ভর্তির ফলাফল সেপ্টেম্বর মাসের মধ্যে প্রকাশিত হবে এবং ফলাফলটি অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রকাশ করা হবে।

কিভাবে পলিটেকনিক ফলাফল পাওয়া যাবে?

  • কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে উপরোক্ত পদ্ধতি অনুসরণ করে খুব সহজেই ফলাফল সংগ্রহ করা যাবে।

মেধাতালিকা কবে প্রকাশিত হবে?

  • কারিগরি শিক্ষা বোর্ড তিনটি মেধা তালিকা প্রকাশ করবেন। প্রথম মেধা তালিকা প্রকাশের পর দুই সপ্তাহের মধ্যে দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করবেন। দ্বিতীয় পিতা তালিকায় প্রকাশের পর ওই মাসের মধ্যে তৃতীয় মেধা তালিকা এবং চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ করবেন।

পলিটেকনিক ভর্তির তথ্যাবলি এর নজরে ২০২৩

পলিটেক নিক ভর্তির জন্য যারা আবেদন করবেন তারা বিস্তারিত তথ্য পেতে নিচের সারণীটি দেখুন এবং অনুসরণ করুন।

পলিটেকনিক ভর্তির সময় ২০২৩
আবেদন শুরু ১৩ আগস্ট ২০২৩ হতে (সম্ভাব্য)
আবেদন চলবে ২৭ আগস্ট ২০২৩ পর্যন্ত
১ম মেধাতালিকার ফল ০১ সেপ্টেম্বর ২০২৩
১ম পর্যায়ে নিশ্চায়ন ০২ হতে ০৫ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত
২য় পর্যায়ে আবেদন ০৬ হতে ০৭ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত
৩য় পর্যায়ে আবেদন ১৫ হতে ১৬ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত
BTEB ভর্তির ওয়েবসাইট www.btebadmission.gov.bd
BTEB অফিসিয়াল ওয়েবসাইট  www.bteb.gov.bd
কারিগরি বোর্ড www.techedu.gov.bd

 পলিটেকনিক ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

সকল সরকারি ও বেসরকারি পলিটেকনিক্যাল ভর্তির জন্য মাধ্যমিক পর্যায়ে এসএসসি বা সমমান পরীক্ষার উত্তীর্ণ শিক্ষার্থীরা একাদশ শ্রেণীতে ভর্তির আবেদন করতে পারবেন এবং গর্তের আবেদন অনলাইনের মাধ্যমে করতে হবে এবং এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

কিভাবে অনলাইনের মাধ্যমে পলিটেকনিক্যাল কলেজে আবেদন করবেন?

  • প্রথম ধাপ : অফিসিয়াল ওয়েবসাইট www.btebadmission.gov.bd, www.bteb.gov.bd এ যান
  • দ্বিতীয় ধাপ : “পলিটেকনিক টিএসসি ডিপ্লোমা” এ ক্লিক করুন।
  • তৃতীয় ধাপ :  শিক্ষার্থীরা মানি রিসিট এবং এসএসসি রেজি নং দিয়ে লগইন করুন।
  • চতুর্থ ধাপ: প্রয়োজনীয় সমস্ত ফিল আপ পূরণ করুন এবং জমা দিন ক্লিক করুন।
  • ফাইনালি: চূড়ান্ত জমা দেওয়ার পরে, আবেদনকারীরা ট্র্যাকিং নম্বর পান।
  • আপনি যদি মনে করেন আপনি ইতিমধ্যেই সম্পূর্ণ ফর্ম পূরণ করেছেন তাহলে আবেদন জমা দিন।

উপসংহার: উপরোক্ত আলোচনা থেকে সহজে বুঝতে পেরেছেন যে কারিগরি শিক্ষা বোর্ডের মাধ্যমে পলিটেকনিক শিক্ষার্থীরা কিভাবে ফলাফল সংগ্রহ করবেন এবং কবে ফলাফল প্রকাশিত হবে তা জানতে পেরেছেন। তাছাড়া পলিটেকনিক ভর্তির তথ্যাবলী এবং ফলাফল প্রকাশের তারিখ সহ বিস্তারিত তথ্য আমাদের ওয়েবসাইট থেকে সব সময় জানতে পারবেন

Related Articles

Back to top button