রেজাল্ট

এইচএসসি রেজাল্ট চট্টগ্রাম শিক্ষাবোর্ড 2022 (ফলাফল দেখুন)

এইচএসসি ফলাফল চট্টগ্রাম শিক্ষাবোর্ডের এখানে উপলব্ধ: চট্টগ্রাম বাংলাদেশের একটি সর্ববৃহৎ শিক্ষা বোর্ড এবং যেখানে প্রতিবছর বিপুল সংখ্যক শিক্ষার্থীর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন। এই বছর পরীক্ষা অনুষ্ঠিত হয় দোসরা ডিসেম্বর এবং শেষ হয় 30 শে ডিসেম্বর ২০২১ এবং ফলাফল প্রকাশিত হবে আগামী 30 শে জানুয়ারি, ২০২২। এই শিক্ষা বোর্ডের শিক্ষার্থীরা ফলাফল সংগ্রহ নিয়ে খুব চিন্তিত রয়েছেন এবং তারা জানতে চান কিভাবে দ্রুত সময়ে ফলাফল সংগ্রহ করা যাবে. আজ আমরা শিক্ষার্থীদের জন্য এই আর্টিকেলটি সাজিয়েছি যাতে ফলাফল সংঘের সকল পদ্ধতি এখানে উপলব্ধ করা যায়।

সুতরাং এইচএসসি ফলাফল সং এর চারটি পদ্ধতি নিয়ে আলোচনা করব। যেমন অনলাইন পদ্ধতি, এসএমএস পদ্ধতি, মোবাইল অ্যাপসের মাধ্যমে এবং প্রতিষ্ঠানের নাম্বারের মাধ্যমে ফলাফল সংগ্রহ। শিক্ষার্থীরা এখান থেকে ফলাফল সংগ্রহের সকল পদ্ধতি জানতে পারবেন। নিচে ধারাবাহিকভাবে  ফলাফল সংগ্রহ করার সকল পদ্ধতি বিস্তারিতভাবে বর্ণনা করা হলো

এইচএসসি ফলাফল চেক চট্টগ্রাম শিক্ষা বোর্ড

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এইচএসসি শিক্ষার্থীদের ফলাফল দেখার সকল নিয়োগ এখন উপলব্ধ থাকবে। আপনি যদি একজন শিক্ষার্থী হন এবং ফলাফল দ্রুত সময়ে সংগ্রহ করতে চান তাহলে আমাদের এই আর্টিকেলের সমস্ত তথ্য বা নিয়ম বিস্তারিতভাবে তুলে ধরা হয়েছে। শিক্ষার্থীরা পদ্ধতিতে ফলাফলসমূহ করতে পারবেন। এখানে চারটি পদ্ধতির মাধ্যমে ফলাফল সমাজের নিয়ম তুলে ধরা হলো।

এইচএসসি ফলাফল কবে প্রকাশিত হবে

এই বছরের শেষে শিক্ষার্থীরা পরীক্ষা অংশগ্রহণ করেন দোসরা ডিসেম্বর ২০২১ এবং পরীক্ষা শেষ করে ৩০ শে ডিসেম্বর ২০২১. শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আগামী 30 জানুয়ারি ২০২২ তারিখে এইচএসসি ফলাফল প্রকাশিত হবে. এবছর চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে বিপুল সংখ্যক শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন. ফলাফল প্রকাশের আপডেট খবর জানতে আমাদের ওয়েবসাইট এর সাথে থাকুন.

এইচএসসি ফলাফল চেক করার পদ্ধতি সমূহ

এইচএসসি শিক্ষার্থীদের কয়েক পদ্ধতিতে তাদের ফলাফল চেক করতে পারবেন। আজ এখানে চারটি পদ্ধতি শিক্ষার্থীদের মধ্যে শেয়ার করব যাতে শিক্ষার্থীরা যে কোন পদ্ধতিতে দুটোর সময় ফল সংগ্রহ করতে পারেন। যেমন:

  • অনলাইন পদ্ধতি ফলাফল চেক করার নিয়ম
  • এস এম এস পদ্ধতিতে ফলাফল চেক করার নিয়ম
  • মোবাইল অ্যাপসের মাধ্যমে ফলাফল চেক করার নিয়ম
  • প্রাতিষ্ঠানিক ইন নাম্বারের মাধ্যমে ফলাফল চেক করার নিয়ম

অনলাইনের মাধ্যমে ফলাফল চেক করার নিয়ম

এইচএসসি শিক্ষার্থীরা খুব সহজেই এবং দ্রুততার সাথে অনলাইনের মাধ্যমে ফলাফল চেক করতে পারবেন। তবে লাভ হল চেক করার জন্য প্রিয় এবং সেরা মাধ্যম অনলাইন। অনলাইনে পাসপোর্ট চেক করার জন্য দুইটি ফলাফলের ওয়েবসাইট রয়েছে। educationbordresult.com বিডি এবং eboardresult.com এটির মাধ্যমে ফলাফল চেক করা যাবে। নিচে উভয় প্রকার ওয়েবসাইটের মাধ্যমে প্রোফাইল চেক করার পদ্ধতি বর্ণনা করা হলো:

(www.educationboardresults) মাধ্যমে ফলাফল চেক করার নিয়ম

এইচএসসি শিক্ষার্থীরা এই ওয়েবসাইটটি মাধ্যমে ফলাফল চেক করতে পারবেন এবং ফলাফল করার নিয়মাবলী জানতে আমাদের এই ওয়েবসাইটের নিচের নির্দেশনা প্রদান করা হয়েছে। নিচের ধাপগুলো অনুসরণ করুন এবং ফলাফল চেক করুন.

www.educationboardresults.com(ফলাফল দেখুন)

  • প্রথমেই একটি ব্রাউজার প্রবেশ করুন এবং ব্লাউজের উপর ক্লিক করুন (www.educationboardresults)
  • তারপর Examination এর জায়গায় এইচএসসি সিলেক্ট করুন
  • বছর সিলেক্ট করুন (২০২১)
  • পরীক্ষার বোর্ড নাম সিলেক্ট করুন
  • এইচএসসি রোল নাম্বার লিখুন
  • এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন লিখুন
  • শেষে একটি ক্যাপচা পুরন করে সাবমিট বাটনে ক্লিক করুন
  • সাবমিট বাটনে ক্লিক করার পর আপনার রেজাল্ট মার্কশিট সহ চলে আসবে

www.eboardresults.com বৃদ্ধির মাধ্যমে ফলাফল দেখার নিয়ম

শিক্ষার্থীরা এই ওয়েবসাইটের মাধ্যমে সহজে ফলাফল দেখতে পারবেন এবং এটি একটি জনপ্রিয় মাধ্যম। কিভাবে এই সাইটের মাধ্যমে ফলাফল দেখবেন এই পদ্ধতিটি নিয়েছি ধারাবাহিকভাবে বর্ণনা করা হয়েছে।

www.educationboardresults.com(ফলাফল দেখুন)

  • প্রথমেই একটি ব্রাউজার প্রবেশ করুন এবং ব্লাউজের উপর ক্লিক করুন (www.eboardresults.com
  • তারপর Examination এর জায়গায় এইচএসসি সিলেক্ট করুন
  • বছর সিলেক্ট করুন (২০২১)
  • পরীক্ষার বোর্ড নাম সিলেক্ট করুন
  • এইচএসসি রোল নাম্বার লিখুন
  • এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন লিখুন
  • শেষে একটি ক্যাপচা পুরন করে সাবমিট বাটনে ক্লিক করুন
  • সাবমিট বাটনে ক্লিক করার পর আপনার রেজাল্ট মার্কশিট সহ চলে আসবে

এসএমএসের মাধ্যমে ফলাফল দেখার নিয়ম

যদি কোন শিক্ষার্থী খুব সহজভাবেই এবং ঘরে বসে নিজের মোবাইল থেকে এসএমএস পাঠিয়ে খবর সংগ্রহ করতে চান, তাহলে খুব সহজে পারবেন। এজন্য শিক্ষার্থীদের ফলাফল সংগ্রহের এসএমএস পদ্ধতিটা জানতে হবে এবং এই পদ্ধতিটি আমরা শিক্ষার্থীদের অবগত করার জন্য নিচে সহজভাবে তুলে ধরেছে। আসুন শিক্ষার্থীরা এসএমএস পদ্ধতির মাধ্যমে ফলাফল সংগ্রহ করার নিয়ম টি এখান থেকে জেনে নিন.

HSC <space> CHI <space> Roll Number <space> year and send to 16222

Example: HSC CHI 102034 2022 Send to 16222

মোবাইল অ্যাপসের মাধ্যমে ফলাফল দেখার নিয়ম

উপরোক্ত ফলাফল সংগ্রহের পদ্ধতি গুলো ছাড়াও মোবাইল অ্যাপসের মাধ্যমে খুব সহজে ফলাফল সংগ্রহ করা যাবে। এসএমএস শিক্ষার্থীদের এন্ড্রয়েড মোবাইলের মাধ্যমে প্লে স্টোরে গিয়ে বিডি রেজাল্ট নামের অ্যাপস টি ইন্সটল করতে হবে এবং ফলাফল সংগ্রহ করা যাবে। কিভাবে মোবাইলে ইন্সটল করতে হবে এবং ফলাফল দেখতে হবে সে নিয়মটি আমি নিচে ধারাবাহিকভাবে তুলে ধরেছি.

প্রথমত: প্রথমে আপনাকে আপনার গুগল প্লে-স্টোর অ্যাপটি Open করতে হবে।

দ্বিতীয়ত: Education Board result টাইপ করুন এবং অ্যাপটি অনুসন্ধান করতে এন্টার ক্লিক করুন।

তৃতীয়ত: আপনাকে search result page থেকে প্রথম অ্যাপ্লিকেশনটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে।

চতুর্থত: অ্যাপটি সম্পূর্ণ ডাউনলোড হওয়ার পর আপনাকে এটি Open করতে হবে।

পঞ্চমত: অ্যাপ থেকে HSC রেজাল্ট সিলেক্ট করুন।

ষষ্ঠতঃ: drop down menu থেকে আপনার শিক্ষা বোর্ডের নাম নির্বাচন করুন।

সপ্তমতঃ: আপনার রোল এবং নিবন্ধন নম্বর টাইপ করুন।

এবং অবশেষে অ্যাপ দ্বারা আপনার ফলাফল চেক করতে সাবমিট বোতামে ক্লিক করুন।

প্রতিষ্ঠানিক ইন নাম্বারের মাধ্যমে ফলাফল চেক করার নিয়ম

এটি কোন শিক্ষার্থী উপরোক্ত পদ্ধতি গুলোর মাধ্যমে ফলাফল চেক করতে ব্যর্থ হন এবং ইন নাম্বারের মাধ্যমে ফলাফল সংগ্রহ করতে চান তাহলে তা সহজে পারবেন। এজন্য শিক্ষার্থীর উক্ত প্রতিষ্ঠানে গিয়ে ফলাফলসমূহ করতে হবে নতুবা প্রতিষ্ঠান ইউজারনেম ও পাসওয়ার্ড এর মাধ্যমে পুরো প্রতিষ্ঠান রেজাল্ট সংগ্রহ করা যাবে। তবে ইন নাম্বার এর মাধ্যমে ফলাফল সংগ্রহের পদ্ধতিটি নিচে তুলে ধরা হলো।

  • সর্বপ্রথমhttp://xn--maileducationboard-xk9a.gov.bd/web/ এই সাইটে ভিজিট করতে হবে
  • তারপর নির্দিষ্ট বোর্ড সিলেক্ট করতে হবে
  • এরপর স্কুলের বা কলেজের EIIN নাম্বার প্রদান করতে হবে
  • এরপর স্কুলের বা কলেজের ধরন সিলেক্ট করে দিতে হবে
  • এরপর গেট ইনস্টিটিউশন রেজাল্ট এ ক্লিক করতে হবে

সর্বোপরি বলা যায় যে ফলাফলের যতগুলো পদ্ধতি রয়েছে সবগুলো পদ্ধতি আমরা এই আর্টিকেলের সংযুক্ত করেছি। ফলাফল সংগ্রহের সেরা এবং জনপ্রিয় পদ্ধতি অনলাইনের মাধ্যমে ফলাফল সংগ্রহ করা। এসএমএস পাঠিয়ে খুব সহজে ঘরে বসে ফলাফল সংগ্রহ করার একটি সহজ নিয়ম। তাছাড়াও বাকি পদ্ধতিগুলোর আমরা এখানেই সংযুক্ত করেছে যাতে শিক্ষার্থীরা যে কোন পদ্ধতিতে খবর সংগ্রহ করতে পারেন।

Related Articles

Back to top button