Uncategorized

ন্যাশনাল আইডি উইং ঢাকা

এনআইডি পুরো পুরো অর্থ ন্যাশনাল আইডেন্টিফিকেশন নাম্বার. ন্যাশনাল আইডি ঠিক পূর্ণ জাতীয় পরিচয় পত্র যা বাংলাদেশের প্রতিটি নাগরিক 18 বছর প্রাপ্ত হলে ন্যাশনাল আইডি পাবেন. সরকার 18 বছর প্রাপ্ত নাগরিকদের ভোটার আইডি প্রদান করেন. কিন্তু অনেক সময় ভোটার আইডি কার্ডে নাম, ডেট অফ বার্থ, পিতা ও মাতার নাম সহ বিভিন্ন ভুল হতে পারে. এজন্য আইডি কার্ড সংশোধন করার প্রয়োজন হয়. আইডি কার্ড সংশোধনের যে উপায়গুলি রয়েছে তা আমরা নিম্মে ধারাবাহিকভাবে তুলে ধরবো.

তবে আজকে আমরা আইডি কার্ড সংশোধনের জন্য আবেদন ফরম অর্থাৎ সরাসরি এনআইডি উইং ঢাকা নিয়ে আলোচনা করব. আপনি কিভাবে এনআইডি উইন ঢাকার মধ্যে এনআইডি কার্ড সংশোধন করবেন এবং সেই ফরমটি কোথায় পাবেন কিভাবে করবেন সে সমস্ত বিষয় নিয়ে আলোচনা করব.

আইডি কার্ড সংশোধনের জন্য আবেদন ফরম

আপনি যদি আপনার আইডি কার্ড সংশোধন করতে চান তাহলে সংশোধন করার একটি পদ্ধতি রয়েছে সে পদ্ধতি অনুযায়ী আপনাকে আইডি কার্ড সংশোধন করতে হবে এর জন্য আপনাকে আপনার নিকটস্থ উপজেলা বা জেলায় গিয়ে আইডি কার্ড সংশোধনের আবেদন পূরণ করে নির্ধারিত ফি জমা দিয়ে আবেদন করতে হবে.

এনআইডি সংশোধন করা যাবে: অনলাইনের মাধ্যমে এনআইডি রেজিস্ট্রেশন এর মাধ্যমে উপজেলা বা থানা জেলা নির্বাচন অফিসে গিয়ে আবেদনের মাধ্যমে.

আইডি কার্ড সংশোধনের জন্য আবেদন ফরম (সরাসরি এনআইডি উইং এ আবেদনের জন্য)

ন্যাশনাল আইডি উইং সংশোধন ঢাকা

আপনি যদি আপনার ঢাকা বিভাগে এনআইডি উইং রেজিস্ট্রেশন এর মাধ্যমে সংশোধন করতে চান তাহলে আপনাকে সরাসরি আইডি উইং এ জন্য একটি আবেদন ফরম পূরণ করতে হবে. আর এই আবেদন ফরম টি কিভাবে সংগ্রহ করবেন তার জন্য নিচে একটি লিংক প্রদান করা হলো: এই লিংকে ক্লিক করুন তাহলে আপনার কে আবেদন ফরমের ওয়েবসাইটে নিয়ে যাবে সেখান থেকে আবেদন ফরম ডাউনলোড করুন এবং আবেদন ফর্মটি পূরণ করে জমা দিন.

Related Articles

Back to top button