Uncategorized

টেলিটক সিম কত টাকা

বর্তমান টেলিটক সিম সরকারি একটি সিম এবং রাষ্ট্রীয় মালিকানাধীন একটি শ্রেণী। এই সিমটির মালিক যোগাযোগ মন্ত্রণালয় অধীন। বিশেষ করে ছাত্র-ছাত্রীদের জন্য এই সিমটির অনেক ছবি দারিয়েছে। চিমটি মূল্য কত এবং কিভাবে রেজিস্ট্রেশন করা হয় এসব প্রশ্নের উত্তর আজকের এই আর্টিকেলটি লেখা।

টেলিস্টার সিমের বর্তমান মূল্য কত?

ওমানের টেলিটক সিম টি আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে কারণ টেলিটক সিমের মাধ্যমে বিভিন্ন বিল পেমেন্ট ও পেমেন্ট প্রদান করা হয়। এই চিমটির বর্তমান মূল্য ২০০ থেকে ২৫০ টাকা। তবে সিমটি তারপরে যে কোন কাস্টমার কেয়ার থেকে এবং বিক্রয় কেন্দ্র থেকে তোলা সম্ভব।

টেলিটক সিম কি?

সিম একটি রাষ্ট্রীয় মালিকানাধীন সিম এবং এটি  ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রণালয়ের অধীনে. এই সিমটির পূর্ণাঙ্গ মালিক বাংলাদেশ সরকার এবং সরকারি সকল কার্যক্রমে সিমের মাধ্যমে পরিচালিত. হয় তাছাড়া সরকারি অফিসের বিল পেমেন্ট ও ভাতা প্রদান সহ সমুদয় কাজ টেলিটক সিমের মাধ্যমে প্রদান করা হয়ে থাকে.

টেলিটক সিম কেন ব্যবহার করবেন?

টেলিটক সিম কেন ব্যবহার করবেন এ প্রশ্নের উত্তরে টেলিটক সিম হচ্ছে বাংলাদেশ সরকারের রাষ্ট্রীয় মালিকানাধীন একটি সিম এবং টেলিযোগ যোগাযোগ মন্ত্রণ অধিনে. এই সিম একটি দেশীয় সেম. দেশের টাকা দেশেই থাকবে এবং দেশের মানুষের সেবা টেলিটক সিমের মাধ্যমে প্রদান করায় সরকারের মূল লক্ষ্য. তাই সরকার স্কুল কলেজের শিক্ষার্থীদের টেলিটক সিম ও বিভিন্ন ধরনের সিম ব্যবহারের সুযোগ প্রদান করে থাকে.

 টেলিটক সিম কেনার উপায়

 টেলিটক সিম কেনার উপায় হচ্ছে নিকটস্থ যেকোন টেলিটক কাস্টমার কেয়ার থেকে এবং নিকটস্থ যেকোনো টেলিটক এজেন্ট দোকান থেকে।. টেলিটক সিম কেনার জন্য আপনাকে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে তারপর আপনি কাস্টমার কেয়ার কিংবা নিকটস্থ টেলিটক এজেন্ট থেকে সিমটি উত্তোলন করতে পারবেন. টেলিটক সিমের মূল্য ২০০ থেকে ২৫০ টাকা.

টেলিটক কোন সিমটি ভালো?

 বর্তমানে টেলিটক কোম্পানি অনেক কয় প্রকার টেলিটক সিম প্রদান করেছেন এবং এই সিমগুলোর মধ্যে সবচেয়ে বেশি ভালো হচ্ছে টেলিটক বর্ণমালা  সিমটি.  তবে টেলিটক অনেকগুলো সিম রয়েছে তাদের একটি তালিকা প্রদান করা হলো.

  • টেলিটক বর্ণমালা সিম।
  • টেলিটক শতবর্ষ সিম।
  • টেলিটক স্বাগতম সিম।
  • টেলিটক আগামী সিম।
  • টেলিটক অপরাজিতা সিম।
  • টেলিটক স্বাধীন সিম।
  • টেলিটক মায়ের হাসি সিম।

 টেলিটক সিমের সুবিধা কি কি?

 টেলিটক একটি রাষ্ট্রীয় মালিকানাধীন এর মাধ্যমে রাষ্ট্রের সকল বিল পেমেন্ট, পরীক্ষার ফি ও পরীক্ষা নিরীক্ষণের ফি প্রদান করা হয়ে থাকে. এই সিমের মাধ্যমে স্কুল-কলেজের বেতন, ফি ও বিল পেমেন্ট করা হয়ে থাকে. টেলিটক সিমের মাধ্যমে ইন্টারনেট ও কম খরচে কথা বলা যায়. তাই এই সিমটি অত্যন্ত সুবিধার জনক সিম এবং বর্তমানে এই সিমটি শিক্ষার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ এবং স্বল্প খরচে পরিচালিত একটি সিম.

টেলিটক সিমের নাম্বার দেখার উপায় বা নিয়ম

টেলিটক সিমের নাম্বার তিনটি উপায় বের করা যায় বা টেলিটক সিমের নাম্বার তিনটি নিয়মে দেখা যায় এই নিয়ম তিনটি নিচে তুলে ধরা হলো:

প্রথম উপায়: ,   কোড ডায়াল এর মাধ্যমে নাম্বার বের করা যায়

 দ্বিতীয় উপায়:  এসএমএস পাঠিয়ে টেলিটক নাম্বার বের করা যায়

 তৃতীয় উপায়:  কল সেন্টারে কল করে টেলিটক নাম্বার জানা যায়.

  টেলিটক সিমের সকল কোড সমূহ

 যেহেতু আমরা টেলিটক সিম ব্যবহার করে থাকি সেহেতু টেলিটক সিমের কোড সমূহ জানা দরকার কারণ কোড সমূহ জানার থাকলে যে কোন সেবা গ্রহণ করার জন্য  কোড ডায়াল করে জানতে পারবেন. টেলিটক সিমের প্রয়োজনীয় কতগুলো কোড রয়েছে যা নিচের টেবিলে প্রদান করা হলো.

  • টেলিটক সিমের টাকা দেখার কোড*152#
  • টেলিটক সিমের এমবি দেখার কোড*152#
  • টেলিটক সিমে ইমারজেন্সি ব্যালেন্স কোড*1122*10# ও *1122*20#
  • টেলিটক সিমের নাম্বার দেখার কোড*511#
  • টেলিটক সিমের অফার দেখার কোড*111#
  • টেলিটক সিমে এসএমএস কোড*152#

উপসংহার : উপরোক্ত আলোচনা থেকে সহজে জানতে পারবেন যে টেলিটক সিম টি এখন কিভাবে করতে হয় এবং বর্তমান রেজিস্ট্রেশন এর মূল্য কত। খুব সহজে রেলস্টেশন করা যায় স্টেশন করার পর সিমটি কিংবা বিক্রয় কেন্দ্র থেকে উত্তোলন করতে হয়।

Related Articles

Back to top button