হোটেল

ঢাকা উত্তরা মার্কেট সাপ্তাহিক বন্ধের দিন, খোলার সময় ও ছুটির দিন

উত্তরবঙ্গের একটি জনপ্রিয় এবং ভালই মার্কেট হিসেবে পরিচিত ঢাকার উত্তর মার্কেট। উত্তরা মার্কেট সপ্তাহে একদিন বন্ধ থাকে এবং সেই দিনটি আছে সপ্তাহের বুধবার। সপ্তাহে বুধবার উত্তরা মার্কেট বন্ধ থাকার কারণ হচ্ছে কর্মচারী কর্মকর্তা ও সবাই যেন সাপ্তাহিক ছুটিতে আরাম আয়েশ করতে পারে। তাছাড়াও বিপন্ন উৎসবে এ মার্কেটে বন্ধ থাকে। বিশেষ করে দুই ঈদে ও বিভিন্ন পূজা উৎসবে মাটিতে বন্ধ রাখা হয়। যারা এখনো জানেন না যে এই সপ্তাহের কোন দিনটি উত্তর মার্কেটের বন্ধের দিন তাদের জন্য এই পোস্টটি লেখা হয়েছে এবং আপনি মার্কেট করতে গেলে অবশ্যই মাথায় রাখতে হবে বুধবার মার্কেট বন্ধ থাকবে।

উত্তর মার্কেট সপ্তাহের বুধবার বন্ধ থাকি বিধায় আপনি জানা না থাকলে ওই দিনে আপনি মার্কেটে গিয়ে কেনাকাটা করতে পারবেন না এবং হারানির শিকাকে ফিরে আসতে হবে। তাই উত্তর মার্কেটসহ অন্যান্য এলাকার মার্কেটগুলো সপ্তার কোন কোন দিন বন্ধ থাকে তা আপনার জানা দরকার।

উত্তরা মার্কেটসহ অন্যান্য মার্কেটের সাপ্তাহিক বন্ধের দিন

আপনি উতরা মার্কেট সপ্তাহে বুধবার বন্ধ পাবেন এবং অন্যান্য মার্কেট গুলোর সাপ্তাহিক বন্ধ একদিন করে থাকে। কোন কোন দিনগুলোতে বন্ধ থাকে তা জানা দরকার এবং এই দিনগুলো জানা থাকলে আপনি সময় কিংবা হয়রানি হতে হবে না। তাই মার্কেট করার প্রস্তুতি গ্রহণ করতে হবে সাপ্তাহিক ছুটির দিন বাদে।

মার্কেট নাম ছুটির দিন
উত্তর টাওয়ার বুধবার
মাস্কাট প্লাজা বুধবার
রাজলোকখি কমপ্লেক্স বুধবার
পলওয়েল কার্নেশন বুধবার
ট্রপিক্যাল আলাউদ্দিন টাওয়ার শপিং কমপ্লেক্স বুধবার
উত্তরা স্কয়ার শপিং কমপ্লেক্স বুধবার
উত্তরা সিটি সেন্টার বুধবার
জামির আলী মার্কেট বুধবার
এইচ এম প্লাজা বুধবার

ঢাকা উত্তর মার্কেট সম্পর্কে

আজকের এই নিবন্ধে আমরা ঢাকা উত্তরা মার্কেট সম্পর্কে বেশ কিছু তথ্য আপনাদের প্রদান করব যাতে আপনি উত্তরা মার্কেট সম্পর্কে কিছু জানতে পারেন। ঢাকার উত্তরা মার্কেটটি রাজলক্ষী মার্কেট হিসাবে পরিচিত এবং অনেকেই মার্কেটকে উত্তরা মার্কেট হিসেবে জানেন। এই মার্কেটে ছয় তলা। এ মার্কেটটি ১২৯৬০ বর্গ ফিট এলাকা জুড়ে অবশিষ্ট এবং ঢাকার একটি জনপ্রিয় এবং বড় মার্কেট।

এই মার্কেটের নিচে অনেক দোকানপাট রায়েছে এবং মনে করে দিচ্ছি যে এই মার্কেটটি বুধবার সারাদিন এবং বৃহস্পতিবার অর্থ দিবস পর্যন্ত বন্ধ থাকে।

উত্তরা  রাজলক্ষ্মী মার্কেটের তথ্য এবং ছুটির দিন

অনেকেই রাজলক্ষ্মী তথা উত্তরা মার্কেটে প্রতিষ্ঠা ও বিস্তারিত তথ্য অনুসন্ধান করেন এবং জানতে চান এই মার্কেটটি কিভাবে এবং কারা প্রতিষ্ঠা করে থাকেন। তাদের জন্য এই মার্কেটে কবে থেকে চালু হয় এবং বিস্তারিত তথ্য সহ নিশ্চিত তুলে ধরা হলো।

নাম রাজলোকখি মার্কেট উত্তরা
প্রতিষ্ঠিত সময় 1992
ঠিকানা ঢাকা বিভাগ, বাংলাদেশ, দক্ষিণ এশিয়া, এশিয়া
ফ্লোর এর 6
ওয়েবসাইট লিংক কোন অফিসিয়াল ওয়েবসাইট নেই
যোগাযোগের নম্বর 01715-035393

উত্তরা মার্কেটের সাপ্তাহিক সময়সূচী

যারা উত্তরা তথা রাজলক্ষ্মী মার্কেট থেকে কেনাকাটা করতে ইচ্ছুক এবং এই মার্কেটে যেতে চান তাদের জানা উচিত মার্কেটে সকাল থেকে রাত পর্যন্ত কখন খোলা থাকে এবং বন্ধ হয়। তাই এই নিবন্ধে আমরা উত্তরা মার্কেটে সময়সূচী নিচে সারণিতে তুলে ধরেছি.

দিন খোলার সময় বন্ধের সময়
শনিবার সকাল ১০টা 8.00 PM
রবিবার সকাল ১০টা 8.00 PM
সোমবার সকাল ১০টা 8.00 PM
মঙ্গলবার সকাল ১০টা 8.00 PM
বুধবার ছুটির দিন ছুটির দিন
বৃহস্পতিবার সকাল ১০টা 8.00 PM
শুক্রবার সকাল ১০টা 8.00 PM

উত্তরা  মার্কেট ছুটির দিন

আমরা এই নিয়ে নিবন্ধে ইতিমধ্যে জানিয়েছি যে উত্তরা মার্কেটে সপ্তাহের একদিন বন্ধ থাকে এবং সেই দিনটি হচ্ছে বুধবার। তাছাড়াও এই মার্কেটটি বৃহস্পতিবার অর্ধদিবস পর্যন্ত খোলা থাকে। এছাড়াও মার্কেটিং বিভিন্ন পূজা বন্ধ থাকে এবং মুসলমানদের দুইটি উৎসবে বন্ধ থাকবে।

  • ঈদুল ফিতর
  • ঈদুল আযহা

উপরোক্ত আলোচনা থেকে আমরা সহজে বুঝতে পেরেছি যে উত্তরা ঢাকার একটি জনপ্রিয় এবং উত্তরবঙ্গের একটি ভালো মার্কেট হিসেবে পরিচিত। এ মার্কেটটি সপ্তাহে একদিন বন্ধ থাকে এবং একদিন অর্ধ দিবস পর্যন্ত বন্ধ থাকে। তাছাড়া এই মার্কেটটি কোথায় অবশিষ্ট এবং এর মালিক কে তা আমরা তুলে ধরেছি। তাই নয় আমরা মার্কেটটি খোলা ও বন্ধের সময়সূচি সহ উপরে উল্লেখ করেছি।। আশা করি আপনি সময়সূচী ও বন্ধের দিচ্ছেনে কেনাকাটা করার সিদ্ধান্ত গ্রহণ করবেন।

Related Articles

Back to top button