Uncategorized

টেলিটক সিম 4G করার নিয়ম

কিভাবে টেলিটক সিম 4g করতে হয় এই ট্রপিকটা নিয়ে আজকের আলোচনা এবং আজকে আমরা জানবো টেলিটক 3g সিমকে কিভাবে ফোরজি করার যায়. টেলিটক ফোরজি বলতে আমরা বুঝি ফোর জেনারেশনের সাথে ইন্টারনেট কানেকশন করাকে বোঝানো হয়. অর্থাৎ থ্রি ইন্টারনেট জেনারেশন থেকে ফোরজি জেনারেশনের রূপান্তরিত করা কি ফোরজি বলা হয়ে থাকে. তবে টেলিটক ফোরজি করার জন্য কতগুলি শর্তাবলী মেনে করা যায়. আজকে আমরা সেই সকল শর্তাবলী সহ কিভাবে টেলিটক ফোরজি করা যায় সকল নিয়ম মেনে 4g করার পদ্ধতি অনুসরণ করবো এবং ফোরজি রূপান্তরিত করব.

 টেলিটক ফোরজি সিম বলতে কি বুঝায়?

টেলিটক থ্রিজি সিম বলতে বোঝায় থার্ড জেনারেশন এর ইন্টারনেট কানেকশনকে এবং টেলিটক ফোরজি বলতে বুঝায় ফোর্থ জেনারেশন রূপান্তরিত করা কিংবা ফোর্থ জেনারেশনে ইন্টারনেটদের সঙ্গে সংযোগ দেওয়া. জন্য 3g থেকে 4g করার কতগুলি নিয়ম রয়েছে এবং নিয়ম মেনে আজকে আমরা ফোরজি  রূপান্তরিত করব.

 টেলিটক সিম কে ফোরজি করার নিয়ম

  • প্রথমে ফোনের সেটিংস ( Settings ) অপশনে টি ওপেন করুন।
  • তারপর দ্বিতীয় ধাপে, Mobile Networks অপশান নির্বাচন করুন।
  • তারপর, APN (Access Point Names) ক্লিক করুন।
  • AT last, seclect New APN নির্বাচন করুন।

কিভাবে ৪জি তে মাইগ্রেট করবো?

3G থেকে 4G সিমে মাইগ্রেট করতে হলে “4G” লিখে সেন্ড করুন 111 নাম্বারে।

উপসংহারথেকে সহজে বুঝতে পেরেছেন যে থ্রিজি সিমকে ফোরজি করার একটি নিয়ম রয়েছে এবং সে নিয়ম মোতাবেক থ্রিজিকে ফোরজি করা যায়. ফোরজি করার পদ্ধতি উপরে আলোচনা করেছি এবং কিভাবে মেসেজ পাঠিয়ে করবেন তা তুলে ধরা হয়েছে আশা রাখি করার ব্যাপারে আপনার পূর্ণাঙ্গ একটি ধারণা পেয়ে গেছেন.

Related Articles

Back to top button