রেজাল্ট

এসএসসি ভোকেশনাল রেজাল্ট 2022 বাংলাদেশ টেকনিক্যাল বোর্ড

বাংলাদেশ টেকনিক্যাল বোর্ড কর্তৃক মার্কশীটসহ এসএসসি ভোকেশনাল ফলাফল এখানে উপলব্ধ ২০২১: এসএসসি ভোকেশনাল পরীক্ষা কারিগরি বোর্ডের অধীনে অনুষ্ঠিত হয় এবং ফলাফল এর অধীনে প্রকাশিত হবে. এসএসসি ভোকেশনাল পরীক্ষার ফলাফল ডিসেম্বর প্রকাশিত হবে. এসএসসি ভোকেশনাল পরীক্ষা হল এর অনুরূপ. এসএসসি ভোকেশনাল পরীক্ষা, এসএসসি ও দাখিল পরীক্ষার ফলাফল একই দিনে একই সময় প্রকাশ হবে. এসএসসি ভোকেশনাল পরীক্ষার ফলাফল অফিশিয়াল ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এবং eboardresult.com.bd ঘোষণা করা হবে. ফলাফল ঘোষণার সাথে সাথে আমাদের এই পোস্টে ফলাফল টি সংগ্রহ করতে পারবেন.
এসএসসি ভোকেশনাল ফলাফল ২০২১

এবার বাংলাদেশ এসএসসি ভোকেশনাল পরীক্ষার বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করে থাকে. পরীক্ষাটি ১৪ নভেম্বর থেকে ২৩শে নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হয়েছিল এবং ডিসেম্বর মাসের মধ্যে ফলাফল প্রকাশিত হবে. বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ভোকেশনাল পরীক্ষার ফলাফল, এসএসসি ও দাখিল পরীক্ষার ফলাফল একই দিনে একই সময়ে প্রকাশিত হবে. ফলাফল টি প্রকাশের সাথে সাথে আমাদের এই সাইট থেকে সংযুক্ত করা থাকবে.

সুতরাং কারিগরি শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের সুবিধার শর্তে এখানে উল্লেখ্য যে ফলাফল প্রকাশিত হওয়ার সাথে সাথে কিভাবে দ্রুত সময়ে সংগ্রহ করুন. বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ফলাফল তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হওয়ার পর এই শিক্ষার্থীরা অনলাইন এবং এসএমএসের মাধ্যমে ফলাফল দিতে পারবেন. তবে ফলাফল সংগ্রহের আরো অনেক পদ্ধতি রয়েছে তা নিম্নে ধারাবাহিক ভাবে তুলে ধরা হয়েছে এখান থেকে সকল পদ্ধতি জেনে নিন এবং দ্রুত সময়ে যে কোন পদ্ধতিতে ফলাফল সংগ্রহ করুন.

কবে এসএসসি ভোকেশনাল রেজাল্ট ২০২১ হবে?

এইচএসসি ভোকেশনাল পরীক্ষা 14 নভেম্বর শুরু হয় এবং 23 নভেম্বর শেষ হয় এবং 23 থেকে 30 শে ডিসেম্বর মাধ্যমে এসএসসি ভোকেশনাল পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে.

এসএসসি ভোকেশনাল রেজাল্ট দেখার নিয়ম ২০২১

এসএসসি ভোকেশনাল পরীক্ষার রেজাল্ট যতগুলো নিয়ম রয়েছে তার প্রত্যেকটি পদ্ধতি এখানে উপলব্ধ রয়েছে. এসএসসি ভোকেশনাল পরীক্ষার শিক্ষার্থীরা এবং অভিভাবকবৃন্দ নিচের পদ্ধতি গুলোর মাধ্যমে ফলাফল দ্রুত সংগ্রহ করতে পারবেন.

  1. অনলাইনের মাধ্যমে ফলাফল সংগ্রহ
  2. এসএমএসের মাধ্যমে ফলাফল সংগ্রহ
  3. eboardresult.com এর মাধ্যমে ফলাফল সংগ্রহ
  4. educationbordresult.com.bd এর মাধ্যমে ফলাফল সংগ্রহ
  5. মোবাইল অ্যাপসের মাধ্যমে ফলাফল সংগ্রহ
  6. স্কুল ইন নাম্বারের মাধ্যমে ফল সংগ্রহ

অনলাইনে ভোকেশনাল এসএসসি ফলাফল সংগ্রহ পদ্ধতি ২০২১

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের শিক্ষার্থীরা এসএসসি ভোকেশনাল পরীক্ষার ফলাফল বাংলাদেশী অফিশিয়াল ওয়েবসাইট (eboardresult.com এবং educationbordresult.com.bd) থেকে দেখতে পাবেন. এই বিপদ থেকে কিভাবে অনলাইনের মাধ্যমে ভোকেশনাল এসএসসি পরীক্ষার ফলাফল পরীক্ষা করতে হয় এবং ফলাফল সংগ্রহ করা যাবে বিস্তারিত তথ্য নিচে তুলে ধরা হয়েছে.
দ্রষ্টব্য: আপনি যদি eboardresult.com থেকে ফলাফল সংগ্রহ করতে চান, তাহলে পরীক্ষার বক্সে এসএসসি/ দাখিল / সমমান নির্বাচন করুন এবং তারপরে, বোর্ড বক্সে কারিগরি বোর্ড নির্বাচন করুন. কিন্তু আপনি যদি educationbordresult.com.bd ওয়েবসাইট থেকে ফলাফল অনুসন্ধান করেন, তাহলে পরীক্ষার বক্সে এসএসসি (ভোকেশনাল) নির্বাচন করুন.

eboardresult.com এর জন্য নির্দেশনা প্রদান করা হলো:

  • eboardresults.com  ওয়েবসাইটে যান
  • SSC/HSC/JSC/সমমান ফলাফলে ক্লিক করুন
  • আপনার পরীক্ষার ধরন চয়ন করুন (এসএসসি/দাখিল/সমমান)
  • আপনার পরীক্ষার বছর নির্বাচন করুন (2021)
  • আপনার বোর্ডের নাম চয়ন করুন (প্রযুক্তিগত)
  • ফলাফলের ধরন নির্বাচন করুন (ব্যক্তিগত ফলাফল)
  • আপনার রোল নম্বর টাইপ করুন
  • আপনার রেজিস্ট্রেশন নম্বর টাইপ করুন (ঐচ্ছিক) [সম্পূর্ণ মার্ক-শীটের জন্য প্রদান করতে হবে]
  • তারপর সিকিউরিটি কী টেক্সট টাইপ করুন যা ছবিতে দৃশ্যমান
  • অবশেষে ফলাফল পান বোতামে ক্লিক করুন এবং সম্পূর্ণ মার্ক-শীট সহ আপনার এসএসসি ভোকেশনাল ফলাফল পান।

এবার educationbordresult.com.bd এর জন্য নিচের পদ্ধতি:

  • রেজাল্ট পেজে যেতে প্রথমে এখানে ক্লিক করুন
  • তারপর “এসএসসি (ভোকেশনাল)” হিসাবে আপনার পরীক্ষা নির্বাচন করুন
  • তারপর “2021” হিসাবে বছর লিখুন
  • এখন “প্রযুক্তিগত” হিসাবে আপনার বোর্ড নির্বাচন করুন
  • এবার আপনার রোল নম্বর দিন
  • এবং আপনার রেজিস্ট্রেশন নম্বর দিন
  • এখন ক্যাপচা উত্তর দিন
  • অবশেষে, সাবমিট বাটনে ক্লিক করুন

এভাবে আপনি অনলাইনের মাধ্যমে eboardresult.com এবং educationbordresult.com.bd থেকে বাংলাদেশ টেকনিক্যাল বোর্ডের এসএসসি ভোকেশনাল পরীক্ষার ফলাফল সংগ্রহ করতে পারবেন

এসএমএসের মাধ্যমে এসএসসি ভোকেশনাল ফলাফল সংগ্রহ পদ্ধতি

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের শিক্ষার্থীরা এসএসসি ভোকেশনাল পরীক্ষার ফলাফল এসএমএস এর মাধ্যমে দেখতে পাবেন. ভোকেশনাল শিক্ষার্থীরা তাদের মোবাইলের মাধ্যমে এসএমএস পাঠিয়ে ফলাফল সংগ্রহ করতে পারবেন. প্রতিটি এসএমএস চার্জ হবে ২.৪৪ টাকা. এখন এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখতে নিচের নির্দেশনা অনুসরন করুন.

এসএমএস ফরম্যাট নিচে:

এসএসসি <স্পেস> টিইসি <স্পেস> এসএসসি রোল <স্পেস> 2021 থেকে 16222
উদাহরণ: SSC TEC 123456 2021 এবং 16222 নম্বরে পাঠান

বিশেষ দ্রষ্টব্য: আপনি যদি ভোকেশনাল এসএসসি ফলাফল এসএমএসের মাধ্যমে পেতে চান তাহলে ফলাফল প্রকাশের পর এসএমএস পাঠাতে হবে. ফলাফলের পূর্বে এসএমএস পাঠালে আপনি ফলাফল নাও পেতে পারেন

মোবাইল অ্যাপস এর মাধ্যমে ভোকেশনাল এসএসসি ফলাফল সংগ্রহ 2021

বাংলাদেশ কারিগরি বোর্ডের শিক্ষার্থীরা ভোকেশনাল এসএসসি পরীক্ষার ফলাফল অ্যাপসের মাধ্যমে সংগ্রহ করতে পারবেন. এজন্য শিক্ষার্থীদের কে ইন্সটল করতে হবে. মোবাইল অ্যাপস টি ইন্সটল করার জন্য প্রথমে গুগল প্লে স্টোরে যেতে হবে. তারপর আপনার ফলাফল দেখার আবেদন টি ডাউনলোড করতে হবে. তারপর আপনি সেখান থেকে ফলাফল দেখতে পাবেন.

School EIIN এর মাধ্যমে ফলাফল সংগ্রহ পদ্ধতি 2021

এসএসসি ভোকেশনাল শিক্ষার্থীদের ফলাফল সংগ্রহের আরেকটি পদ্ধতি রয়েছে তা হচ্ছে স্কুলের ইন এর মাধ্যমে ফলাফল সংগ্রহ করা যাবে. আর এই পদ্ধতিতে ফলাফল কিভাবে শুরু করবেন তা আপনাকে জানতে হবে এবং ফলাফল সংগ্রহের পদ্ধতি নিচে বর্ণনা করা হলো. এই পদ্ধতিতে ফলাফল সংগ্রহ করতে চাইলে নিচের নির্দেশনা বলী অনুসরণ করুন এবং ফলাফল সংগ্রহ করুন

  • প্রথমে, educationboard.com.bd ক্লিক করুন
  • তারপর, শিক্ষা বোর্ড সিলেক্ট করুন
  • এবার, স্কুলের ইন নাম্বার প্রবেশ করুন
  • এসএসসি ভোকেশনাল লিখুন
  • তারপর রেজাল্ট বাটনে ক্লিক করুন
  • এবার দেখতে পাবেন ইন নাম্বার লিস্ট ডাউনলোড হবে সেখান থেকে ফলাফল সংগ্রহ করুন

শিক্ষা প্রতিষ্ঠানের নোটিশ বোর্ড থেকে ফলাফল সংগ্রহ 2021

আপনি যদি এসএসসি ভোকেশনাল এর জন শিক্ষার্থী হয়ে থাকেন এবং উপরের যেকোন পদ্ধতিতে ফলাফল সংগ্রহ করতে না পারেন, তাহলে আপনি সহজেই ফলাফল সংগ্রহের আর একটা পদ্ধতি বেছে নিতে পারেন. এজন্য আপনাকে ফলাফল সংগ্রহের পর উক্ত শিক্ষা প্রতিষ্ঠানে যেতে হবে. সেখানে পুরো স্কুলের ফলাফল নোটিশ বোর্ডে থাকবে, সেখান থেকে আপনি আপনার ফলাফল টি সংগ্রহ করতে পারবেন

উপরোক্ত আলোচনা থেকে বলা যায় আমরা বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের ফলাফল সংঘের সকল পদ্ধতি উপরে ধারাবাহিকভাবে তুলে ধরেছি. শিক্ষার্থীরা এই পদ্ধতিগুলো অনুসরণ করে দ্রুত সময়ে ফলাফল সংগ্রহ করতে পারবেন. তবে যেকোন প্রতিটি ফলাফল সংগ্রহ করতে চাইলে কিভাবে ফলাফল সংগ্রহ করতে হবে, তার নির্দেশনা অনুসরণ করুন এবং দ্রুত সময় ফলাফল সংগ্রহ করতে পারবেন

Related Articles

Back to top button