এয়ারটেল

এয়ারটেল সিম নাম্বার বের করার উপায় | এয়ারটেল সিম নাম্বার দেখার নিয়ম

বাংলাদেশি মোট পাঁচটি টেলিটক কোম্পানি রয়েছে তাদের মধ্যে এয়ারটেল কোম্পানি অন্যতম এবং খুবই জনপ্রিয়। বর্তমান সময়ে বাংলাদেশের অধিকাংশ মানুষ টেলিকম কোম্পানির সিম ব্যবহারের সুবিধা অনুভব করেছেন এবং প্রতিদিন অসংখ্য টেলিটক সিম কিনছেন। বিশেষ করে যারা বেশি সুবিধা উপভোগ করতে চান এবং দক্ষিণ অঞ্চলের মানুষ গন টেলিটক সিম কি বেশি পছন্দ করেন এবং টেলিটক সিমের অফার ও নেট ওয়াক কে বেশি সুবিধাজনক মনে করছেন। যে কারণে অল্প সময়ের মধ্যে টেলিটক কোম্পানি গ্রাহকদের মন জয় করতে সম্ভব হয়েছেন। এজন্য টেলিটক কোম্পানি তাদের গ্রাহকদের বিভিন্ন প্রদান করেছেন যাতে গ্রাহকরা বিভিন্ন পদের মাধ্যমে বিভিন্ন সুবিধা ভোগ করতে পারেন।

যেহেতু বাংলাদেশ পাঁচটি টেলিকম কোম্পানি রয়েছে তাদের এয়ারটেল অন্যতম এবং গ্রাহকদের বেশি বেশি সুবিধা প্রদান করছে যাতে গ্রাহকগণ টেলিটক সিমে বেশি ব্যবহার করেন এবং বাংলাদেশের মধ্যে এক নাম্বার কম্পানি তে পরিণত হওয়া যায় এজন্য কোম্পানিটি গ্রাহকদের সুবিধার্থে বিবাহ প্রদান করেছেন এবং বিভিন্ন কোড দিচ্ছেন যাতে গ্রাহকগণ খুব সহজেই তাদের চাহিদা মতো উপভোগ করতে পারেন।

এয়ারটেল সিম দেখার উপায় বা নিয়ম গুলি

এয়ারটেল বাংলাদেশ জনপ্রিয় টেলিকমিউনিকেশন কোম্পানি এবং বর্তমান সময়ের একটি আস্থাভাজন সিম কোম্পানি। এজন্যই কোম্পানি তাদের গ্রাহকদের সুবিধার্থে খুব সহজে মোবাইল থেকে নাম্বার বের করার একটি কোড প্রদান করেছে। যারা খুব সহজেই এয়ারটেল নাম্বার বের করার কোড অনুসন্ধান করেন তাদের জন্য এই পোস্টটি।

এয়ারটেল সিম নাম্বার দেখার উপায়

এয়ারটেল বাংলাদেশি নতুন এবং সর্বশেষ সিম কোম্পানি হলেও বর্তমান গ্রাহকদের বেশি সুবিধা প্রদান করার কারণে একটি জনপ্রিয় সিম কোম্পানিতে পরিণত হয়েছেন এবং সবচেয়ে বেশি গ্রাহক প্রতিদিন এই সিমটা ব্যবহার করছেন। এয়ারটেল সিম টি ব্যবহার করার সময় অনেকে সিমের নাম্বার বের করার প্রয়োজন হয়। সে ক্ষেত্রে কোম্পানি গ্রাহকদের সুবিধার্থে একটি রিপোর্ট প্রদান করেছেন যাতে সহজে গ্রাহকগণ কোড ডায়াল করে সিম নাম্বারটা বের করতে পারেন।

এয়ারটেল সিম দেখার উপায়: ডায়াল করুন *১২১*৭*৩#.

আপনি আপনার মোবাইল থেকে এয়ারটেল নাম্বার দেখার জন্য উপরের করতে ডায়াল করুন এবং অপেক্ষা করুন তারপর নাম্বারটি প্রদর্শিত হলে সংগ্রহ করুন।

এয়ারটেল নাম্বার চেক করার নিয়ম

অনেক এয়ারটেল গ্রাহক রয়েছেন যারা তাদের মোবাইল থেকে কিভাবে এয়ারটেল নাম্বার বের করতে হয় বা কিভাবে এয়ারটেল নাম্বার চেক করতে হয় তা জানেন না। তখন তারা বিপাকে পড়েন নাম্বারটি সংগ্রহের জন্য। তাছাড়া অনেক গ্রাহক মোবাইল রিচার্জ করার ক্ষেত্রে নাম্বার বের করার প্রয়োজন হয়। আবার অনেকে মোবাইল নাম্বারে টাকা পাঠান ক্ষেত্রে মোবাইল নাম্বার দেখার প্রয়োজন হয় সেক্ষেত্রে কিভাবে নাম্বারটি দেখতে হবে তা গ্রাহককে জানার প্রয়োজন। তাই গ্রাহকদের সুবিধার্থে এয়ারটেল কোম্পানি কর্তৃক একটি কোড প্রদান করা হয়েছে যে কোডের মাধ্যমে গ্রাহকগণ ডায়াল করে সহজে তাদের মোবাইল থেকে নাম্বারটি বের করতে পারবেন।

এয়ারটেল নাম্বার চেক করার নিয়ম: *১২১*৭*৩#.

আপনি আপনার মোবাইল থেকে উপরের ডায়াল বাটনটি ডায়াল করুন তারপর এয়ারটেল নাম্বারটি দেখা যাবে

কিভাবে আপনার মোবাইল থেকে এয়ারটেল নাম্বার দেখবেন?

কিভাবে আপনার মোবাইল থেকে এয়ারটেল নাম্বারটি দেখবেন বা চেক করবেন সে নিয়মটি যদি জানা না থাকে তাহলে এখান থেকে সহজে জানতে পারবেন। ধরুন আপনি একটি নতুন এয়ারটেল সিম ক্রয় করেছেন এবং এই সিমটা আপনার মোবাইলে সেটিং দিয়েছেন কিন্তু আপনি কিভাবে নাম্বারটি বের করতে হয় এবং অপরকে প্রদান করতে হয় তা জানেন না। সেক্ষেত্রে আপনাকে নিচের কোডটি নাম্বারটি বের করতে সহযোগিতা করবে। আসুন নিচের ডায়াল নাম্বার টি ডায়াল করে আপনি আপনার মোবাইল থেকে নিজের এয়ারটেল নাম্বারটি দেখতে পাবেন।

কিভাবে আপনার মোবাইল থেকে এয়ারটেল নাম্বার বের করবেন: *১২১*৭*৩#

আপনি যে কোন মোবাইল থেকে এয়ারটেল নাম্বার বের করার জন্য মোবাইলের উপরের বাটন গুলো থেকে উপরের ডায়াল করতে ডায়াল করে যেকোনো এয়ারটেল নাম্বার দেখতে পাবেন

এয়ারটেল নাম্বার কি দিয়ে আসে?

অনেকে অনলাইনে অনুসন্ধান করেন এবং জানতে চান কি দিয়ে এয়ারটেল নাম্বার দেখা যায়?. এজন্য এয়ারটেল কোম্পানি তাদের গ্রাহকদের সুবিধার্থে এয়ারটেল নাম্বার দেখার বাকি এয়ারটেল নাম্বার বের করা একটি কোড প্রদান করেছেন. সুতরাং যারা এই কোডটি এখনো জানেন না তারা এখান থেকে করতে করতে পারবেন এবং খুব সহজে নিজের এয়ারটেল নাম্বারটি নিজের মোবাইল থেকে তাৎক্ষণিক বের করতে পারবেন.

কি দিয়ে এয়ারটেল নাম্বার দেখা যায়: *১২১*৭*৩#.

এয়ারটেল নাম্বার চেক নতুন কোড

আপনি যদি উপরের কোড টি ব্যবহার করে এয়ারটেল নাম্বারটি দেখেন তাহলে নাম্বারটা দিতে পারবেন। তাছাড়াও প্যাটেল তাদের গ্রাহকদের জন্য আরো কি নতুন করে প্রদান করেছেন যার মাধ্যমে গ্রাহকরা এয়ারটেল নাম্বার মোবাইল থেকে বের করতে পারবে।

এয়ারটেল নাম্বারের নতুন কোড হচ্ছে: *২#

এয়ারটেল নাম্বার সকল কোড সমূহ

এয়ারটেল কর্তৃপক্ষ তাদের গ্রাহকদের জন্য নতুন নতুন সেবা চালু করার চেষ্টায় ব্যস্ত থাকে এবং গ্রাহকরা যাতে নতুন নতুন সেবা গ্রহণ করতে পারেন এবং নতুন নতুন অফার উপভোগ করতে পারেন সেজন্য অনেক রয়েছে যেগুলোর মাধ্যমে গ্রাহকদের সুবিধা হচ্ছে। আসুন আপনি যদি এই কোডগুলো জানতে চান এবং সংগ্রহ করতে চান এবং অফার গুলো চালু করতে চান তাহলে নিচের কোড গুলো সংগ্রহ করুন

এয়ারটেল নাম্বার বের করা সম্পর্কিত প্রয়োজনীয় জানা:

এয়ারটেল সিমের সকল কোড সমূহ দেখে নিন

  • ★এয়ারটেল সিমের নিজের নাম্বার দেখতে ডায়াল করুন : *2#
  • ★এয়ারটেল সিমের ব্যালেন্স চেক করতে ডায়াল করুন : *1# অথবা *778#
  • ★ এয়ারটেল সিমের ইমারজেন্সি ব্যালেন্স পেতে ডায়াল : *8#
  • ★ এয়ারটেল সিমের মিনিট চেক করতে ডায়াল করুন : *778*5#
  • ★এয়ারটেল সিমের মিনিট বান্ডেল দেখতে ডায়াল করুন : *0#
  • ★ এয়ারটেল সিমের এম বি চেক করতে ডায়াল করুন : *3#
  • ★এয়ারটেল সিমের ইন্টারনেট প্যাক কিনতে ডায়াল করুন : *4#
  • ★এয়ারটেল সিমের ইমারজেন্সি ব্যালেন্স চেক করতে ডায়াল করুন : *1# অথবা *778#
  • ★এয়ারটেল সিমে নেট সেটিং রিকুয়েস্ট : *5#
  • ★ সিম প্যাকেজ চেক করতে ডায়াল করুন : *6#
  • ★এয়ারটেল সিমের DND (To Stop): *7#
  • ★এয়ারটেল সিমের নতুন FNF সেট করতে ডায়াল করুন : *121*7*11#
  • ★এয়ারটেল সিমের FNF Number নাম্বার দেখতে ডায়াল করুন :*121*7*13#
  • ★ এয়ারটেল সিমের FNF ডিলিট করতে ডায়াল করুন : *121*7*12#
  • ★এয়ারটেল সিমের স্পেশাল অফার জানতে ডায়াল করুন : *999#
  • ★ এয়ারটেল সিমের প্রমোশনাল এসএমএস বন্ধ ও চালু করতে ডায়াল করুন : *7#
  • ★ এয়ারটেল সিমের পছন্দের গান সেট করতেঃ 121411#
  • ★ এয়ারটেল সিমের গান বন্ধ করতে ডায়াল করুন : 121421#
  • ★এয়ারটেল সিমের অপ্রয়োজনীয় এসএমএস বন্ধ করতে ডায়াল করুন : 1217*5#
  • ★ এয়ারটেল সিমের এম এম এস চেক: *222*13#
  • ★এয়ারটেল সিমের কল ব্যাক করতে ডায়ালঃ *121*72#
  • ★ এয়ারটেল সিমের রিকুয়েষ্ট কল করতে ডায়াল করুন : *121*5#
  • ★ এয়ারটেল সিমের মিস কল এলাট (অন): *121*4*12#
  • ★ এয়ারটেল সিমের মিস কল এলাট (অফ):*121*4*22#

এয়ারটেল নাম্বার দেখার উপায়

আপনি যদি আপনার অব্যবহৃত এবং যেকোন এয়ারটেল নাম্বার মোবাইল থেকে বের করতে চান তাহলে নিচের কোডটি ডায়াল করে নম্বরটি বের করতে পারেন। এয়ারটেল নাম্বার বের করার ডায়াল কোড *২#.

এয়ারটেল নাম্বার চেক করার কোড

যারা এয়ারটেল নাম্বার চেক করতে চান এবং এয়ারটেল নাম্বার চেক করার কোড অনুসন্ধান করে থাকেন তাদের জন্য কোডটি নিচে প্রণাম করা হলো। এই হচ্ছে এয়ারটেল নাম্বার বের করার বা

এয়ারটেল নাম্বার চেক করার কোড *২# অথবা ১২১*৭*৩#.

কিভাবে এয়ারটেল নাম্বার দেখবো?

অনেকে জানতে চান কিভাবে এয়ারটেল নাম্বার মোবাইল থেকে দেখব বা মোবাইল থেকে বের করার নিয়ম জানবো। আবার অনেকে নতুন সিম কিনেছেন কিন্তু কিভাবে এয়ারটেল নাম্বার মোবাইল থেকে বের করতে হয় জানেন না। যারা মোবাইল থেকে এয়ারটেল সিম নাম্বার বের করতে জানেন না তারা ডায়াল করুন *২# অথবা ১২১*৭*৩#

উপযুক্ত আলোচনা শেষে বলা যেতে পারে যে আপনি যদি এয়ারটেল সিমের নাম্বার বের করতে চান তাহলে এই করতে ডায়াল করুন ১২১*৭*৩#.তাছাড়া অনেক সময়ে করতে ডায়াল করার পর যদি আপনি নাম্বারটি দেখতে না পান তাহলে এয়ারটেল কল সেন্টার ১২১ (ওয়ান টু ওয়ান) কল দিয়ে নাম্বারটি সচল করতে পারেন। তাছাড়া আপনি আরও একটি পদ্ধতি ব্যবহার করতে পারেন তাঁর তা হল এয়ারটেল কমপানিতে ইমেইল করতে পারেন. ইমেইল করার ঠিকানা হচ্ছেairtel.service@robi.com.bd.

Back to top button