শিক্ষা

১৯তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস ২০২১ পিডিএফ ডাউনলোড ৬, ৭, ৮ এবং ৯

মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের ১৯তম সপ্তাহে সিলেবাসটি ইতিমধ্যে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছেন. আর এই সিলেবাসটি আজ ৫ অক্টোবর ২০২১ অফিশিয়াল ভাবে প্রকাশিত হয়. যারা ষষ্ঠ থেকে নবম শ্রেণীর শিক্ষার্থীরা হয়েছেন তারা এই সিলেবাসটি আমাদের ওয়েবসাইট থেকে সহজে ডাউনলোড করতে পারবেন. তাছাড়াও আপনি অফিসিয়াল ওয়েবসাইট থেকে সিলেবাস ডাউনলোড করতে পারবেন. আপনি যদি আমাদের ওয়েবসাইট থেকে সিলেবাসটি ডাউনলোড করতে চান তাহলে এখানে ষষ্ঠ, সপ্তম, অষ্টম ও নবম শ্রেণীর আলাদা আলাদাভাবে সিলেবাস সংযুক্ত করা আছে. এখান থেকে সহজে ডাউনলোড করুন.

শিক্ষার্থীদের কে অবশ্যই নির্দিষ্ট সময়ের মধ্যে 19 তম সপ্তাহে অ্যাসাইনমেন্ট উত্তরপত্র তৈরি করে শ্রেণি শিক্ষকের কাছে জমা দিতে হবে যার উপর ভিত্তি করে মূল্যায়ন করা হবে পরবর্তী ক্লাস উত্তোলনের. সুতরাং এই জন্য যারা ষষ্ঠ থেকে নবম শ্রেণীর শিক্ষার্থীরা হয়েছেন এখনো সিলেবাস টি সংগ্রহ করতে পারেননি তারা দ্রুত আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন এবং সিলেবাস টি সংগ্রহ করুন. তাছাড়াও প্রতিটি ক্লাসের সকল বিষয়ের উত্তর পত্র আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারবেন.

  1. ছেক করুনঃ অষ্টম শ্রেণির ইসলাম ও নৈতিক বিষয়ে উত্তরপত্র ও সিলেবাস ২০২১ 
  2. ছেক করুনঃ অষ্টম শ্রেণির বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তরপত্র ও সিলেবাস 2021 
  3. ছেক করুনঃ সপ্তম শ্রেণীর ইসলাম ও নৈতিকতা বিষয়ে সিলেবাস ও উত্তরপত্র ২০২১
  4. ছেক করুনঃ সপ্তম শ্রেণী বিজ্ঞান বিষয়ে সিলেবাস ও উত্তরপত্র ২০২১
  5. ছেক করুনঃ ষষ্ঠ শ্রেণির ইসলাম ও নৈতিকতা বিষয়ে সিলেবাস ও উত্তরপত্র ২০২১
  6. ছেক করুনঃ ষষ্ঠ শ্রেণীর বিজ্ঞান বিষয় সিলেবাস ও উত্তরপত্র ২০২১

১৯তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট বিজ্ঞপ্তি ২০২১

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশক্রমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের সঠিক সময়ে এসাইনমেন্ট তৈরি করতে আজ ৫ অক্টোবর সকল শ্রেণীর সকল বিষয়ের সিলেবাস প্রকাশ করেছেন. আর এই সিলেবাসটি আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটে সংযুক্ত করেছি. যদি আপনি ষষ্ঠ থেকে নবম শ্রেণীর শিক্ষার্থী হয়ে থাকে তাহলে খুব সহজে আমাদের বাসটি ডাউনলোড করতে পারবেন. এখানে প্রতিটি ক্লাসের জন্য আলাদাভাবে সংযুক্ত করা আছে যাতে সহজে ডাউনলোড করতে পারেন.

সকল শ্রেণীর সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট সিলাবাস 2021

আজ আমরা এখানে সকল শ্রেণীর সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট সিলেবাস বিজ্ঞপ্তি প্রতিটি ক্লাসের জন্য আলাদা আলাদা ভাবে সংযুক্ত করেছি. আপনি যে শ্রেণীর ছাত্র বা ছাত্রী সেই শ্রেণির সিলেবাস টি এখান থেকে সহজে ডাউনলোড করতে পারবেন. তবে মনে রাখবেন আগামী এক সপ্তাহের মধ্যে সিলেবাস ভিত্তিক এসাইনমেন্ট তৈরি করে জমা দিতে হবে. তারপর পরবর্তী সপ্তাহের অ্যাসাইনমেন্ট বিজ্ঞপ্তি প্রকাশ হবে

১৯তম সপ্তাহের এসাইনমেন্ট সিলেবাস ষষ্ঠ শ্রেণির জন্য সকল বিষয়

প্রিয় ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী বন্ধুরা আপনারা অপেক্ষায় রয়েছেন ১৯তম সপ্তাহে অ্যাসাইনমেন্ট সিলেবাস এর জন্য. আজ ১৯তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাসটি প্রকাশিত হয়েছে. আপনাদের বিজ্ঞান, ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের উপর এসাইনমেন্ট তৈরি করতে হবে. কিন্তু তার পূর্বে আপনাকে সিলেবাসটি সংগ্রহ করে বুঝতেও জানতে হবে এবং সেই ভিত্তিতে এসাইনমেন্ট তৈরি করতে হবে. আসুন তাহলে প্রতিটি বিষয়ের অ্যাসাইনমেন্ট সিলেবাস নিম্নে সংযুক্ত করা হলো এখান থেকে সংগ্রহ করুন.

সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট সিলেবাস সকল বিষয়ের জন্য

যারা সপ্তম শ্রেণীর শিক্ষার্থী রয়েছে তাদেরকে ১৯তম সপ্তাহের এসাইনমেন্ট তৈরি করার জন্য সিলেবাস প্রকাশিত হয়েছে. সপ্তম শ্রেণির শিক্ষার্থীদেরকে বিজ্ঞান ইসলাম ও নৈতিকতা বিষয়ের উপর এসাইনমেন্ট তৈরি করতে হবে. এজন্য আপনাদের এসাইনমেন্ট সিলেবাস সংগ্রহ করতে হবে এবং সেই ভিত্তিতে এসাইনমেন্ট তৈরি করতে হবে. আসুম বিজ্ঞান ও ইসলাম শিক্ষা বিষয়ে অ্যাসাইনমেন্ট সিলেবাস সংযুক্ত করা আছে. এখান থেকে ডাউনলোড করুন.

অষ্টম শ্রেণীর অ্যাসাইনমেন্ট সিলেবাস সকল বিষয়

অষ্টম শ্রেণির শিক্ষার্থীদেরকে বিজ্ঞান, ইসলাম ও নৈতিকতা বিষয়ে এসাইনমেন্ট তৈরি করতে হবে. এজন্য মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এসাইনমেন্ট সিলেবাস ১৯তম সপ্তাহের জন্য প্রকাশ করেছেন. আপনি যদি অষ্টম শ্রেণীর শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে দ্রুত আমাদের ওয়েবসাইটে ভিজিট করে অষ্টম শ্রেণীর অ্যাসাইনমেন্ট সিলেবাস গুলো সংগ্রহ করুন এবং উত্তর পত্র তৈরীর প্রস্তুতি গ্রহণ করুন.

নবম শ্রেণীর এসাইনমেন্ট সিলেবাস সকল বিষয়ের জন্য

নবম শ্রেণীর শিক্ষার্থীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে শিক্ষা মন্ত্রণালয় ইতিমধ্যেই অর্থাৎ 5 অক্টোবর তাদের অফিসিয়াল ওয়েবসাইটে নবম শ্রেণির শিক্ষার্থীদের ১৯ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস প্রকাশ করেছেন. নবম শ্রেণির শিক্ষার্থীদেরকে চারু ও কারুকলা, অর্থনীতি, উচ্চতর গণিত ও গণিত বিষয়ে এসাইনমেন্ট তৈরি করতে হবে. কিন্তু শিক্ষার্থীদেরকে এসাইনমেন্ট তৈরীর জন্য অবশ্যই সকল বিষয়ের সিলেবাস ডাউনলোড করে এসাইনমেন্ট তৈরি করতে হবে. আসুন আমাদের ওয়েবসাইটে সকল বিষয়ের সিলেবাস সংযুক্ত করা আছে এখান থেকে সহজে সংগ্রহ করুন.

পরিশেষে বলতে পারি যে শিক্ষা অধিদপ্তর ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের ১৯ তমা সপ্তাহের জন্য এসাইনমেন্ট সিলেবাস প্রকাশ করেছেন যাতে শিক্ষার্থীরা এক সপ্তাহের এসাইনমেন্ট তৈরি করি জমা দিতে পারে. তারপর পরবর্তী সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস প্রকাশ করা হবে. কিন্তু যারা অ্যাসাইনমেন্ট সিলেবাস অনুযায়ী এসাইনমেন্ট তৈরি করতে পারবেন না তাদের পরবর্তী ক্লাসে উত্তোলনের সুযোগ থাকবেনা. এজন্য সকল শ্রেণির শিক্ষার্থীদেরকে এই সপ্তাহের মধ্যে অ্যাসাইনমেন্ট সিলেবাস ভিত্তিক এসাইনমেন্ট তৈরি করে জমা দিতে হবে.

Related Articles

Back to top button