রাউটিং নাম্বার

হাবিব ব্যাংক লিমিটেড এর রাউটিং নম্বরসমূহ | হাবিব ব্যাংকের সকল শাখা রাউটিং নাম্বার বাংলাদেশ

হাবিব ব্যাংক লিমিটেড সংক্ষেপে বলা হয় এইচ বি এল। হাবিব কেন লিমিটেড হাবিব ফ্যামিলি গ্রুপ অফ কোম্পানি একটি প্রতিষ্ঠান যার মালিক দাউদ হাবিব। এই ব্যাংকটি ১৯৩৯ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। হাবিব ব্যাংকের অনেক শাখা রয়েছে বাংলাদেশে এবং প্রতিটি শাখার চিহ্নিতকরণ হিসেবে একটি করে রাউটিং নাম্বার রয়েছে। এই রাউটিং নাম্বার গুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ যা অনলাইন ব্যাংকিং এর ক্ষেত্রে প্রয়োজন হয় এবং রেমিটেন্স গ্রহণের ক্ষেত্রে প্রয়োজন হয়।

সুতরাং আপনি যদি হাবিব ব্যাংকের প্রতিটি শাখা রাউটিং নাম্বার অনুসন্ধান করে থাকেন এবং প্রতিটি শাখার রাউটিং নাম্বার সংগ্রহ করতে চান তাহলে এই আর্টিকেল থেকে জানতে পারবেন। এই রাউটিং নাম্বার গুলো নিচে সারণীতে সাভাবিকভাবে তুলে ধরা হয়েছে এবং রাউটিং নাম্বার গুলোর ব্যবহার সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা তুলে ধরা হয়েছে.

হাবিব ব্যাংক রাউটিং নাম্বার

হাবিব ব্যাংকের প্রতি একটি শাখার জন্য একটি করে রাউটিং নাম্বার হয়েছে। প্রত্যেকটি শাখাকে চিহ্নিতকরণের জন্য এটি রাউটিং নাম্বার টি ব্যবহার করা হয়। এখান থেকে প্রত্যেকটি শাখা রাউটিং নাম্বার জানতে পারবেন।

হাবিব ব্যাংক রাউটিং নাম্বার কি

রাউটিং নাম্বার হল একটি শাখার পরিচয় বহনকারী নাম্বার। একটি শাখা রাউটিং নাম্বার নয় সংখ্যার হয় ইয়েস ব্যাংকের অবস্থানের উপর ভিত্তি করে এখন খোলা হয়। তবে রাউটিং নাম্বার চেনার উপায় হচ্ছে ব্যাংক থেকে নিচে বাম থেকে মুদ্রিত নাম্বারটি হচ্ছে রাউডি নাম্বার।

রাউটিং নাম্বার এর ব্যবহার কিভাবে হয়

একটি রাউটিং নাম্বার একটি ব্যাংক শাখা পরিচয় বহন করে থাকেন। তবে রাউটিং নাম্বার ব্যবহার করা হয় তহবিলে স্থানান্তরের ক্ষেত্রে, জামানতের ক্ষেত্রে ব্যবহার করা হয়, ডিজিটাল এবং বিল পরিশোধের মতো ইলেকট্রনিক লেনদেনের ক্ষেত্রে রাউটিং নাম্বার ব্যবহার করা হয়। সর্বোপরি ইন্টারনেট ব্যাংকিং এর ক্ষেত্রে রাউটিং নাম্বার প্রয়োজন হয়।

রাউটিং নাম্বার ব্যবহার করতে হয়

ধরুন আপনি অনলাইনে কোন পেমেন্ট করবেন সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই রাউডি নাম্বার ব্যবহার করতে হবে। তাছাড়াও আন্তর্জাতিক লেনদেনের ক্ষেত্রে আপনাকে রাউটিং নাম্বার ব্যবহার করতে হবে.

ব্যাংকের যেকোন শাখায় যোগাযোগ করুন

  • অথবা ✆ কল সেন্টারঃ +৮৮০ ১৯৭৭ ৭৪২ ৫২৩ এ কল করুন
  • অথবা ইমেইল করুনঃ bd.customerservice@hbl.com

হাবিব ব্যাংক লিমিটেড এর রাউটিং

জেলা শাখার নাম রাউটিং নম্বর
চট্টগ্রাম চট্টগ্রাম শাখা 110154541
ঢাকা গুলশান শাখা 110261726
ঢাকা কারওয়ান বাজার শাখা 110262538
ঢাকা মতিঝিল শাখা 110274247
ঢাকা নয়া বাজার শাখা 110274818
ঢাকা উত্তরা শাখা 110264631
সিলেট সিলেট শাখা 110913553

Related Articles

Back to top button