শিক্ষা

সরকারি স্কুল ভর্তি ফলাফল ২০২২-www.gsa.teletalk.com.bd

বাংলাদেশের সকল সরকারি বিদ্যালয় এর ভর্তির লটারির ফলাফল এবং ঢাকা মহানগরে ফলাফল ১০ ডিসেম্বর ২০২২। প্রকাশিত হবে।

সরকারি বিদ্যালয় ভর্তি লটারি ফলাফল ২০২২। সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ভর্তির লটারি ফলাফল ২০২২ www. gsa.teletalk.com.bd তে প্রকাশ করা হবে। ইতিমধ্যে ১৪ই নভেম্বর ২০২২ মাধ্যমিক সরকারি বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ঢাকা ও সারাদেশের জেলা সদর উপজেলা সদরের সকল সরকারি এবং বেসরকারি স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ভর্তির আবেদন শুরু হবে ১৬ই নভেম্বর ২০২২ থেকে ৬ ডিসেম্বর ২০২২ পর্যন্ত। ভর্তির আবেদন সম্পন্ন হওয়ার পর ৬ ডিসেম্বর ২০২২ লটারির মাধ্যমে ভর্তি ফলাফল প্রকাশ করা হবে।

ঢাকা সহ সারা দেশের সকল সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের লটারি ফলাফল অনলাইন লটারি মাধ্যমে প্রকাশ করা হবে ১০ ডিসেম্বর ২০২২।

Contents hide

সরকারি স্কুল ভর্তি লটারি ফলাফল ২০২২

মাধ্যমিক উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অধীনে ২০২২ শিক্ষাবর্ষে ঢাকা, সারাদেশের জেলা সদর উপজেলা সদর সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের অনলাইনে শিক্ষার্থীদের গর্তের ফলাফল ১০ ডিসেম্বর ২০২২ প্রকাশ করা হবে। অনলাইন লটারি মাধ্যমে লটারি ভর্তির ফলাফল www.gsa.teletalk.com.bd b প্রকাশ করা হবে। তাছাড়াও আমাদের এই ওয়েবসাইট থেকে লটারি মেধা তালিকা ও অপেক্ষমান তালিকা পাওয়া যাবে।

ভর্তির লটারির ফলাফল ২০২২

মাধ্যমিক স্কুলের সকল সরকারি জেলা ও উপজেলা সদরের অনলাইনের আবেদনকৃত ভর্তির্য শিক্ষার্থীদের লটারির ফলাফল ১০ই ডিসেম্বর প্রকাশ করা হবে। এই ফলাফলটি পাওয়া যাবে www.gsa.teletalk.com.bd. তাছাড়াও আমাদের এই পোস্ট থেকে মেধা তালিকা ও অপেক্ষমান তালিকার লিস্ট সংগ্রহ করতে পারবেন ।

সরকারি স্কুল ভর্তির লটারির মেধা তালিকা ২০২২

বাংলাদেশের সকল সরকারি স্কুলের লটারি ফলাফল একযোগে মেধা তালিকা এবং অপেক্ষমান তালিকা প্রকাশ করা হবে দশটি ডিসেম্বর ২০২২। আপনি যদি খুব সহজে এবং দ্রুত তার সাথে ফলাফলটি সংগ্রহ করতে চান তাহলে আমাদের ওয়েবসাইট থেকে মেধা তালিকা এবং অপেক্ষমান তালিকার ফলাফল সংগ্রহ করতে পারবেন।

সরকারি স্কুলে ভর্তির লটারির অপেক্ষমান ফলাফল ২০২২

১০ই ডিসেম্বর ২০২২ online লটারি মাধ্যমে অপেক্ষমান তালিকা প্রকাশ করা হবে এবং মেধা তালিকার ফলাফল একসাথে প্রকাশ করা হবে। আপনি যদি অপেক্ষমান তালিকা ফলাফল দেখতে চান তাহলে এখান থেকে সংগ্রহ করতে পারবেন।

সরকারি স্কুল ভর্তির বিজ্ঞপ্তি ২০২২

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ১৪ই নভেম্বর ২০২২ সরকারি স্কুলের ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ভর্তি বিজ্ঞপ্তিতে ১৬ই নভেম্বর ২০২২ আবেদন পত্র শুরু হবে এবং ছয়টি সময় ২০২২ শেষ তারিখ। অনলাইনে আবেদনের মাধ্যমে লটারির ফলাফল প্রকাশ করা হবে ১০ই ডিসেম্বর ২০২২।

সরকারি স্কুলে ভর্তি আবেদনের লিঙ্ক ২০২২

সরকারি স্কুলের অনলাইনে ভর্তির আবেদনের লিঙ্ক-www.gsa.teletalk.com.bd. আপনি আপনার ল্যাপটপ কিংবা অনলাইন কম্পিউটারের দোকান থেকে এই লিংকের মাধ্যমে আবেদন করতে পারবেন।

সরকারি বেসরকারি স্কুলের ভর্তি সংক্রান্ত তথ্যাবলী ২০২২

সরকারি ও বেসরকারি স্কুলের ভর্তি সংক্রান্ত সকল তথ্যাবলী ২০২২ নিচে সারণী থেকে জানতে পারবেন

স্কুলঃ                                     সরকারি ও বেসরকারি সকল মাধ্যমিক স্কুল ভর্তি

আবেদন শুরুর তারিঃ          ১৬ই নভেম্বর ২০২২

আবেদনের শেষ তারিখ:       ৬ ডিসেম্বর ২০২২

আবেদন পদ্ধতি:                 অনলাইনের মাধ্যমে

ভর্তির ফলাফল:                  লটারি মাধ্যমে প্রকাশ করা হবে

অনলাইনে আবেদনের লিঙ্ক: www.gsa.teletalk.com.bd

আবেদনের ফি:                   ১১০ টাকা

ভর্তির লটারির তারিখ:          ১০ই ডিসেম্বর ২০২২

প্রথম শ্রেণীতে ভর্তির জন্য ছাত্র-ছাত্রীদের বয়স

ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী ২০২৩ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণীতে ভর্তির ক্ষেত্রে শিক্ষার্থীদের বয়স ৬ বছর কিংবা এর বেশি হতে হবে।

সরকারি স্কুলের ভর্তির আবেদনের তারিখ

বিজ্ঞপ্তি অনুযায়ী সরকারি স্কুলের ভর্তির আবেদনের তারিখ ১৬ই নভেম্বর ২০২২ থেকে শুরু হবে এবং ৬ ডিসেম্বর ২০২২ পর্যন্ত করা যাবে।। তবে শিক্ষার্থীদের কে অবশ্যই উক্ত সময়ের মধ্যে আবেদন করতে হবে।

সরকারি স্কুলের লটারি ফলাফল ২০২২

বিজ্ঞপ্তি অনুযায়ী সরকারি স্কুলের লটারি ফলাফল প্রকাশ করা হবে ১০ ডিসেম্বর ২০২২ তারিখে। ফলাফলটি প্রকাশিত হবে সরকারি ওয়েবসাইট www. Gsa.teletalk.com.bd. তাছাড়াও আপনি ফলাফলটি আমাদের ওয়েবসাইট থেকে মেধা তালিকায় এবং অপেক্ষমান তালিকা সংগ্রহ করতে পারবেন.

সরকারি স্কুলের ভর্তির আবেদন পাঁচটি স্কুলে চয়েজ দেওয়া যাবে

  • ঢাকা মহানগরী সরকারি মাধ্যমিক বিদ্যালয় গুলোকে ফিডার শাখা সহ তিনটি করে বিভক্ত করা হয়েছে। তবে একজন শিক্ষার্থী একেই গ্রুপে পছন্দ করেন দিয়ে পাঁচটি বিদ্যালয়ে চয়েস দিতে পারবেন।
  • তবে সারা দেশের আবেদনকারীরা থানাভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা পাবেন এবং সেখান থেকে পাঁচটি বিদ্যালয় আবেদন করতে পারবেন
  • তবে কোনো শিক্ষার্থী যদি একই বিদ্যালয়ের ডাবল সিফটি আবেদন করেন তাহলে দুইটি পছন্দ বলে গণ্য করা হবে।

মাধ্যমিক সরকারি বিদ্যালয়ে কিভাবে আবেদন করবেন

২০২৩ সালের মাধ্যমিক সরকারি স্কুলের সকল বিদ্যালয় অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। গত বছরের মত এ বছরের কোন আবেদন ফরম প্রদান করা হবে না এবং অনলাইনের মাধ্যমে আবেদন করা হতে হবে।

সরকারি স্কুলের ভর্তি আবেদন 110 টাকা

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ভর্তির আবেদন ফি ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে। শিক্ষার্থীরা অনলাইনে সঠিকভাবে আবেদনের পর টেলিটক প্রিপেড মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে আবেদন থেকে জমা দিতে পারবেন।

সরকারি স্কুলের লটারির মাধ্যমে শিক্ষার্থী বাছাই পদ্ধতি

২০২২ সালের ১৪ ই নভেম্বর মাধ্যমিক সরকারি স্কুলের ষষ্ঠ থেকে নবম শ্রেণী পর্যন্ত সকল শিক্ষার্থীদের আবেদনের মাধ্যমে অনলাইন এবং ভর্তির পদ্ধতি এর মাধ্যমে ঘোষণা করা হয়েছে।। আর এই ভর্তির ফলাফল সরকারি ওয়েবসাইট প্রকাশ করা হবে। কেন্দ্রীয়ভাবে অনলাইন লটারির মাধ্যমে ভর্তির ফলাফল প্রকাশ করা হবে। গত বছরের ন্যায় এই বছর ডিজিটাল লটারির মাধ্যমে ভর্তির ফলাফল প্রকাশ করা হবে। তবে কেন্দ্রীয় পর্যায়ে অনুষ্ঠিত ডিজিটাল লটারির কার্যক্রমে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের বাইরের প্রতিষ্ঠানগুলোকেও সহসভাপতি কমিটির মাধ্যমে লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন করতে হবে।

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের কর্মরত শিক্ষক শিক্ষিকা ও কর্মচারীদের ভর্তির উপযুক্তের সন্তান সংখ্যার সময় প্রতিষ্ঠানের সংরক্ষিত থাকবে। তবে এক্ষেত্রে অনলাইনে আবেদনের কোন প্রয়োজন হবে না।

সরকারি স্কুলে ভর্তির আবেদন প্রক্রিয়া 2022

ষষ্ঠ থেকে নবম শ্রেণী পর্যন্ত সকল শিক্ষার্থীকে মাধ্যমিক স্কুলে ভর্তির জন্য অফিসিয়াল ওয়েবসাইট www.gscteletalk.com.bd. এর মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের বিস্তারিত তথ্যাবলী ও নিয়মাবলী নিচের ধাপে ধাপে অনুসরণ করুন।

প্রথমতঃ gsa.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে আবেদনপত্র পূরণ ও Submit করতে পারবেন।

দ্বিতীয়তঃ Online আবেদনপত্রের নির্দেশনা মতে শিক্ষার্থী তার সকল তথ্য পূরণ করবেন । যে সকল শিক্ষার্থী বিভিন্ন কোটায় আবেদন করবেন তাদের কোটার বিষয়টি অবশ্যই উল্লেখ করতে হবে, অন্যথায় কোটা বিবেচনা করা সম্ভব হবে না।

তৃতীয়তঃ Online আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০X প্রস্থ ৩০০ পিক্সেল) স্ক্যান করে JPEG ফরমেট- এ নির্ধারিত স্থানে Upload করবেন।

চতুর্থঃ Online এ আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা হলে প্রার্থী একটি User ID সহ ছবিযুক্ত Applicant’s copy পাবেন।

প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট বা Download কপি পরীক্ষা সংক্রান্ত যেকোন প্রয়ােজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

পঞ্চমতঃ Online আবেদনপত্রে সরবরাহকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদন প্রেরণ করার। পূর্বেই সরবরাহকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। শিক্ষার্থী যে Applicant’s copy এবং এর সাথে একটি User ID পাবেন, বিশেষ করে এই User ID টি ভাল করে সংরক্ষণ করুন।

কিভাবে এডমিট কার্ড ডাউনলোড করবেন

আপনি যদি অনলাইন লটারি আবেদন সম্পন্ন করার পর ইউসার নেম এবং বিখ্যাত ডাউনলোড করতে চান তাহলে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • এডমিট কার্ড পেতে আপনাকে প্রথমেteletalk.com.bd সাইটে ঢুকতে হবে।
  • এরপর বিভিন্ন Option থেকে “Get Admit Card” নামের Option সিলেক্ট করতে হবে।
  • নতুন যে page সামনে আসবে সেখানে User ID এবং PIN নাম্বার দিয়ে এডমিট কার্ড ডাউনলোড করতে হবে
  • অনলাইন আবেদনের ফি প্রদানের নিয়মাবলী এসএমএসের মাধ্যমে
  • শিক্ষার্থীরা অনলাইনে আবেদন সঠিকভাবে পূরণের পর একটি ইউজার আইডি পাবে এবং তারপর টেলিটক প্রিপেইড সিমের মাধ্যমে নিম্নোক্তভাবে আবেদনের প্রদান করতে পারবেন
  • প্রথম SMS: (GSA <space> User ID (Web Application হতে প্রাপ্ত) লিখে send করতে হবে 16222 নম্বরে

উদাহরণঃ GSA<space>ABCDEF লিখে send করতে হবে 16222 নম্বরে

* ফিরতি SMS এ শিক্ষার্থীর নাম সহ একটি PIN নম্বর পাওয়া যাবে যা ব্যবহার করে ২য় SMS- টি করতে হবে ।

দ্বিতীয় SMS : GSA<space>Yes<space>PIN {প্রথম SMS হতে প্রাপ্ত) লিখে send করতে হবে 16222 নম্বরে।

উদাহরণ :GSA <space> Yes <space>123456 লিখে send করতে হবে 16222 নম্বরে

Related Articles

Back to top button