ভর্তি বিজ্ঞপ্তি

রংপুর সরকারি বালিকা বিদ্যালয়ে ভর্তি বিজ্ঞপ্তি ও ফলাফল ২০২৪ (অনলাইন ভর্তি আবেদন ও লটারি রেজাল্ট)

রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি ফলাফল: রংপুর শহরের সরকারি বালিকা বিদ্যালয়টি ১৮৭৬ সালে এই ছিল এবং অনেকের মধ্যে রাজা রামমোহন রায় বালিকা বিদ্যালয়টি প্রতিষ্ঠিত করেছিলেন। বর্তমান বিদ্যালয়টি রংপুর শহরের সেরা হিসাবে খেতে অর্জন করেছেন এবং ফলাফল অত্যন্ত খুবই ভালো। ১৯১৬ সাল থেকে স্কুলটি হাইস্কুলে উন্নীত হয় এবং 1961 সালে স্কোরটি জাতীয়করণ করা হয়। তবে বিদ্যালয়টি রংপুর বালিকা উচ্চ ইংরেজি বিদ্যালয় নামে। বিদ্যালয়টির .৬৪ করে জমির উপর স্থাপিত।

বর্তমানে আগের মধ্যে সকল অভিভাবক এই বিদ্যালয়ে তাদের মেয়েদের পড়াশোনা করতে আগ্রহী এবং তো অনুসন্ধান করেন বিদ্যালয়ের এবং ফলাফলের উপরে। তাই বর্তমানে বিদ্যালয়টি লটারি কিংবা মাধ্যমে ভর্তি করে থাকেন। ইতিমধ্যে বিদ্যালয়ে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন এবং বিজ্ঞপ্তি সংক্রান্ত সকল তথ্যাবলী আমাদের এই আর্টিকেল থেকে জানতে পারবেন।

রংপুর সরকারি বালিকা বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি

রংপুর সরকারি বালিকা বিদ্যালয় প্রথম থেকে নবম শ্রেণী পর্যন্ত ছাত্রছাত্রীদের ভর্তি করান। প্রত্যেক বছর এবং নবম শ্রেণী শ্রেণীতে ভর্তি করানো হয়।

  • ভর্তি বিজ্ঞপ্তি :
  • ভর্তি বিজ্ঞপ্তি তারিখ :
  • আবেদন শুরুর তারিখ :
  • আবেদন শেষ তারিখ :
  • ফলাফল প্রকাশের তারিখ :
  • চূড়ান্ত ভর্তির তারিখ :

বিশেষ দ্রষ্টব্য : উপরোক্ত তারিখগুলোতে ভর্তি সংক্রান্ত তথ্য গুলো লিপিবদ্ধ থাকবে এবং বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন।

রংপুর সরকারি বালিকা বিদ্যালয়ে ভর্তি শ্রেনী

রংপুর সরকারি বালিকা বিদ্যালয় প্রতিবছর তৃতীয় শ্রেণি এবং নবম শ্রেণীতে ভর্তি করে থাকেন। তেমনি এই বছর বিজ্ঞপ্তি ইতিমধ্যে প্রকাশ করেছেন এবং নবম শ্রেণীতে ভর্তি করানো হবে।

তৃতীয় শ্রেণি এবং নবম শ্রেণী ভর্তি

রংপুর সরকারি আবেদন প্রকাশের তারিখ

সরকারি বালিকা বিদ্যালয় ইতি মধ্যে আবেদন প্রকাশের তারিখ প্রকাশিত হয়েছে এবং আগামী 24 অক্টোবর থেকে বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। বেদনে তৃতীয় শ্রেণি এবং নবম শ্রেণীতে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হবে।

কিভাবে অনলাইনে আবেদন করবেন (www.gsd.teletalk.com.bd)

  • প্রথমে  http://gsa.teletalk.com.bd- এ যান ।
  • দ্বিতীয়ত, আপনার বাবা/মা/অভিভাবক জাতীয় পরিচয়পত্র নম্বর হিসাবে আপনার জন্ম শংসাপত্র অনুসারে আবেদনপত্র পূরণ করুন।
  • একটি রঙিন ছবি আপলোড করুন এবং ছবির আকার 300×300 পিক্সেল এবং সর্বাধিক 50 KB হওয়া উচিত।
  • আবেদনপত্র পূরণ করার পরে, আবার চেক করুন। তারপর আবেদনপত্র জমা দিন।
  • অবশেষে, আবেদন জমা দিন এবং আপনি একটি ব্যবহারকারী আইডি এবং পাসওয়ার্ড পাবেন।

রংপুর সরকারি বালিকা বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি

রংপুর সরকারি বালিকা বিদ্যালয় ইতি মধ্যে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এবং ভর্তি বিজ্ঞপ্তিতে ভর্তি সংক্রান্ত সকল তথ্যাবলী নিচে দেখুন এখানে ভর্তির তারিখ সকল তথ্য লিপিবদ্ধ হয়েছে.

অনলাইনে ভর্তির জন্য শিক্ষার্থীদের সক্ষমতা

অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি করানো হয় ক্লাস থ্রি এবং নবম শ্রেণীতে। তৃতীয় শ্রেণীতে ভর্তির আসন ডি শিফট এবং প্রভাতী শিফট রয়েছে এবং নবম শ্রেণীতে শুধুমাত্র ডে শিফট রয়েছে।

ক্লাসের নাম প্রভাতী শাখা ডে শিফট মোট
ক্লাস থ্রি (3) 120 120 240
ক্লাস নাইন (9) 25 25

 কিভাবে অনলাইনে আবেদনের জন্য টাকা পরিশোধ করবেন?

অনলাইনে আবেদনের পর বেতনের পেমেন্ট দিতে হবে এসএমএস পদ্ধতিতে। প্রথম এসএমএস এবং দ্বিতীয় এসএমএস এর মাধ্যমে অনলাইনে পেমেন্ট করতে হবে। কিভাবে এসএমএস প্রদান করতে হবে তা নিচের নিয়ম ফলো করুন।

প্রথম বার্তা:

GSA (Space) User ID লিখে পাঠিয়ে দিন 16222 নম্বরে

পরবর্তী নির্দেশ সহ একটি পিন নম্বর সহ একটি SMS এর মাধ্যমে আপনাকে জানানো হবে৷ এখন নিশ্চিত করার জন্য ২য় এসএমএস পাঠান।

দ্বিতীয় বার্তা:

জিএসএ (স্পেস) হ্যাঁ (স্পেস) পিন এবং 16222 নম্বরে পাঠান

 এটাই. আবেদনপত্র পূরণ সম্পূর্ণ.

কিভাবে এডমিট কার্ড ডাউনলোড করবেন?

সরকার কর্তৃক অনলাইনে আবেদনের সময়সীমা করতে হবে এবং আবেদন তারিখ শেষ হলে এডমিট কার্ড ডাউনলোড করতে হবে। এডমিট কার্ড ডাউনলোড করার সময় ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রয়োজন হবে। নিচের লিংকে প্রবেশ করে গুজারাটি এবং পাসওয়ার্ড দিয়ে এডমিট কার্ড ক্লিন করুন।

  • http://gsa.teletalk.com.bd- যান।
  • আপনার User ID এবং Password দিন।
  • তারপর আপনার অ্যাডমিট কার্ড প্রিন্ট করুন।

ভর্তি পরীক্ষার মার্ক বন্টন

তৃতীয় শ্রেণি এবং নবম শ্রেণীর শিক্ষার্থীদের অতিথিতে তিনটি ভিসা ভর্তি পরীক্ষা হবে যেমন : বাংলা, ইংরেজি  গণিত।

  • বাংলা – 15 নম্বর
  • ইংরেজি – 15 নম্বর
  • গণিত – 20 নম্বর

রংপুর সরকারি বালিকা বিদ্যালয়ে ভর্তির ফলাফল ২০২৪

রংপুর সরকারি বালিকা বিদ্যালয়ের নোটিশ বোর্ডে ভর্তির ফলাফল প্রকাশ করা হবে এবং শিক্ষার্থীদের নিজ মোবাইলে মেসেজ প্রদান করা হবে। ভর্তির ফলাফল রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর অফিসিয়াল ওয়েবসাইট, নোটিশ বোর্ড আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারবেন.

উপসংহার : উপরোক্ত আলোচনা থেকে সহজে বুঝতে পারবেন যে রংপুর সরকারি বালিকা রংপুর শহরের একটি প্রাণকেন্দ্র এবং আদর্শ বিদ্যালয়। এই বিদ্যালয়ে প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের পড়ানো হয়। তবে প্রত্যেক বছর তৃতীয় এবং নবম শ্রেণীতে পরীক্ষা অথবা ভর্তি করানো হয়। অনলাইনে ভর্তির বিজ্ঞপ্তি, ভর্তির তারিখ, আবেদন শুরুর তারিখ, আবেদনের শেষ তারিখ, কিভাবে আবেদন করবেন এবং ফলাফল বিস্তারিত আমাদের ওয়েবসাইট থেকে শিখে নিতে পারবেন। 

Related Articles

Back to top button