অনলাইন

বাংলাদেশ সেনাবাহিনীর আবেদন ফরম

বাংলাদেশ সেনাবাহিনী বাংলাদেশের সশস্ত্র বাহিনীর স্থল শাখা বলা হয়। তবে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সর্ববৃহৎ শাখা। বাংলাদেশের ভূখণ্ডের অখন্ডতা রক্ষা করা সব ধরনের নিরাপত্তা এবং প্রতিরক্ষা সহায়তায় প্রয়োজনীয় শক্তি ও জনবলের সরবরাহ করা বাংলাদেশ সেনাবাহিনীর প্রাথমিক এবং প্রধান দায়িত্ব।

তাই যারা দেশের সবাই আত্মনিয়োগ করতে চান এবং দেশের ভূখণ্ড রক্ষার্থে সর্বশক্তি প্রয়োগ করতে চান তারা সেনাবাহিনীতে যোগদান করতে পারেন এবং সেনাবাহিনীতে নিয়োগের আবেদন ফরম রয়েছে এবং সেই আবেদন ফরমটি নীচে সংযুক্ত প্রদান করা হলো।

বাংলাদেশ সেনাবাহিনীর আবেদন ফরম

আপনি কি বাংলাদেশের সেনাবাহিনীতে আবেদন করার জন্য ইচ্ছুক এবং আবেদন সন্ধান করেছেন। আপনি যদি দেশ প্রেমিক হন এবং দেশের সভা আত্মনিয়োগ করতে চান তারা সেনাবাহিনীতে যোগদান করুন। সেনাবাহিনীতে নিয়োগের জন্য আবেদন ফরমটি নিচের পিডিএফ ফাইল সংযুক্ত আছে এবং পিডিএফ ফাইল এ ক্লিক করে ফর্মটি ডাউনলোড করুন।

আবেদন ফরম পিডিএফ

সেনাবাহিনী বেসামরিক নিয়োগ আবেদন ফরম পিডিএফ

আপনি যদি একজন আগ্রহী প্রার্থী হয়ে সেনাবাহিনীর বেসামরিক নিয়োগ আবেদন ফরম পিডিএফ অনুসন্ধান করেন এবং ডাউনলোড করা আবেদন করতে চান তাহলে নিচের পিডিএফ ডাউনলোড করুন এবং আবেদন করুন।

চাকরির আবেদন ফরম ডাউনলোড

আপনি যদি সেনাবাহিনী চাকরি করতে চান এবং দেশের সেবায় আত্মনিয়োগ করতে চান। তাহলে আবেদন ঘরের মাধ্যমে আবেদন করুন এবং সেনাবাহিনী ওয়েবসাইটে পাঠিয়ে দিন। তবে আপনি যদি চাকরির আবেদনের জন্য ফর্মটা অনুসন্ধান করেন তাহলে এখান থেকে ডাউনলোড করতে পারবেন

আবেদন ফরম ডাউনলোড পিডিএফ

সেনাবাহিনীর সৈনিক পদে যারা আবেদন করার জন্য আবেদন ফরম ডাউনলোড পিডিএফ করতে চান এবং কিভাবে আবেদন ফরম কে পিডিএফ আকারে ডাউনলোড করবেন তা জানতে চান তাই এখান থেকে জেনে নিতে পারবেন এবং নিচের লিংকে ক্লিক করলে আপনি পিডিএফ ডাউনলোড করতে পারবেন সহজ ভাবে।

সরকারি চাকরির আবেদন ফরম পিডিএফ

সেনাবাহিনী বাংলাদেশের একটি সশস্ত্র বৃহৎ শাখা। সেনাবাহিনী বাংলাদেশের একটি সরকারি চাকরি। সেনাবাহিনীতে যোগদানের পূর্বে আপনাকে আবেদন করতে হবে তারপর পরবর্তী পর্ব শেষ অবলম্বনের পর আপনার যোগ্যতা অনুযায়ী চাকরি পেতে পারেন। তাই সেনাবাহিনীর সরকারি চাকরির আবেদন কিরকম হবে এবং পিডিএফ ডাউনলোড করতে চাইলে নিচে লেগে ক্লিক করুন

কিভাবে সেনাবাহিনীর সৈনিক পদে আবেদন করবেন

আপনি যদি সেনাবাহিনীর সৈনিক পদে আবেদন করতে চান তাহলে আপনাকে দুইটি এসএমএস এর মাধ্যমে আবেদন করতে হবে। এজন্য আপনাকে টেলিটক সিমের মাধ্যমে দুইটি এসএমএস পাঠাতে হবে।

প্রথম এসএমএস পদ্ধতি

আবেদন করার নিয়ম: প্রথমে টেলিটক প্রি–পেইড সিমের মাধ্যমে এসএমএস পাঠাতে হবে। মেসেজ অপশনে গিয়ে সৈনিক পদে আবেদনের জন্য এসএসসি পাসের বোর্ডের প্রথম তিন অক্ষর, রোল নম্বর, পাসের সন ও জেলা কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। প্রথম এসএমএসের পর প্রার্থীর তথ্য যাচাই–বাছাই করে একটি পিন নম্বর পাঠানো হবে।

  • উদাহারণ সরুপ : ‍SANIK DHA 114022 2019 06

বিশেষ দ্রষ্টব্য: প্রথম এসএমএস পাঠানোর পর আপনার মোবাইল নাম্বারে একটি মেসেজ চলে আসবে। তারপর আপনাকে দ্বিতীয় এসএমএস পাঠাতে হবে। প্রথম এসএমএস পাঠার পর আপনার মেসেজ একটি পিন নাম্বার প্রদান করা হবে।

দ্বিতীয় এসএমএস পদ্ধতি

এরপর আপনি দ্বিতীয় এসএমএস পাঠাবেন এবং কিভাবে এসএমএস করে পাঠাবেন তা জানতে নিচে দেখুন।

সৈনিক পদের কোড দিবেন (SANIK) – YES লিখবেন – পিন নাম্বারটি দিবেন – নাম্বার দিবেন।

  • উদাহারণ সরুপ : ‍SANIK YES 19086105 0158945823*

বিশেষ দ্রষ্টব্য: যখন আপনি প্রথম এসএমএস দিবেন তখন একটি মেসেজ পাবেন সেই মেসেজে একটি পিন নাম্বার থাকবে। সেই পিন নাম্বারটি দ্বিতীয় মেসেজ দিবেন এবং আপনার মোবাইল নাম্বারের জায়গায় আপনি পরবর্তীতে যে নাম্বারে মেসেজ পেতে চান সেই নাম্বারটি দিবেন এবং এই নাম্বারে আপনাকে আবেদন থেকে প্রদান করতে হবে।

এবার দ্বিতীয় মেসেজ প্রধানের পর আপনাকে একটু ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেবে। তারপর আপনি সেই ইউজার আইডি এবং পাসওয়ার্ডের মাধ্যমেই সেনাবাহিনীর ওয়েবসাইট দিয়ে প্রবেশ করবেন। সেখানে আপনাকে তিনটি অপশন প্রদান করা হবে এবং ইউজার এটি পাসওয়ার্ড এবং Gender লিখতে হবে। তারপর আপনি লগইন বাটনে ক্লিক করুন।

পিকচার বাংলাদেশ সেনাবাহিনী

 

বাংলাদেশ মহিলা পিকচার

 

বাংলাদেশ আর্মি পিক

সেনাবাহিনী বাংলাদেশ আর্মি পিক

সৈনিক বাংলাদেশ সেনাবাহিনী ছবি

Related Articles

Back to top button