Uncategorized

টেলিটক সিম বিক্রয় কেন্দ্র

টেলিটক সিমের বিক্রয় কেন্দ্র যারা অনুসন্ধান করেন তাদের জন্য আজকের আর্টিকেলটি. টেলিটক সিম একটি সরকারি সিম এবং সরকারি কার্যক্রম টেলিটক সিমের মাধ্যমে পরিচালিত হয়. তাছাড়া স্কুল কলেজের শিক্ষার্থীদের জন্য টেলিটক সিম কবে প্রয়োজন কারণ টেলিটক সিমের মাধ্যমে বিল পেমেন্ট বেতন ভাতাটি প্রদান করতে হয়. বিশেষ করে শিক্ষার্থীদের বর্ণমালা সিমটি খুবই প্রয়োজন কারণ বর্ণমালা চীনের মাধ্যমে ইন্টারনেট এবং কথা বলা খুবই সুবিধা এবং কম খরচে কথা বলা যায়. কিন্তু অনেকেই অনুসন্ধান করেন টেলিটক সিম কোথায় থেকে সংগ্রহ করতে হবে অথবা টেলিটক সিমের বিক্রয় কেন্দ্রগুলো কোথায় কোথায় রয়েছে.

 টেলিটক সিমের বিক্রয় কেন্দ্র

 বাংলাদেশের প্রত্যেক জেলায় টেলিটক সিমের কাস্টমার কেয়ার রয়েছে এবং প্রত্যেক উপজেলায় টেলিটক সিমের বিক্রয় কেন্দ্র রয়েছে. সকল বিক্রয় কেন্দ্র থেকে টেলিটক সিমের রেজিস্ট্রেশন এর মাধ্যমে উত্তোলন করা সম্ভব. তবে টেলিটক সিমের ভিতরে যারা অনুসন্ধান করেন তারা আমাদের ওয়েবসাইট থেকে ঠিকানা সংগ্রহ করতে পারবেন.

টেলিটক সিম বিক্রয় কেন্দ্রগুলি?

 বাংলাদেশ সরকার কর্তৃক পরিচালিত একটি রাষ্ট্রীয় মালিকানাধীন সিম আছে টেলিটক সিম. এই সিমটি বাংলাদেশের সকল জেলা ও উপজেলায় টেলিটক কাস্টমার কেয়ার থেকে পাওয়া যাবে এবং কেনা যাবে. তবে টেলিটক সিম টি কেনার পূর্বে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে তারপরে স্টেশন করার পর কাস্টমার কেয়ার থেকে সংগ্রহ করা যাবে.

টেলিটক সিম কোথায় কোথায় পাওয়া যায়?

বাংলাদেশের ৬৪ জেলায় টেলিটক কাস্টমার কেয়ার রয়েছে এ সকল কাস্টমার কেয়ার থেকে আপনি টেলিটক সিম টি কিনতে পারবেন. তাছাড়া আপনার মোবাইলে থেকে my teletalk apps এর মাধ্যমে আপনি টেলিটকের সুবিধা গুলি জানতে পারবেন. তা ছাড়াও আপনি আপনার নিকটস্থ টেলিটক এজেন্ট থেকে টেলিটক সিম কিনতে পারবেন অথবা টেলিটক বিক্রয় কেন্দ্র থেকে টেলিটক সিম কিনতে পারবেন.

টেলিটক সিমের নাম্বার দেখার উপায় বা নিয়ম

টেলিটক সিমের নাম্বার তিনটি উপায় বের করা যায় বা টেলিটক সিমের নাম্বার তিনটি নিয়মে দেখা যায় এই নিয়ম তিনটি নিচে তুলে ধরা হলো:

প্রথম উপায়: ,   কোড ডায়াল এর মাধ্যমে নাম্বার বের করা যায়

 দ্বিতীয় উপায়এসএমএস পাঠিয়ে টেলিটক নাম্বার বের করা যায়

 তৃতীয় উপায়কল সেন্টারে কল করে টেলিটক নাম্বার জানা যায়.

  টেলিটক সিমের সকল কোড সমূহ

 যেহেতু আমরা টেলিটক সিম ব্যবহার করে থাকি সেহেতু টেলিটক সিমের কোড সমূহ জানা দরকার কারণ কোড সমূহ জানার থাকলে যে কোন সেবা গ্রহণ করার জন্য  কোড ডায়াল করে জানতে পারবেন. টেলিটক সিমের প্রয়োজনীয় কতগুলো কোড রয়েছে যা নিচের টেবিলে প্রদান করা হলো.

  • টেলিটক সিমের টাকা দেখার কোড*152#
  • টেলিটক সিমের এমবি দেখার কোড*152#
  • টেলিটক সিমে ইমারজেন্সি ব্যালেন্স কোড*1122*10# ও *1122*20#
  • টেলিটক সিমের নাম্বার দেখার কোড*511#
  • টেলিটক সিমের অফার দেখার কোড*111#
  • টেলিটক সিমে এসএমএস কোড*152#

 টেলিটক বর্ণবালা সিম কেনার নিয়ম

 টেলিটক বর্ণমালা সিম আপনি টেলিটক কাস্টমার কেয়ার থেকে কিনতে পারবেন. এর জন্য আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে. সিম রেজিস্ট্রেশন করার জন্য এসএসসি পরীক্ষার সার্টিফিকেট প্রয়োজন হবে. টেলিটক সিম টি রেজিস্ট্রেশন করা যাবে এসএমএস কিংবা অনলাইনের মাধ্যমে. টেলিটক সিম রেজিস্ট্রেশন করার জন্য বোর্ডের নাম ,পাশের বছর ও মোবাইল নাম্বার  প্রয়োজন হবে .

কিভাবে টেলিটক বর্ণমালা সিম রেজিস্ট্রেশন করা যায়?

আপনি যদি টেলিটক বর্ণমালা সিম এসএমএস এর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে চান তাহলে নিচের পদ্ধতি অনুসরণ করে এর এসএমএস করুন. এসএমএস পদ্ধতিটি হল তে যেকোনো টেলিটক নাম্বার থেকে মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন BOR<space>Board (প্রথম ৩ অক্ষর) <space>Roll<space>SSC Passing Year<space> SSC Registration number <space> Mobile No লিখে এসএমএসটি পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে।

 কিভাবে টেলিটক সিম অনলাইন  রেজিস্ট্রেশন করবেন?

আপনি খুব সহজভাবে অনলাইনে রেজিস্ট্রেশন এর মাধ্যমে টেলিটক সিম আবেদন করতে পারবেন. এজন্য আপনাকে প্রথমে bornomala.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে Apply for registration বাটনে ক্লিক করুন।

কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করবেন?

 টেলিটক সিমের নাম্বার চেক করার জন্য একটি কোড ডায়াল করতে হবে এবং ধরুন আপনার টেলিটক সিমের নাম্বার মনে নাই কিন্তু আপনার নাম্বারটি খুব প্রয়োজন সেক্ষেত্রে আপনি নিচের কোর্ট ডায়াল করে টেলিটক সিমের নাম্বার বের করতে পারবেন খুব সহজেই..সিমের নাম্বার বের করার কোড হল *511#

 উপসংহারউপরোক্ত আলোচনা থেকে খুব সহজেই পড়তে মনে হয় যে টেলিটক সিমের বিক্রয় কেন্দ্র গুলা প্রত্যেক জেলার কাস্টমার কেয়ার রয়েছে এবং প্রত্যেক উপজেলায় এবং বড় বড় ইউনিয়ন পরিষদে বিক্রয় কেন্দ্রের নির্ধারণ করা হয়েছে. এই সকল বিক্রয় কেন্দ্র থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে যেকোনো শিক্ষার্থী অথবা গ্রাহক টেলিটক সিমের সংগ্রহ করতে পারবেন.

Related Articles

Back to top button