Uncategorized

টেলিটক সিম অনলাইনে আবেদন

 কিভাবে টেলিটক সিম অনলাইনে আবেদন করতে হবে তা এখানে উপলব্ধ:   টেলিটক সিম ডাক টেলিযোগাযোগ মন্ত্রণের অধীনে সরকারএই সিমটি বিশেষ করে স্টুডেন্টদের জন্য খুবই দরকার. কিন্তু অনেকে জানতে চান টেলিটক সিম কিভাবে অনলাইনে আবেদন করতে হয় এবং আবেদনের পর কিভাবে সিমটি সংগ্রহ করতে হয়. আমরা জানবো কিভাবে অনলাইনে আবেদনের মাধ্যমে টেলিটক সিম সংগ্রহ করা যায়  এবং টেলিটক সিম অনলাইনে রেজিস্ট্রেশন করার পদ্ধতি সমূহ.

কিভাবে টেলিটক বর্ণমালা সিম রেজিস্ট্রেশন করা যায়?

আপনি যদি টেলিটক বর্ণমালা সিম এসএমএস এর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে চান তাহলে নিচের পদ্ধতি অনুসরণ করে এর এসএমএস করুন. এসএমএস পদ্ধতিটি হল তে যেকোনো টেলিটক নাম্বার থেকে মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন BOR<space>Board (প্রথম ৩ অক্ষর) <space>Roll<space>SSC Passing Year<space> SSC Registration number <space> Mobile No লিখে এসএমএসটি পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে।

 কিভাবে টেলিটক সিম অনলাইন  রেজিস্ট্রেশন করবেন?

আপনি খুব সহজভাবে অনলাইনে রেজিস্ট্রেশন এর মাধ্যমে টেলিটক সিম আবেদন করতে পারবেন. এজন্য আপনাকে প্রথমে bornomala.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে Apply for registration বাটনে ক্লিক করুন।

টেলিটক সিম কি?

সিম একটি রাষ্ট্রীয় মালিকানাধীন সিম এবং এটি  ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রণালয়ের অধীনে. এই সিমটির পূর্ণাঙ্গ মালিক বাংলাদেশ সরকার এবং সরকারি সকল কার্যক্রমে সিমের মাধ্যমে পরিচালিত. হয় তাছাড়া সরকারি অফিসের বিল পেমেন্ট ও ভাতা প্রদান সহ সমুদয় কাজ টেলিটক সিমের মাধ্যমে প্রদান করা হয়ে থাকে.

টেলিটক সিম কেন ব্যবহার করবেন?

টেলিটক সিম কেন ব্যবহার করবেন এ প্রশ্নের উত্তরে টেলিটক সিম হচ্ছে বাংলাদেশ সরকারের রাষ্ট্রীয় মালিকানাধীন একটি সিম এবং টেলিযোগ যোগাযোগ মন্ত্রণ অধিনে. এই সিম একটি দেশীয় সেম. দেশের টাকা দেশেই থাকবে এবং দেশের মানুষের সেবা টেলিটক সিমের মাধ্যমে প্রদান করায় সরকারের মূল লক্ষ্য. তাই সরকার স্কুল কলেজের শিক্ষার্থীদের টেলিটক সিম ও বিভিন্ন ধরনের সিম ব্যবহারের সুযোগ প্রদান করে থাকে.

 টেলিটক সিম কেনার উপায়

 টেলিটক সিম কেনার উপায় হচ্ছে নিকটস্থ যেকোন টেলিটক কাস্টমার কেয়ার থেকে এবং নিকটস্থ যেকোনো টেলিটক এজেন্ট দোকান থেকে।. টেলিটক সিম কেনার জন্য আপনাকে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে তারপর আপনি কাস্টমার কেয়ার কিংবা নিকটস্থ টেলিটক এজেন্ট থেকে সিমটি উত্তোলন করতে পারবেন. টেলিটক সিমের মূল্য ২০০ থেকে ২৫০ টাকা.

 বর্তমানে সিমের মূল্য কত?

 বর্তমানে টেলিটক সিমের মূল্য হচ্ছে ২০০ থেকে ২৫০ টাকা. এই সিমটি টেলিটক কাস্টমার কেয়ার থেকে এবং নিখুস্ত টেলিটক এজেন্ট থেকে সিমটি কিনতে পারবেন. তবে টেলিটক বর্ণমালা সিমটি কেনার জন্য আপনাকে প্রথম রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে তারপর নিকটস্থ কাস্টমার কেয়ার থেকে টেলিটক করতে পারবেন.

টেলিটক সিমের সকল কোড সমূহ

 যেহেতু আমরা টেলিটক সিম ব্যবহার করে থাকি সেহেতু টেলিটক সিমের কোড সমূহ জানা দরকার কারণ কোড সমূহ জানার থাকলে যে কোন সেবা গ্রহণ করার জন্য  কোড ডায়াল করে জানতে পারবেন. টেলিটক সিমের প্রয়োজনীয় কতগুলো কোড রয়েছে যা নিচের টেবিলে প্রদান করা হলো.

  • টেলিটক সিমের টাকা দেখার কোড*152#
  • টেলিটক সিমের এমবি দেখার কোড*152#
  • টেলিটক সিমে ইমারজেন্সি ব্যালেন্স কোড*1122*10# ও *1122*20#
  • টেলিটক সিমের নাম্বার দেখার কোড*511#
  • টেলিটক সিমের অফার দেখার কোড*111#
  • টেলিটক সিমে এসএমএস কোড*152#

 উপসংহারউপরোক্ত আলোচনা থেকে সহজে বুঝতে পারবেন কিভাবে টেলিটক সিম অনলাইনে আবেদন করা হয় এবং আবেদনের পরে সিম কোথায় থেকে সংগ্রহ করা যাবে এবং সিমটিতে কি কি অফার রয়েছে তা বিস্তারিত. কথা বলার জন্য এবং ইন্টারনেট ব্যবহারের জন্য টেলিটক সিম ছাত্রছাত্রীদের খুবই উপকারী একটি সিম. তবে ছাত্রছাত্রীদের প্রয়োজন করতে হবে এবং নিকটস্থ কাস্টমার কেয়ার অথবা বিক্রয় কেন্দ্র থেকে  সিমটি  সংগ্রহ করতে হবে.

Related Articles

Back to top button