বায়োগ্রাফি

উম্মে মাইসুন বায়োগ্রাফি, জীবন বৃত্তান্ত, উইকি, নেট ওয়ার্থ, উচ্চতা, ওজন, পরিবার, বয়স, শ্রেণী, পেশা ও ভিডিও

উম্মে মাইসুন 10 বছর বয়সী অনলাইন শিশু শিক্ষক যিনি বাংলাদেশের চট্টগ্রাম জেলায় 2011 সালে জন্মগ্রহণ করেন। তিনি দেশের সর্বকনিষ্ঠ অনলাইন শিক্ষক। বাংলাদেশের বাংলা মাধ্যমিক স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্রী হওয়া সত্ত্বেও তিনি বাংলাদেশের অনলাইন ইংরেজি শিক্ষাবিদ এবং জনপ্রিয় ইংরেজি শিক্ষক হিসেবে খ্যাতি অর্জন করেন।

মাইসুন বাংলাদেশের চট্টগ্রাম মহিলা সমিতি গার্লস স্কুল এন্ড কলেজ তৃতীয় শ্রেণী অধ্যায়ন করছেন। বর্তমানের টেন মিনিট স্কুল প্লাটফর্মে শিক্ষা এবং সোশ্যাল মিডিয়ার ইউটিউবার হিসেবে খ্যাত। তিনি নিয়মিত সোশ্যাল মিডিয়ায় এবং ইউটিউব চ্যানেলে ভিডিও পোস্ট করেন যা হাজার হাজার শিশু থেকে উপকৃত হন এবং ইংরেজীতে দক্ষতা অর্জন করতে সক্ষম হয়েছেন।

প্রকৃতপক্ষে অনেকের কাছে মাইসিন একটি অনুপ্রেরণা দাতা এবং ইংরেজির শিক্ষক হিসেবে পরিচিতি লাভ করেছেন। তার ইংরেজি বলার দক্ষতা এবং ভিডিওগুলো অনেকে অনুপ্রাণিত করেছে।

উম্মে মাইসুন এর বই সমূহঃ

১. ছোটদের Spoken English-উম্মে মাইসুন

টাকা-240/-

২. The Emerald Sতাকা-উম্মে মাইসুন

টাকা-206/-

উম্মে মাইসন এর জীবন বৃত্তান্ত:

উম্মে মাইশা পূর্ণ জীবন বৃত্তান্ত, জন্ম, পরিচয়, বয়স, স্কুল ভিডিও সহ বিস্তারিত তথ্য নিচে ধারাবাহিক ভাবে তুলে ধরা হয়েছে।

নাম: উম্মে মাইসুন
জন্ম তারিখ: 2011
বয়স (2021 সালের হিসাবে): 10 বছর
জন্মস্থান: চট্টগ্রাম, বাংলাদেশ
জাতীয়তা: বাংলাদেশী
লিঙ্গ: মহিলা
পেশা: অনলাইন শিশু-শিক্ষক
এখান থেকে যাত্রা শুরু করেছেন: এখনও প্রকাশিত হয়নি
নেট মূল্য: আপডেট করা হবে

মাইসুন এর পরিবার, পিতা-মাতা ও স্কুল

লিশিয়াম রামায়ণের পারিবারিক জীবন এবং পিতা-মাতার স্কুল সহ বিস্তারিত তথ্য তুলে ধরেছে। এখান থেকে মাইসুর এর পিতার নাম মাতার নাম বৈবাহিক অবস্থা স্কুল এর শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে ধারণা থাকবে.

পিতার নাম : আপডেট করা হবে
মায়ের নাম : আপডেট করা হবে
বৈবাহিক অবস্থা : অবিবাহিত

 

স্কুল: বাংলাদেশ মহিলা সমিতি গার্লস হাই স্কুল অ্যান্ড কলেজ চট্টগ্রাম, বাংলাদেশ

 

কলেজ: প্রকাশিত হয়নি

 

শিক্ষাগত যোগ্যতা: 3 গ্রেড

 

মাইসুন শারীরিক পরিমাপ, উচ্চতা ও ওজন

উচ্চতা: 3 ফুট 4 ইঞ্চি
ওজন: 28 কেজি
চুলের রঙ: কালো
চোখের রঙ: কালো

মাইসুন প্রিয় শখ ও জিনিস

শখ: কারুশিল্প
প্রিয় জায়গা: থাইল্যান্ড
প্রিয় খাবার: মাটন কোরমা
প্রিয় রঙ: বেবি পিঙ্ক
প্রিয় বই: হ্যারি পটার

কর্মজীবন

মাইসন একজন টেন মিনিট স্কুলের সবচেয়ে কনিষ্ঠ ইংরেজি শিক্ষক এবং ইউটিউবার হিসাবে সবচেয়ে বেশি পরিচিতি লাভ করেছে এবং তার বর্তমানে ইউটিউব ভিডিও গুলো মিলিয়নের বেশি পেয়েছে। মাইসন নিয়মিত ইংরেজি শিক্ষাদান পদ্ধতি সম্পর্কে ভিডিও প্রকাশ করছে। তার প্রতিটি ভিডিও অসংখ্য লোকের ভিউ পেয়েছে এবং সোশ্যাল মিডিয়ায় ইংরেজিতে কন্টেন প্রকাশ করছে।

উম্মে মাইসুন একজন ভিডিও ব্লগার। বাংলা মাধ্যমের ছাত্রী হয়েও সে বাচ্চাদের শেখায় ইংরেজি। নিজের ব্লগিংয়ের পাশাপাশি বর্তমানে যুক্ত আছে রবি টেন মিনিট স্কুলের সঙ্গে। ১০ বছরের মাইসুন মা-বাবার সঙ্গে চট্টগ্রাম শহরেই থাকে। পড়াশোনা করছে বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চাবিদ্যালয়ের চতুর্থ শ্রেণিতে। ছোটবেলা থেকে ইংরেজি ভাষার প্রতি ঝোঁক ছিল তার। এ জন্য অনেকটা নিজে নিজেই এই চর্চা শুরু করে। এক সময় পোক্ত হয়। সে পরিচিতি পায় করোনা সময়ে ২০২০ সালের জুনে টেন মিনিট স্কুলের একটি ভিডিও থেকে। সেটি ছিল তার মতো অন্য বাচ্চাদের জন্য ইংরেজি শেখানোর ভিডিও। এরপর থেকেই বাচ্চাদের জন্য ফেসবুক পেজে ও ইউটিউবে স্পোকেন ইংলিশের ভিডিও তৈরি করে চলেছে সে। এ পর্যন্ত তার ৬২টি ভিডিও দেখেছে ১ কোটি ৬০ লাখের বেশি মানুষ। তার ফেসবুক পেজ মাইসুনস ওয়ার্ল্ড (Maisun’s World) ও ইউটিউব চ্যানেল মাইসুনস ওয়ার্ল্ড (Maisuns World).

Related Articles

Back to top button