উৎসব

বিজয় দিবসের পিকচার, ব্যানার ও ছবি পিডিএফ ডাউনলোড | ১৬ ডিসেম্বের পিকচার, ব্যানার ও ছবি পিডিএফ

বিজয় দিবস ১৬ ডিসেম্বর উপলক্ষে আজকে বাংলাদেশের সকল বাঙালি জাতিকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন. আজ বিজয় দিবস উপলক্ষে আপনাদের কিছু আকর্ষণীয় ও গুরুত্বপূর্ণ ছবি, পিকচার, ওয়ালপেপার ও ব্যানার উপহার দেব. আপনি যদি বিজয় দিবস ১৬ ডিসেম্বর উপলক্ষে আকর্ষণীয় ও কোয়ালিটি সম্পন্ন ছবি ব্যানার পিকচার ওয়ালপেপার ডাউনলোড করে সংরক্ষন করতে চান বা ডাউনলোড করে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে চান তাহলে আপনি আমাদের এই সাইটে আসুন এবং আমাদের ওয়েবসাইটে ছবি, পিকচার, ওয়ালপেপার সংযুক্ত করা আছে এখান থেকে ডাউনলোড করুন এবং সংরক্ষণ করুন.

আজ আমরা বাঙ্গালী জাতির জন্য কিছু গুরুত্বপূর্ণ আকর্ষণীয়, কোয়ালিটি সম্পন্ন পিকচার দেনা ছবি, ওয়ালপেপার সংগ্রহ করেছি যেগুলো আপনি এখান থেকে ডাউনলোড করতে পারবেন এবং বিজয় দিবস উপলক্ষে আপনার প্রিয় জন যে কোনো বন্ধু বা যে কোন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে বিশ্বের মাঝে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাস ছবি, বেনার ও পিকচার তুলে ধরতে সক্ষম হবেন.

আরো পড়ুন>>>>বিজয় দিবসের (১৬ই ডিসেম্বর) ) উক্তি, বাণী, স্ট্যাটাস ও কবিতা

বিজয় দিবস অর্থাৎ ১৬ ডিসেম্বর

১৬ ই ডিসেম্বর বিজয় দিবসে বাংলাদেশের একটি গৌরব, আনন্দ-উল্লাস দিন. কারণ ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাঙালি জাতি দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে ৩০ লক্ষ শহীদের বিনিময়ে ও ২ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে পশ্চিম পাকিস্তানী হানাদার কে পরাজিত করে বাংলাদেশকে বিশ্বের দরবারে একটি স্বাধীন দেশ যাবে অর্জন করতে সক্ষম হয়েছে. এ জন্য প্রতিবছর বাঙালি জাতি সম্পর্কে বিজয় দিবস হিসাবে বিভিন্ন মাধ্যমে পালন করে থাকে.

১৬ই ডিসেম্বর এর ছবি

বাংলাদেশ ১৯৭১ সালের ২৬ শে মার্চ থেকে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের কতগুলো আকর্ষণীয় ও কোয়ালিটি সম্পন্ন ছবি এবং আমরা সংগ্রহ করেছি যাতে যে কোন বাঙালি এখান থেকে ডাউনলোড করে সংরক্ষণ করতে পারে এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে বাংলাদেশের যুদ্ধের ইতিহাস তুলে ধরতে পারে. আসুন এই ছবিগুলো ডাউনলোড করুন.

১৬ ডিসেম্বের পিকচার

আপনি যদি ১৬ই ডিসেম্বর এর আকর্ষণীয় কোয়ালিটি সম্পন্ন পিকচার ডাউনলোড করতে চান তাহলে আমাদের এই নিবন্ধে ভিজিট করুন কারণ এখানে অনেক গুরত্বপূর্ণ পিকচার সংযুক্ত করা হয়েছে. এগুলি ডাউনলোড করতে পারবেন এবং সামাজিক মিডিয়ায় শেয়ার করে বিশ্বে কে বাংলাদেশের যুদ্ধের ইতিহাস সম্পর্কে বোঝান সুযোগ করে দিতে পারবেন. নিচের পিকচারগুলো হচ্ছে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পিকচার.

বিজয় দিবসের ব্যানার

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয় দিবস. কারণ এই দিনে বাঙালিরা যুদ্ধের মাধ্যমে বাংলাদেশকে বিশ্বের মানচিত্রে একটি স্থান করে নিতে সক্ষম হয়েছে. সুতরাং বিজয় এর বেনার বা ছবিগুলি আমরা নিয়েছি আপনাদের ডাউনলোড বা সংগ্রহ করার জন্য সংযুক্ত করেছি যাতে এখান থেকে সহজে ডাউনলোড করতে পারেন

উপরোক্ত আলোচনা থেকে সহজে বলা যায় বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ১৯৭১ সালে ১৬ই ডিসেম্বর বিশ্বের মানচিত্রে স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশের স্থান পায় বাঙালি জাতি প্রতিবছর বিভিন্ন কর্মসূচী ও অনুষ্ঠানের মাধ্যমে বিজয় দিবস কি পালন করে থাকেন এবং এই দিনই বাঙালিরা ফুল দিয়ে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন তাছাড়াও বাঙালি জাতি বিজয় দিবসের কিছু ছবি, পিকচার, ওয়ালপেপার ডাউনলোড করে বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন সামাজিক মিডিয়ায় শেয়ার করে বিশ্বের কাছে তুলে ধরার চেষ্টা করে.

আরো পড়ুন>>>>বিজয় দিবসের ছবি আঁকা | বাংলাদেশের মুক্তিযুদ্ধের ছবি আঁকা

আরো পড়ুন>>>>বিজয় দিবসের ছবি, কবিতা, উক্তি ও শুভেচ্ছা

আরো পড়ুন>>>>১৬ ডিসেম্বর বিজয় দিবস ২০২১ মেসেজ, শুভেচ্ছা, স্ট্যাটাস, এসএমএস, কবিতা ও এইচডি ফটো

আরো পড়ুন>>>>বিজয় দিবসের উক্তি | বিজয় দিবসের বাণী | বিজয় দিবসের কথা

আরো পড়ুন>>>>১৬ ডিসেম্বর বিজয় দিবসের ছবি | বিজয় দিবসের ছবি

আরো পড়ুন>>>>১৬ ডিসেম্বর ২০২১ মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের কর্মসূচি

আরো পড়ুন>>>>শুভ বিজয় দিবস ২০২১: বাংলাদেশ ১৬ ডিসেম্বরের ছবি, শুভেচ্ছা ও স্থিতি

আরো পড়ুন>>>>বিজয় দিবস ১৬ ডিসেম্বর ২০২১ ছবি প্রফাইল পিকচার, কভার ফটো, এইচডি পতাকা ছবি, উক্তি, বার্তা, এসএমএস ও কবিতা

Related Articles

Back to top button