ট্রাভেল

ঢাকা থেকে কলকাতা বিমানের ভাড়া, ফ্লাইটের সময়সূচি ও অনলাইন টিকিট

আজকের পোস্টটি হচ্ছে ঢাকা থেকে কলকাতা বিমানের ভাড়া অনলাইন টিকিট ফ্লাইটের সময় সূচি নিয়ে। বাংলাদেশীদের পছন্দের শহর কলকাতা যেখানে ভ্রমণ, কেনাকাটা ও চিকিৎসার জন্য অসংখ্য বাংলাদেশি যায়। বর্তমানে ঢাকা থেকে কলকাতায় আকাশপথে ইউএস-বাংলা এয়ারলাইন্স, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও নগরের মোট চারটি ফ্লাইট চলাচল করে।

সুতরাং আপনি যদি ঢাকা থেকে কলকাতা যাওয়ার কথা ভাবেন এবং বিমান বাংলাদেশ টিকেটের মূল্য ও সময়সূচী অনুসন্ধান করে থাকেন তাহলে আপনি সঠিক জায়গায় রয়েছেন। তাই ঢাকা থেকে কলকাতা যাওয়ার জন্য ভারতীয় ভিসা থাকতে হবে।

তাই আজ আমরা ঢাকা থেকে কলকাতা রুটে চলাচলকারী সকল ভাইদের ভাড়ার তালিকা ও সময়সূচী সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করব যাতে বাংলাদেশীরা খুব সহজেই পছন্দ অনুযায়ী ফ্লাইট পছন্দ করে সঠিক সময়ের মধ্যে ঢাকা থেকে কলকাতা যেতে পারে।

ঢাকা থেকে কলকাতা রুটে চলাচলকারী ফ্লাইট সমূহ

ঢাকা থেকে কলকাতা রুটে যে সকল ফাইল আকাশ পথে চলাচল করে তাদের একটি তালিকা নিচে প্রদান করা হলো। সুতরাং আপনি সেই সকল ফ্লাইট এর মূল্য ও সময়সূচী চেনে পছন্দ অনুযায়ী যাতায়াত করতে পারবেন।

প্লেনের তালিকা: ইউএস-বাংলা এয়ারলাইন্স, ইউনাইটেড এয়ারওয়েজ, রিজেন্ট এয়ারলাইনস, নভো এয়ারলাইনস, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, জেট এয়ারওয়েজ, এয়ার ইন্ডিয়া, স্পাইসজেট এবং ইন্ডিগো এয়ারলাইন্স।

ঢাকা থেকে কলকাতা বিমানের সময়সূচী

বাংলাদেশ থেকে কলকাতায় অনেক এয়ারলাইন্স চলাচল করে এবং মোট 45 মিনিট। সুতরাং ঢাকা থেকে কলকাতা আকাশ পথে চলাচল করে যে সকল সাইট নিয়মিত চলাচল করে সেই সকল সাইট গুলোর নাম, ফ্লাইট নাম্বার ও সময়সূচী সম্পর্কে বিস্তারিত তথ্য নিচে সারণিতে প্রদান করা হলো.

ফ্লাইটের নাম ফ্লাইট কোন প্রস্থান
বিমান ৯১ সকাল ৭.০০
স্পাইসজেট ৭২ সকাল ৯.৫০
ইউএস-বাংলা এয়ারলাইন্স ২০১ সকাল ১০.০০ টা
রিজেন্ট এয়ারওয়েজ ৭৯১ সকাল 10:30
নভোএয়ার ৭২১ 12:30 অপরাহ্ন
স্পাইসজেট ৭৭ 03:45 pm
নভোএয়ার ৭২৩ বিকাল 04:50
জেট এয়ারওয়েজ ২৭৩ বিকাল 04:50
ইন্ডিগো ১৮৫৯ 06:30 pm
বিমান ৯৫ 07:50 pm
এয়ার ইন্ডিয়া ২২৯ 09:35 pm

ঢাকা থেকে কলকাতা এয়ার টিকিট এর মূল্য

ঢাকা থেকে কলকাতা রুটে চলাচলকারী এয়ার টিকেটের মূল্য সাধারণত 4000 থেকে 14 হাজার পর্যন্ত হতে পারে। তবে টিকিটের মূল্য স্থির নয় বরং পরিবর্তনশীল। চাই টিকিটের সর্বশেষ মূল্য জানতে অনুসন্ধান করুন নিচের লিংকে:

ঢাকা থেকে কলকাতা বিমান অনলাইন টিকেট বুকিং পদ্ধতি

আপনি যদি ঢাকা থেকে কলকাতা বিমানে যেতে চান এবং বিমানের টিকেট বুকিং করতে চান তাহলে আপনি যে কোন বিমান কোম্পানির এজেন্টের কাছ থেকে টিকিট কিনতে পারবেন। তাছাড়াও আপনি ঘরে বসে আপনার নিজের মোবাইল বা ল্যাপটপ থেকে ইন্টারনেট কানেকশন দিয়ে ওয়েবসাইটের মাধ্যমে বিমানের টিকেট কিনতে পারবেন। তবে অনলাইনে বিমানের টিকেট বুকিং দেওয়ার ক্ষেত্রে আপনাকে অবশ্যই অনলাইন প্লাটফর্ম বেছে নিতে পারবেন। তবে আপনি চাইলে নিচের ওয়েবসাইট থেকে বায়াত থেকে টিকিট বুকিং করতে পারেন.ttps://www.biman-airlines.com

ইউএস-বাংলা এয়ারলাইন্স: ঢাকা থেকে কলকাতা ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতিদিন একটা ফ্লাইট চলাচল করে থাকেন এবং লাইটিং ঢাকা থেকে প্রতিদিন ছেড়ে যান ১০টায় কলকাতার উদ্দেশ্যে এবং কলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে সাড়ে 11:30।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স:

ঢাকা টু কলকাতা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রতিদিন এবং প্রতিটি ফ্লাইট চলাচল করেন। তবে সপ্তাহে তাদের ফ্লাইট চলাচল করে ৮. ঢাকা থেকে প্রতিদিন লাইটটি ছেড়ে যায় সকাল দশটায় 15 মিনিটে এবং কলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয় সকাল 11 টা 50 মিনিটে.

বুধবার বিমানের দুইটি ফ্লাইট চলাচল করে। তাদের মধ্যে প্রথম ফ্লাইটে সকাল 10:30 এবং দ্বিতীয় প্লান্টের সন্ধ্যা সাতটায় 10 মিনিটে ঢাকা থেকে ছেড়ে যায় কলকাতার উদ্দেশ্যে এবং কলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে প্রায় সাড়ে 11 টা 50 মিনিটে এবং রাত 8 টা 35 মিনিটে।

নভো এয়ার:

বর্তমানে নভোএয়ার ঢাকা থেকে কলকাতা রুটি প্রতিদিন একটি ফ্লাইট চলাচল করেন। প্রতিদিন ঢাকা থেকে কলকাতার উদ্দেশ্যে ফ্লাইটটি ছেড়ে যায় বিকাল 5 টা 30 মিনিটে এবং কলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয় ছয়টা 50 মিনিটে।

Related Articles

Back to top button