শিক্ষা

এসএসসি নতুন সংক্ষিপ্ত সিলেবাস 2021 | এসএসসি নতুন শর্ট সিলেবাস 2021(সকল-বোর্ড)

এসএসসি নতুন সংক্ষিপ্ত সিলেবাস 2021 প্রকাশিত হয়েছে: মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর তাদের অফিসিয়াল ওয়েবসাইটে 2021 সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য একটি সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করেছে. আর এই সিলেবাসটি অফিশিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন. তাছাড়াও আমাদের ওয়েবসাইট থেকে সহজে ডাউনলোড করতে পারবেন. আপনি আপনারা যদি এসএসসি পরীক্ষার্থী হয়ে থাকেন 2021 সালে তাহলে এই সিলেবাস টি আপনার জন্য. এই সিলেবাসটি অনুসরণ করে সকল শিক্ষার্থীকে প্রস্তুতি গ্রহণ করতে হবে এবং 2021 সালের এসএসসি পরীক্ষার সিলেবাস এর ভিত্তিতে অনুষ্ঠিত হবে

এসএসসি নতুন সংক্ষিপ্ত সিলেবাস 2021

করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন যাবত স্কুল গুলো বন্ধ থাকায় শিক্ষার্থীদের পড়াশোনা ব্যাঘাত ঘটে এবং সঠিক সময়ে পরীক্ষা অনুষ্ঠিত করা সম্ভব হয়নি. এজন্য মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর সরকারের উদ্দেশ্যে 2021 সালের এসএসসি শিক্ষার্থীদের জন্য একটি নতুন সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করেছেন যাতে শিক্ষার্থীরা এই সংক্ষিপ্ত সিলেবাস অনুসরণ করে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে এবং একটি ভালো ফলাফল অর্জন করতে পারে. সুতরাং এসএসসি সংক্ষিপ্ত সিলেবাসটি মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর থেকে পাওয়া যাবে. তাছাড়া আপনি যদি সহজে সিলেবাসটি ডাউনলোড করতে চান তাহলে আমাদের ওয়েবসাইটের নিচে ধারাবাহিকভাবে বিষয়ভিত্তিক সিলেবাসটি সংযুক্ত করা আছে এখান থেকে ডাউনলোড করতে পারবেন.

২০২২ সালের এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলাবাস

নতুন সিলেবাস অনুযায়ী এসএসসি পরীক্ষার তথ্য

  • পরীক্ষার নাম: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি)
  • পরীক্ষার সেশন: ২০২০-২০২১
  • পরীক্ষার বছর: ২০২১
  • বোর্ড: সকল শিক্ষা বোর্ড
  • নতুন সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশের তারিখ: ২৫ শে জানুয়ারি ২০২১

এসএসসি নতুন সংক্ষিপ্ত সিলেবাস বিজ্ঞপ্তি ২০২১

শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক শিক্ষা অধিদপ্তর ইতিমধ্যে 2021 সালের এসএসসি শিক্ষার্থীদের জন্য একটি সংক্ষিপ্ত নতুন সিলেবাস প্রকাশ করেছেন এবং এই মর্মে ২৫ শে জানুয়ারি ২০২১ তারিখে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন. আর এই বিজ্ঞপ্তিটি নিচে প্রদান করা হলো. যারা এসএসসি ২০২১ এর পরীক্ষার বিজ্ঞপ্তি এখান থেকে ডাউনলোড করতে পারবেন.

এসএসসি নতুন সংক্ষিপ্ত সিলেবাস ২০২১ পিডিএফ (সকল বিষয়)

মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর 2021 সালের শিক্ষার্থীদের জন্য যে নতুন সংক্ষিপ্ত সিলেবাসটি প্রকাশ করেছেন তা আলাদা আলাদা ভাবে নিম্নে বিষয়ভিত্তিক পিডিএফ ফাইল আকারে প্রদান করা হলো. আপনি চাইলে এখান থেকে ডাউনলোড করতে পারবেন.

পরিশেষে বলতে পারি যে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ২০২১ সালের এসএসসি শিক্ষার্থীদের জন্য একটি নতুন সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করেছেন. আর এই সিলেবাসটি আমরা আমাদের এই ওয়েবসাইটে বিষয় ভিত্তিক আলাদা আলাদা ভাবে পিডিএফ ফাইল আকারে সংযুক্ত করেছি. আপনি যদি একজন এসেছে শিক্ষার্থী হয়ে থাকেন প্রতিটি বিষয় ভিত্তিক উপর ক্লিক করে ফাইলটি ডাউনলোড করতে পারবেন.

Related Articles

Back to top button