অনলাইন

বিআরটিএ অফিসের হেল্পলাইন নাম্বার ও কাস্টমার কেয়ার নাম্বার

আজকের আলোচনা বিআরটিএ অফিসের হেল্পলাইন নাম্বার কাস্টমার কেয়ার নাম্বার নিয়ে। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃক বি আর টি সেবা বর্তমানে একটি গুরুত্বপূর্ণ সেবা। প্রত্যেকটি গাড়ির লাইসেন্স ড্রাইভিং লাইসেন্স সহ সকল কার্যক্রম এই অফিস থেকে পরিচালনা করা হয়। তাই বাংলাদেশের সকল নাগরিক কে প্রত্যেকটি জেলা অফিসের বিআরটিএ অফিসে তাদের যানবাহনের লাইসেন্সের জন্য এবং ড্রাইভিং লাইসেন্সের জন্য যেতে হয় এবং প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে পরীক্ষার মাধ্যমে লাইসেন্স গ্রহণ করতে হয়। তাই অনেকে বিআরটি অফিসের হেল্পলাইন নাম্বার অনুসন্ধান করেন যাতে বিস্তারিত তথ্য নিতে পারেন।

সুতরাং আজ আমরা বিআরটিএ অফিসের সকল যোগাযোগ নাম্বার, হেল্পলাইন নাম্বার কাস্টমার কেয়ার নাম্বার এখানে সংগ্রহ করে সংযুক্ত করেছি। আশা রাখি হেল্পলাইন নাম্বারের মাধ্যমে আপনি সকল তথ্য সংগ্রহ করতে পারবেন।

বি আর টি অফিসের হেল্পলাইন নাম্বার

যারা বিআরটিএ অফিসে কল করে গাড়ির ড্রাইভিং লাইসেন্স গাড়ির কাগজপত্র লাইসেন্স গ্রহণের জন্য বিপদ তথ্য অনুসন্ধান করেন এবং বিমানের তথ্য পেতে চান তারা নিজের হেল্পলাইন নাম্বারে কল করুন।

বিআরটিএ অফিসে হেল্পলাইন নাম্বার১৬১০৭ / ০৯৬১০ ৯৯০ ৯৯৮ (রবিবারবৃহস্পতিবার (সকাল .০০বিকেল .০০)

বিআরটিএ অফিসের কাস্টমার কেয়ার নাম্বার

আপনি কি বিআরটি অফিসের কাস্টমার কেয়ার নাম্বার করছেন এবং আপনি কি আপনার যানবাহনের লাইসেন্স গ্রহণের জন্য কিংবা লাইসেন্স সংক্রান্ত যেকোনো তথ্য সংগ্রহ করতে চান তাহলে নিচের কাস্টমার কেয়ার নাম্বারে কল করুন এবং বিস্তারিত তথ্য জানতে পারবেন।

১৬১০৭ / ০৯৬১০ ৯৯০ ৯৯৮ (রবিবারবৃহস্পতিবার (সকাল .০০বিকেল .০০)

বিআরটি অফিসের মোবাইল নাম্বার

যারা বি আর টি অফিসের মোবাইল নাম্বার অনুসন্ধান করেন এবং ড্রাইভিং লাইসেন্স এবং গাড়ির লাইসেন্স সংক্রান্ত যেকোনো তথ্য সংগ্রহ করতে চান তারা নিজের হেল্পলাইন নাম্বারে কল করতে পারেন।

১৬১০৭ / ০৯৬১০ ৯৯০ ৯৯৮ (রবিবারবৃহস্পতিবার (সকাল .০০বিকেল .০০)

বিআরটিএ সার্ভিস পোর্টাল

বিআরটিএ সার্ভিস পোর্টাল (বিএসপি) বিআরটিএ একটি অনলাইন সেবা প্রদানের মাধ্যম, যার মাধ্যমে এখন শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স, স্মার্ট কার্ড ড্রাইভিং লাইসেন্স, ড্রাইভিং লাইসেন্স নবায়ন, ডুপ্লিকেট ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি সেবার জন্য অনলাইনে আবেদন ফি প্রদান করা যায়। বিএসপিতে যাওয়ার জন্য http://bsp.brta.gov.bd লিংকটিতে ক্লিক করুন।

বিআরটিএ সার্ভিস পোর্টাল

বিআরটিএ অফিসের ফি ক্যালকুলেটর

বিআরটিএ অফিস কর্তৃক নতুন যান নিবন্ধন ফি এবং নির্বন্তিত মোটরসেনের ফি কত হবে তা বিস্তারিত জানতে পারবেন এই ক্যালকুলেটরের মাধ্যমে। আপনি যদি জানেন নিবন্ধন ফি জানতে চান তাহলে উক্ত লিঙ্গের উপর ক্লিক করুন এবং বিস্তারিত জেনে নিতে পারবেন.

বিআরটিএ অফিসের ফি ক্যালকুলেটর

বি আর টি অফিসের ফোন নাম্বার

বি আর টি এর অফিসের একটি ফোন নাম্বার হয়েছে। যেকোনো গ্রাহক কিংবা কাস্টমার দশটা থেকে চারটার মধ্যে এই নাম্বারে কল করে মোটরযান সংক্রান্ত সকল তথ্য সংগ্রহ করতে পারবেন।

১৬১০৭ / ০৯৬১০ ৯৯০ ৯৯৮ (রবিবারবৃহস্পতিবার (সকাল .০০বিকেল .০০)

বি আর টি ড্রাইভিং লাইসেন্স চেক

আপনার ড্রাইভিং লাইসেন্স প্রিন্ট হয়েছে কিনা চেক করতে ভিজিট করুন– http://my.brta.gov.bd/dl_status.php এবং DL Ref No এবং আপনার জন্ম তারিখ সিলেক্ট করে Submit বাটনে ক্লিক করে DL Check করতে পারবেন। জানতে পারবেন আপনার ড্রাইভিং লাইসেন্স কখন ডেলিভারি দেয়া হবে।

বি আর টি এ ড্রাইভিং লাইসেন্স চেক

ড্রাইভিং লাইসেন্স অনলাইনে কিভাবে চেক করব?

প্রথমে আপনার এন্ড্রয়েড স্মার্ট ফোনের প্লে স্টোরে গিয়ে ‘DL Checker’ লিখে সার্চ দিন অথবা ড্রাইভিং লাইসেন্স চেক করার সফটওয়্যার টি এখানে ক্লিক করে নামিয়ে নিন। অ্যাপটি ইন্সটল হওয়ার পরে ওপেন করুন, এরপরে আপনার জন্ম তারিখ, DL No দিয়ে সাবমিট করুন।

লার্নার ড্রাইভিং লাইসেন্স হারিয়ে গেলে কি করতে হবে?

হারানোর সঙ্গে সঙ্গে আপনাকে প্রথম যে কাজটি করতে হবে সেটি হলসংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা। আপনার লাইসেন্সের বিরুদ্ধে কোনো মামলা আছে কিনা সে জন্য ট্রাফিক ক্লিয়ারেন্স নিতে হবে। আপনি যে এলাকা থেকে লাইসেন্সটি করেছিলেন, ডুপ্লিকেট কপির জন্য সে এলাকায় আবেদন জমা দিতে হবে।

রেফারেন্স নাম্বার দিয়ে ড্রাইভিং লাইসেন্স চেক

আর সেই রেফারেন্স নাম্বার দিয়ে আপনার লাইসেন্স টি হয়েছে কিনা তা জানার জন্য আপনাকে নিচের পদ্ধতি টি অনুসরণ করতে হবে। এরপরে ম্যাসেজটিকে 26969 নাম্বারে পাঠিয়ে দিন। এরপরে ফিরতি ম্যাসেজে আপনার চিপযুক্ত স্মার্ট কার্ড ড্রাইভিং লাইসেন্স এর বর্তমান অবস্থা টি জানিয়ে দেয়া হবে।

Related Articles

Back to top button