ট্রাভেল

ঈদে লঞ্চের টিকিট কাটার নতুন নিয়ম 2022

প্রতি বছর ঈদে লঞ্চের টিকিট কাটার নতুন নিয়ম জারি করে থাকেন কর্তৃপক্ষ যাতে যাত্রীগণ খুব সহজে লঞ্চের টিকিট কাটার মাধ্যমে তাদের গন্তব্য স্থান অর্থাৎ বাড়িতে গিয়ে ঈদ করতে পারেন। ঈদ হচ্ছে খুশির খবর। প্রত্যেক মানুষের চায় ঈদে বাড়িতে গিয়ে পরিবারের সাথে খুশির আনন্দ ভাগাভাগি করতে।

তাই সরকারের সিদ্ধান্ত মোতাবেক যাত্রীদের সুবিধার্থে ঈদের নতুন টিকিট কাটার নিয়ম প্রবর্তন করা হয় যাতে যাত্রীগণ খুব সহজেই টিকিট কাটার মাধ্যমে লঞ্চে বাড়ি যেতে পারেন। সুতরাং আজ আমরা আপনাকে কি দিয়ে লঞ্চের টিকিট কাটার নতুন নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য জানাবো।

ঈদে লঞ্চের টিকিট সংক্রান্ত বিজ্ঞপ্তি

এই বছর লঞ্চ এর মাধ্যমে টিকিট কেটে যাতায়াত করার জন্য নৌ-পরিবহণ মন্ত্রণালয়ে 10 এপ্রিল রবিবার পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নৌপথে লঞ্চ সুষ্ঠুভাবে চলাচল যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতকরণের যথাযথ কর্মপন্থা গ্রহণের লক্ষ্যে ব্যবস্থাপনা বৈঠক শেষে জানিয়েছেন যে আসন্ন ঈদুল ফিতরের ছুটিতে জাতীয় পরিচয়পত্র ছাড়া লঞ্চের টিকিট পাওয়া যাবে না এবং ঈদের 5 দিন আগে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

ঈদে লঞ্চের টিকিট কাটতে যার লাগবে

ঈদে লঞ্চের টিকিট পাওয়ার জন্য অবশ্যই জাতীয় পরিচয় পত্রের ফটোকপি লাগবে অন্যথায় টিকিট সংগ্রহ করা যাবে না এবং লঞ্চের মাধ্যমে যাচাই করা সম্ভব না।

ঈদের লঞ্চের টিকিট কাটার সময়

আপনি যদি ঈদে যাতায়াতের জন্য লঞ্চের মাধ্যমে বাড়িতে যেতে চান এবং টিকি অগ্রিম টিকিট ক্রয় করতে চান তাহলে ঈদের 5 দিন আগে থেকে অগ্রিম টিকিট প্রদান করা হবে। তবে অগ্রিম টিকিট সঙ্গে জন্য আপনাকে এনআইডি কার্ডের ফটোকপি সহ কাউন্টারে উপস্থিত হতে হবে। তাছাড়া অনলাইনের মাধ্যমে আপনি টিকিট করা করতে পারবেন।

কোথায় থেকে লঞ্চের টিকিট করায় করা যাবে

লঞ্চ কাউন্টার থেকে লঞ্চের টিকিট ক্রয় করা যাবে এবং অনলাইন থেকে লঞ্চের টিকিট করা করা যাবে।

প্রতিমন্ত্রী বলেন, নৌপথের নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন উদ্যোগের পাশাপাশি সারাদেশে চলাচলকারী বালুবাহী নৌযান বা বাল্কহেডসমূহ ঈদের দিনসহ ঈদের আগে ৫ দিন ও ঈদের পরে ৫ দিন এই মোট ১১ দিন বন্ধ থাকবে।

পরিশেষে বলা যায় যে যাদের লঞ্চের মাধ্যমে যাতে তারা অবশ্যই নিয়ম মেনে এবং এনআইডি কার্ডের সাথে রেখে লঞ্চের টিকিট ক্রয় করবেন এবং নিয়ম মেনে যাতায়াত। তবে মনে রাখতে হবে অবশ্যই আপনাকে নির্ধারিত সময়ের মধ্যে লঞ্চের টিকিট করার করতে হবে। ফিরতি টিকিট পাওয়ার জন্য অবশ্যই ঈদের 5 দিন আগে ঠিক করে করতে হবে।

Related Articles

Back to top button