ট্রেন

খুলনা থেকে ঢাকা ট্রেনের সময়সূচী,ভাড়া তালিকা ও টিকেট ২০২২ | Khulna to Dhaka Train Schedule

আজকের এই নিবন্ধে খুলনা থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা নিয়ে আলোচনা করব। হ্যাঁ ট্রেনটি মি ভাই ও বন্ধুরা আপনারা জানেন খুলনা থেকে ঢাকা রুটে চলাচলকারী দুইটি ট্রেন সুন্দরবন এক্সপ্রেস এবং চিত্রা এক্সপ্রেস। ইটেন দুইটি সপ্তাহে দুদিন বাদে বাকি ছয় দিন নিয়মিত চলাচল করেন ঢাকা থেকে খুলনার রেল স্টেশন এর মধ্য দিয়ে। ট্রেনের যাতায়াত অনেকেই নিরাপদ ও আরামদায়ক মনে করেন। এজন্য এই এলাকার অধিকাংশ যাত্রীই ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে চান। কাজেই তারা ট্রেনের সঠিক সময় সূচি ও প্রতিটি আসনের ভাড়ার তালিকা সহ বিস্তারিত অবগত হতে চান এবং নিশ্চিন্তে ও নিরাপদে ভ্রমণ করতে চান।

সুতরাং যারা খুলনা থেকে ঢাকা রুটে চলাচলকারি প্রতিটি ট্রেনের নাম, ভাড়ার তালিকা, সময়সূচী, টিকেট মূল্য, অনলাইনে টিকিট কাটার পদ্ধতি সহ বিস্তারিত তথ্য অবগত হতে চান তাদের জন্য আমাদের এই পেজটি। এখান থেকে বিস্তারিত তথ্য সে কে নিয়ে আপনি সঠিক ও সময় মত টিকিট কেটে ট্রেনের মাধ্যমে চ্যাট করতে পারবেন।

খুলনা টু ঢাকা রুটে ট্রেনের সময়সূচি

খুলনা থেকে ঢাকা রেল স্টেশন পর্যন্ত চলাচলকারী ট্রেন 2 সময়সূচী এখানে উপলব্ধ থাকবে। খুলনা থেকে ঢাকা রেল স্টেশন পর্যন্ত সুন্দরবন এক্সপ্রেস এবং চিত্রা এক্সপ্রেস দুইটি নিয়মিত চলাচল করেন। রেল কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত সময়ে ট্রেনটি গন্তব্য স্থল থেকে ছেড়ে যান এবং গন্তব্য স্থানে পৌঁছান।

সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি সকাল 8:15 মিনিটে ছেড়ে যান এবং গন্তব্যস্থলে পৌঁছান 5:40 এবং অপরদিকে চিত্রা এক্সপ্রেস ট্রেনটি সকাল সাতটায় রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যান এবং অপরদিকে পৌঁছানোর 3:10.

ট্রেন নং ট্রেনের নাম ছাড়ায় সময় পৌছানোর সময়  ছুটির দিন
৬২৬ সুন্দরবন এক্সপ্রেস সকাল০৮ঃ১৫মিনিট বিকাল ০৫:৪০মিনিট বুধবার
৭৬৪ চিত্রা এক্সপ্রেস সন্ধ্যা ৭টা ভোররাত ৩টা ১০ মিনিট সোমবার

খুলনা থেকে ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা

নিচের সারণিতে খুলনা থেকে ঢাকা রেল স্টেশন পর্যন্ত ভাড়ার তালিকা প্রদান করা হলো। প্রতিটি ট্রেনের কতগুলো আসন রয়েছে এবং প্রতিটি আসনের নাম এবং পাশে আসনভিত্তিক ভাড়ার তালিকা তুলে ধরা হলো যাতে যাত্রীগণ সহজেই সামর্থ্য অনুযায়ী ভাড়ার তালিকা থেকে নির্বাচন করেন এবং প্রায় করে যাতায়াত করতে পারেন।

ক্রমিক নং আসন বিভাগ টিকিটের মূল্য
০১. শোভন ৩৯০ টাকা
০২. শোভন চেয়ার ৪৬৫টাকা
০৩. প্রথম আসন ৬২০ টাকা
০৪. প্রথম বার্থ ৯৩০টাকা
০৫. স্নিগ্ধা ৮৯১ টাকা
০৬. এসি ১০৭০টাকা
০৭. এসি বার্থ ১৫৯৯টাকা

উপরোক্ত আলোচনা থেকে সহজেই বোঝা যাচ্ছে যে খুলনা থেকে ঢাকা রুটে চলাচলকারী দুইটি ট্রেন। ট্রেন দুটি হচ্ছে সুন্দরবন এক্সপ্রেস ও চিত্রা এক্সপ্রেস। সুন্দরবন এক্সপ্রেস চিত্রা এক্সপ্রেস এর সঠিক সময়সূচী উপরে সারণিতে তুলে ধরেছি যাতে যাত্রীগণ সহজেই সময় দেখে এবং নির্ধারিত সময়ের মধ্যে যাতায়াত করতে পারেন। তাছাড়াও ট্রেন দুইটির প্রতিটি আসনের ভাড়ার তালিকা ও আসনের নাম সহ বিস্তারিত তথ্য তুলে ধরেছি যাতে যাত্রীগণ সামর্থ্য অনুযায়ী টিকিট করে করতে পারেন।

Related Articles

Back to top button