এয়ারটেল

রবি সিম নাম্বার দেখার উপায় | রবি সিম নাম্বার চেক কোড

আজ আমরা আপনাদের সাথে আলোচনা করব রবি সিম নাম্বার দেখার উপায় নিয়ে অর্থাৎ আপনি কিভাবে আপনার মোবাইল থেকে রবি সিম নাম্বার বের করবেন। রবি বাংলাদেশে একটি জনপ্রিয় টেলিকম কোম্পানি এবং প্রতিনিয়ত অসংখ্য গ্রাহক রবি সিম ব্যবহার করছে এবং রবি সিমের গ্রাহকসেবা বৃদ্ধির লক্ষ্যে রবি কোম্পানির নতুন নতুন কোড এবং অফার প্রদান করছে।

ধরুন আপনি একজন নতুন রবি গ্রাহক এবং একটি নতুন সিম কিনেছে। সিমটি আপনার মোবাইলে সংযুক্ত আছে। কিন্তু রিচার্জ করার প্রয়োজনীয় নতুবা অন্য কি সিম নাম্বার দেওয়ার প্রয়োজন এর সিম নাম্বার বের করা প্রয়োজন কিন্তু আপনি জানেন না। এক্ষেত্রে এই কোড নাম্বারটি জানা দরকার।

ধরুন আপনি দীর্ঘদিন যাবৎ সিমটি ব্যবহার করেননি এবং সিমের নাম্বার ভুলে গেছে সে ক্ষেত্রে আপনি এই পোর্ট নাম্বার ডায়াল করে আপনার মোবাইল থেকে সিম নাম্বার বের করতে পারবেন। তাছাড়াও আপনার একাধিক সিম রয়েছে কিন্তু আপনি সিম গুলো দীর্ঘদিন ব্যবহার না করার কারণে নাম্বার ভুলে গেছে। সেক্ষেত্রে নাম্বার বের করার জন্য আপনাকে রবি কর্তৃক এই ডায়াল কোড ব্যবহার করে সিমের নাম্বার বের করতে পারবেন খুব সহজেই।

রবি সিম নাম্বার বের করার উপায়

আপনি যদি রবি গ্রাহক হয়ে থাকেন এবং রবি সিম নাম্বার খুব সহজে আপনার মোবাইল থেকে কিংবা অন্যের মোবাইল থেকে সহজে বের করতে চান তাহলে নিচের পদ্ধতিগুলো অনুসরণ করুন এবং কোড নাম্বার গুলো সংগ্রহ।

রবি সিম নাম্বার বের করার কোড *২#.

সুতরাং আপনি আপনার মোবাইল থেকে উপরোক্ত কোডটি ডায়াল করে আপনার রবি নাম্বারটা বের হতে পারবেন। এইটি হচ্ছে রবির নতুন ইউএসএসডি কোড।

নতুন রবি ইউএসএসডি কোড *২#

পুরাতন রবি ইউএসএসডি ডায়াল কোড *১৪০*২*৪#

প্রত্যেক রবি নতুন বা পুরাতন গ্রাহককে এই কোড গুলো জানা দরকার। কারণ কোন সমস্যার কারণেই আপনার রবি সিম লক হয়ে গেলে আপনাকে রবি কাস্টমার কেয়ারে নতুবা রবি কাস্টমার সেন্টারে গিয়ে রবি নাম্বারটি জানাতে হবে। সেক্ষেত্রে আপনি রবি নাম্বারটি জানা না থাকলে আপনি সেবা পাবেন না। যদি আপনার এই কোড গুলো জানা থাকে তাহলে সহজে রবি নাম্বার দিয়ে বের করতে পারবেন এবং কাস্টমার কেয়ারে সেবা গ্রহণ করতে পারবেন

রবি নাম্বার চেক কোড

যদি কোন রবি গ্রাহক রবি নাম্বার বের করতে চান তাহলে তাদের জন্য এই রবি নাম্বার চেক কোড সংগ্রহ করা প্রয়োজন। আসুন নিচে রবি নাম্বার বের করার জন্য এই কোডটি সংগ্রহ করে এবং জেনে রাখি।

রবি নাম্বার চেক কোড হচ্ছে *২# অথবা*১৪০*২*৪#

রবি নাম্বার চেক করার নিয়ম

রবি নতুন এবং পুরাতন রবি গ্রাহক রয়েছেন যারা তাদের মোবাইল থেকে রবি নাম্বার চেক করার নিয়ম জানতে চান এবং অনলাইনে অনুসন্ধান করেন তাদের জন্য এই পোস্টটি। বন্ধুরা আপনারা খুব সহজেই যে কোন রবি নাম্বার আপনার মোবাইল থেকে চেক করার নিয়ম জানতে পারবেন এবং কোড সম্পর্কে জানতে পারবেন। নিচে রবি নাম্বার চেক করার নিয়ম বা কোড প্রদান করা হলো:

রবি চেক করার নিয়ম বা কোড *২# অথবা*১৪০*২*৪#

কিভাবে আপনি রবি নাম্বার বের করবেন?.

ধরুন আপনি যদি একজন নতুন রটি গ্রাহক হয়ে থাকেন এবং আপনার মোবাইল থেকে কিভাবে রবি নাম্বার বের করবেন তা জানতে চান তাহলে নিচের কোড টি সংগ্রহ করুন। বর্তমানের

নতুন রবি নতুন কোড ২#. এবং রবি পুরাতন ডায়াল কোড ১৪০*২*৪#

কিভাবে রবি নাম্বার দেখা যায়?

অনেক পুরাতন কিংবা নতুন রবি গ্রাহক রয়েছেন তারা রবি নাম্বার বের করার নিয়ম ভুলে গেছেন। এজন্য তারা দুশ্চিন্তায় পড়েন যে রোগী নাম্বারটি বের করা যায় কিভাবে এবং নাম্বারটি বের করার পর কিভাবে রিচার্জ করা যায়। তাই তাদের উদ্দেশ্যে রবি নাম্বার কিভাবে বের করা যায় সে নিয়মটি নিচে তুলে ধরা হলো:

রবি নাম্বার বের করার কোড ২# অথবা ১৪০*২*৪#.

রবি নাম্বার বের করার কোড কেন জানা প্রয়োজন?

রবি নাম্বার মোবাইল থেকে বের করার কোড জানা প্রয়োজন রয়েছে কারণ নতুন গ্রাহকদের জন্য এটি খুব প্রয়োজন আবার অনেক পুরাতন গ্রাহক রয়েছে যারা রবি নাম্বার ভুলে গেছেন কিন্তু বের করার নিয়ম। কেন রবি নাম্বার বের করার পর জানা প্রয়োজন তা নিচে ধারাবাহিক ভাবে তুলে ধরা হবে।

প্রথমত: ধরুন আপনি একজন নতুন রোগী গ্রাহক এবং একটি রবি সিম কিনেছেন। সিমটি দোকানদার কিংবা কাস্টমার কেয়ার থেকে আপনার মোবাইলে সেট করে দিয়েছে। এরপর আপনি নাম্বার টি জানার জন্য নতুন অপরকে প্রদান করার জন্য নতুবা রিচার্জ করার জন্য নাম্বারটি বের করা প্রয়োজন। এক্ষেত্রে রবিকর জানা প্রয়োজন।

দ্বিতীয়তঃ আপনার একাধিক রবি সিম রয়েছে কিন্তু আপনি দীর্ঘদিন যাবৎ অসীম গুলো ব্যবহার করেননি। এজন্য নাম্বার ভুলে গেছি। এখন আপনার যেকোন সিমের নাম্বার জানা প্রয়োজন এবং ব্যবহার করবেন। সেক্ষেত্রে সিম নাম্বার বের করার কোড জানা প্রয়োজন।

তৃতীয়ত: ধরুন কোনো কারণবশত আপনার সিমটি লক হয়ে গেছে। আপনি কাস্টমার কেয়ারে কল করে সেবা গ্রহণ করতে চান কিন্তু আপনার সিমের নাম্বার বের করতে পারেন না। সে ক্ষেত্রে আপনার সিম কোড নাম্বার বের করার পর জানা প্রয়োজন।

রবি সিমের সকল কোড সমূহ

রবি বাংলাদেশের একটি বড় নেটওয়ার্ক এবং রবির অসংখ্য গ্রাহক বাংলাদেশের হয়েছে। এজন্য রবি কর্তৃপক্ষ রবির বিভিন্ন সার্ভিস চালু করেছেন এবং প্রতিটি সার্ভিসের জন্য প্রণাম করেছে। সুতরাং আপনি যদি রবি সার্ভিস কোড গুলো জানতে চান তাহলে নিচে ধারাবাহিকভাবে শুরু করতে পারবেন।

  • রবি নাম্বার চেক কোড *2#
  • রবি ব্যালেন্স চেক কোড *222#
  • রবি ইমারজেন্সি ব্যালেন্স চেক কোড *222*16#
  • রবি এমবি চেক কোড *3# অথবা *8444*88#
  • রবি মিনিট চেক কোড *222*2#
  • রবি এসএমএস চেক কোড *222*11#
  • রবি ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড *8#
  • রবি বান্ডেল চেক কোড *123*3#
  • রবি কল রেট জানার কোড *6#
  • রবি বোনাস ব্যালেন্স চেক কোড *222*1#
  • রবি ইমারজেন্সি ইন্টারনেট নেওয়ার কোড *8811*1*1*1#
  • রবি ইমারজেন্সি ইন্টারনেট ব্যালেন্স চেক কোড *123*3*5#
  • রবি সিম5জি চেক করার কোড *123*44#
  • রবি সকল সার্ভিস একত্রে *123#
  • রবি ইন্টারনেট অফার কেনার কোড *4#
  • রবি মিনিট অফার কেনার কোড *0#
  • রবি এসএমএস কেনার কোড *121*2*7#

সর্বশেষ বলা যেতে পারে রবি বাংলাদেশের একটি বড় টেলিকম কোম্পানি এবং গ্রাহকদের সুবিধার্থে রবি কোম্পানি সার্ভিস চালু করেছেন। গ্রাহক যাতে খুব সহজেই রবি কোড ব্যবহার করে সার্ভিস চালু করতে পারেন, এজন্য রবি কোম্পানি প্রতিটি সার্ভিসের জন্য কত দান করেছে। সুতরাং আপনি যদি রবি সিমের সকল কোড গুলি জানতে চান এবং কোডগুলি সংগ্রহ করে সার্ভিস গ্রহণ করতে চান তাহলে উপরের ধারাবাহিকভাবে সকল কোডের তালিকা দেখতে পাবেন

Back to top button