মোবাইল ব্যাংকিং

উপায় মোবাইল মোবাইল ব্যাংকিং (ইউসিবিএল) মেনু, হেল্পলাইন নম্বর, লোগো, লেনদেনের চার্জ ও সীমা এবং প্রধান কার্যালয়ের ঠিকানা

ইউসিবি ব্যাংক মোবাইল ব্যাংকিং নেম উপায়. বাংলাদেশের একটি শ্রেষ্ঠ এবং ডিজিটাল মোবাইল ব্যাঙ্কিং পরিষেবা উপায়. এই মোবাইল ব্যাংকিং প্রথম ২০১৩ সালের ৪ জুলাই থেকে চালু করেছিল এবং দিনের পর দিন বৃদ্ধি পাচ্ছে.

ইউসিবি ব্যাংক মোবাইল ব্যাংকিং এর মূল লক্ষ্য আছে প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীকে ব্যাংকিং সেবা প্রদান করা এবং যারা ব্যাংকিং সেবা থেকে বঞ্চিত তাদেরকে ব্যাংকিং সেবায় নিয়ে আসা বর্তমানে উপায় মোবাইল ব্যাঙ্কিং পরিষেবা প্রদান করেছেন যেমন টাকা ডিপোজিট, টাকা উত্তোলন, অর্থ প্রেরণ, মোবাইল রিচার্জ, টাকা স্থানান্তর, ইউটিলিটি বিল প্রদান, স্কুল ফি প্রদান, প্রিমিয়াম বিল প্রদান সহ আরো বহুবিধ সেবা প্রদান করেছে. সুতরাং আমরা উপায় মোবাইল ব্যাংকিং সেবা ও পরিষেবা সম্পর্কে বিস্তারিত এই নিবন্ধে জানব.

উপায় মোবাইল ব্যাংকিং মেনু কোড

উপায় মোবাইল ব্যাংকিং কার্যক্রম পরিচালনার জন্য একটি মেইল করেছি আর এই মিনি কোর্টের মাধ্যমে আপনি আপনার কার্যক্রম মোবাইলের মাধ্যমে পরিচালনা করতে পারবেন আসুন তাহলে আমরা এই নেত্রীকে জানবো এবং এর মাধ্যমে উপায় মোবাইল ব্যাংকিং পরিচালনা করব.

মেনু কোড *২৬৮#

উপায় হেল্পলাইন নাম্বার

ইউসিবি ব্যাংক কর্তৃক মোবাইল ব্যাঙ্কিং পরিষেবা উপায় যার হেল্পলাইন নাম্বার হচ্ছে ১৬৪১৯. উপায় মোবাইল ব্যাংকিংয়ের যেকোনো পরিষেবা প্রদান করার লক্ষ্যে একটি কল সেন্টার বা হেল্পলাইন নাম্বার হয়েছে. আপনি যেকোনো সমস্যা সমাধানের জন্য উপায় মোবাইল ব্যাংকিং হেল্পলাইন নাম্বারে 24 ঘন্টার যেকোনো সময় কল করে সমাধান দিতে পারেন বা আপনার সমস্যাটি জানাতে পারেন বা আপনার পরামর্শ প্রদান করতে পারেন. এজন্য আপনি আপনার মোবাইল থেকে এই নাম্বারে কল করবেন এবং একজন কল সেন্টার প্রতিনিধি রিসিভ করলে আপনি আপনার সমস্যাটি বলবেন.

১৬৪১৯ বা ০৯৬১০০১৬৪১৯

উপায় মোবাইল ব্যাংকিং এর একটি লোগো রয়েছে যার মাধ্যমে আমরা বুঝতে পারবো এইটি উপায় মোবাইল ব্যাংকিং চিহ্নিত প্রতীক. আপনি যদি উপায় মোবাইল ব্যাংকিং লোগো খোঁজেন বা ডাউনলোড করতে চান তাহলে এই নিবন্ধে প্রবেশ করুন এবং ডাউনলোড করুন. সুতরাং এই লোকটি আমরা আমাদের ওয়েবসাইটে সংযুক্ত করেছে.

উপায় হেড অফিস ঠিকানা, ইমেইল ও ওয়েবসাইট ঠিকানা

আপনি যদি উপায় মোবাইল ব্যাংকিং এর একজন গ্রাহক হয়ে থাকেন এবং আপনার যেকোনো কাজে বা সমস্যার জন্য উপায় মোবাইল ব্যাংকিং এর হেড অফিসের ঠিকানা বা ইমেইল নাম্বার বা ওয়েবসাইটের প্রয়োজন হয়  তাহলে আপনি আমাদের ওয়েবসাইটে যোগাযোগ করতে পারেন. আপনি আপনার প্রয়োজনে হেড অফিস ঠিকানায় চিঠির মাধ্যমে বা সরাসরি, ইমেইল করে বা ওয়েবসাইট ঠিকানায় যোগাযোগ করতে পারেন. সুতরাং নিম্নে ঠিকানা ইমেইল ওয়েবসাইট নাম সংযুক্ত করা হলো:

  • প্রধান কার্যালয়ের ঠিকানা; প্লট সিডব্লিউএস (এ) -১, রোড 34, গুলশান অ্যাভিনিউ, Dhakaাকা – 1212, বাংলাদেশ
  • ইমেল ঠিকানা: info@upaybd.com
  • ওয়েবসাইট: www.upaybd.com

উপায় মোবাইল ব্যাংকিং পরিষেবা সমূহ

বর্তমানের উপায় মোবাইল ব্যাংকিং অনেক পরিষেবা প্রদান করেছে এবং দিন দিন এর পরিষেবা সংযোজন হচ্ছে. তবে আপনি যদি এই পরিষেবা গুলো সম্পর্কে জানতে চান এবং গ্রহণ করতে চান তাহলে নিচে প্রদান করা হলো একনজরে দেখে নিবেন.

  • টাকা ডিপোজিট করা
  •  টাকা উত্তোলন
  • টাকা পাঠাও
  • মোবাইল রিচার্জ করা
  •  বিল পরিশোধ করা হয়
  •  ট্রাফিক জমা দেওয়া
  • ইউটিলিটি বিল প্রদান প্রদান সহ অন্যান্য
  • ইউসিবি এটিএম বুথ থেকে টাকা উত্তোলন সুবিধা

যেহেতু ইউসিবি ব্যাংক কর্তৃক মোবাইল ব্যাঙ্কিং পরিষেবা প্রদান করে সেহেতু ইউসিবি ব্যাংক এটিএম বুথ থেকে উপায় মোবাইল ব্যাংকের টাকা উত্তোলন করার সুবিধা রয়েছে. আপনি যদি এটিএম বুথ থেকে টাকা উত্তোলন করতে চান তাহলে পুরো বাংলাদেশের যে জায়গায় ইউসিবি ব্যাংকের এটিএম বুথে রয়েছে যেকোনো এটিএম বুথ থেকে টাকা উত্তোলন করতে পারবেন. তবে সবচেয়ে বড় সুবিধা হচ্ছে কম খরচে টাকা উত্তোলন করা যাবে. আপনি এটিএম বুথ থেকে টাকা উত্তোলন করলে প্রতি হাজারে ৮ টাকা খরচে সুবিধা পাবেন.

“উপায়” লেনদেনের চার্জ / ফি

আপনি যদি উপায় মোবাইল ব্যাংকিং এর একজন গ্রাহক হয়ে থাকেন এবং নিয়মিত লেনদেন করে থাকেন তাহলে মোবাইল ব্যাংকিং অফার সম্পর্কে আপনার জানা দরকার. সুতরাং মোবাইল ব্যাংকিং এর সম্পর্কে আপনি যদি জানতে চান তাহলে নিচের সারণিতে প্রদান করা হল এক নজরে দেখে নিন.

নাম চার্জ (ইউএসএসডি)
 মজুদ করা `বিনামূল্যে
উত্তোলন 18.5%
টাকা পাঠাও ৫,০০০ (প্রতি লেনদেন)
মোবাইল রিচার্জ ফ্রি

ইউসিবি এটিএম বুথে 8 টাকা নগদ আউট চার্জ

ইউসিবি এটিএম বুথে 8 টাকা নগদ আউট চার্জ।উপায় লেনদেন সীমা

উপায় লেনদেন করার জন্য আপনাকে প্রথমেই উপায় মোবাইল ব্যাংকিং এর একটি একাউন্ট খুলতে হবে. তারপর আপনি এর লেনদেন সুবিধা উপভোগ করতে পারবেন. যদি আপনি লেনদেন সীমা সম্পর্কে জানতে চান তাহলে নিচে একটি সারণির মাধ্যমে বোঝানো হয়েছে উপায় মোবাইল ব্যাংকিং লেনদেন দৈনিক ও মাসিক কত টাকা বা কতবার করা যাবে তার পূর্ণাঙ্গ একটা পরিমাণ.

নাম দৈনিক সীমা মাসিক সীমা
মজুদ করা 30000 30 200000
উত্তোলন 25000 20 150000
টাকা পাঠাও 25000 20 75000
মোবাইল রিচার্জ 100 1000 1000 10000

ইউসিবি ব্যাংক এটিএম বুথ থেকে উপায় টাকা উত্তোলনের সীমা

আপনি যদি ইউসিবি ব্যাংক এটিএম বুথ থেকে উপায় মোবাইল ব্যাংকিং এর টাকা উত্তোলন করতে চান, তাহলে পারবেন. কিন্তু টাকা উত্তোলনের একটি সীমা রয়েছে তা আপনাকে জানতে হবে এবং এই সীমার মধ্যে দৈনিক মাসিক লেনদেন করতে পারবেন. সুতরাং দৈনিক মাসিক লেনদেনের সীমানা নির্ধারণের মাধ্যমে তুলে ধরা হলো:

সেবার ধরণ ফ্রিকোয়েন্স সীমা (বিডিটিতে)
উৎস গন্তব্য প্রতিদিন মাস প্রতিদিন
মানিব্যাগ এটিএম প্রত্যাহার 100 25000

মাস সীমা

মাস প্রতি ট্রান্স (ন্যূনতম) প্রতি ট্রান্স (সর্বোচ্চ)
30000 500 20000

উপায় মোবাইল ব্যাংকিং মোবাইল রিচার্জ এর সীমাবদ্ধতা

আপনি উপায় মোবাইল ব্যাংকিং থেকে মোবাইলে রিচার্জ করতে পারবেন যেকোনো সময়. তবে আপনাকে জানতে হবে দৈনিক ও মাসি সর্বনিম্ন ও সর্বোচ্চ কত টাকা রিচার্জ করা যাবে এবং বিস্তারিত জানতে নিচের প্রদান করা হলো:

সেবার ধরণ সীমাবদ্ধতা
প্রতি ট্রান্স (ন্যূনতম প্রতি ট্রান্স (সর্বোচ্চ
মোবাইল রিচার্জ – প্রিপেইড 10 1000
মোবাইল রিচার্জ – পোস্টপেইড 10 5000

কিভাবে উপায় একাউন্ট খুলবেন

আপনি কি উপায়ে মোবাইল ব্যাংকিং একাউন্ট খুলতে চান?. যদি খুলতে চান তাহলে আপনাকে কিছু প্রয়োজনীয় কাগজ প্রদান করতে হবে এবং নিচের গাইডলাইন অনুযায়ী একাউন্ট খুলতে হবে. আসুন কি কি কাগজ উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট খুলতে প্রয়োজন হবে তা নিম্নে প্রদান করা হলো:

  • অ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করুন
  • এনআইডি কার্ড বা জাতীয় পরিচয় পত্র
  • মোবাইল নাম্বার

কিভাবে উপায় অ্যাপস ইনস্টল বা ডাউনলোড করবেন

আপনি কি উপায়ে মোবাইল ব্যাংকিং এর একজন গ্রাহক হয়ে থাকেন সেক্ষেত্রে উপায় অ্যাপস ইনস্টলার বা ডাউনলোড করতে চান, তাহলে আপনাকে নিচের গাইডলাইন বা পদ্ধতি অনুসরণ করতে হবে.

  • অ্যাপটি ডাউনলোড করার জন্য আপনাকে নিম্নলিখিত পদ্ধতি গুলো অনুসরণ করতে হবে;
  • প্রথমেই আপনাকে অ্যান্ড্রয়েড ফোন থেকে প্লে স্টোরে গিয়ে উপায় অ্যাপস লিখে সার্চ দিতে হবে
  • তারপর অ্যাপস এর উপরে ক্লিক করতে হবে
  •  উপায় অ্যাপস ইনস্টল সম্পন্ন হলে অ্যাপসটি ডাউনলোড করতে হবে
  • সর্বশেষে অ্যাপটি ডাউনলোড করার পর আপনাকে সেটিং সম্পন্ন করতে হবে
  • তারপর একটি সাকসেসফুল হবে

উপায় পাসওয়ার্ড ভুলে গেলে করণীয়

আপনি একটি উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট খুলে একটি নির্দিষ্ট পাসওয়ার্ড রিসেট করবেন. কিন্তু যখন আপনি পাসওয়ার্ড ভুলে যাবেন তখন কি করবেন বা কিভাবে নতুনভাবে পাসওয়ার্ড রিসেট করবেন. পাসওয়ার্ড ভুলে গেলে নতুন ভাবে রিসেট করার জন্য নিচের পদ্ধতিগুলো অনুসরণ করতে হবে:

পদক্ষেপ 1: আপনার নিবন্ধিত মোবাইল নম্বর লিখুন।

পদক্ষেপ 2: পাসওয়ার্ড ভুলে যাওয়া বিকল্পটি ক্লিক করুন

পদক্ষেপ 3: আপনি পুনরায় সেট করা পাসওয়ার্ডের জন্য একটি পপ আপ পাবেন

পদক্ষেপ 4: ওকে চাপুন।

পদক্ষেপ 5: ওটিপি প্রবেশ করুন (ওটিপি স্বয়ংক্রিয়ভাবে ওটিপি বিকল্পে পূরণ করা হবে)

পদক্ষেপ 6 : সমস্ত সুরক্ষা প্রশ্নের উত্তর অনুসারে উত্তর দিন।

পদক্ষেপ 7: নতুন পাসওয়ার্ড লিখুন

পদক্ষেপ 8: একই পাসওয়ার্ডটি নিশ্চিত করুন

পদক্ষেপ 9: চালিয়ে যান টিপুন

Related Articles

Back to top button