বাস ভাড়া

ভেড়ামারা থেকে ঢাকা বাসের ভাড়ার তালিকা, সময়সূচী, অনলাইন টিকেট ও কাউন্টার নাম্বার

ভেড়ামারা থেকে ঢাকা বাসের ভাড়া সময়সূচী: ভেড়ামারা থেকে ঢাকার দূরত্ব ২৩৩ কিলোমিটার এবং মোট সময় লাগে ঘন্টা। প্রতিদিন অসংখ্য বাস ভেড়ামারা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং অপরদিকে ঢাকা থেকে ভেড়ামারা উদ্দেশ্যে আসে। এখানে অনেকগুলি পরিবহনের বাস পরিষেবা প্রদান করেন।

এসি নন এসি পরিবহন পরিষেবা রয়েছে। প্রত্যেকটি পরিবহনের ভাড়ার তালিকা আলাদা হয়ে থাকে এবং প্রত্যেকটি পরিবহন আলাদা সময়সূচী অনুযায়ী চলাচল করে। তাই কোন কোন পরিবহনের বাসগুলি কোন সময়সূচী অনুযায়ী এবং কোন পরিবহনের পাড়ার তালিকা কত তা জানা প্রয়োজন।

সুতরাং যারা ভেড়ামারা থেকে ঢাকার উদ্দেশ্যে প্রত্যেক দিন যাতায়াত করেন এবং প্রত্যেকটি পরিবহনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত জানতে চান তাদের জন্য এই পোস্টটি খুবই প্রয়োজন। তাই আজ আমরা যাত্রীদের সুবিধার্থে প্রত্যেকটি পরিবহনের  বাসের তালিকা, ভাড়ার তালিকা সময়সূচি সবিস্তারিত তথ্য ধারাবাহিকভাবে তুলে ধরেছি। আসুন বিস্তারিত জানতে নীচে দেখুন।

ভেড়ামারা থেকে ঢাকা নন এসি বাসের ভাড়ার তালিকা

যে সমস্ত যাত্রীগণ ভেড়ামারা থেকে ঢাকা নন এসি বাসে চলাচল করতে চান এবং অল্প ভাড়ায় ঢাকা যেতে চান তাদের জন্য নন এসি বাসগুলি অল্প ভাড়া নির্ধারণ করেছেন। কয়েকটি পরিবহনের কিছু নন এসি বাস নিয়মিত এই পথে চলাচল করেন এবং প্রত্যেকটি পরিবহনের বাসের ভাড়া আলাদা আলাদা হয়ে থাকে।।

  • এসবি সুপার ডিলাক্স বাসের ভাড়া ৭০০, ৮০০ ১০০০ টাকা.

ভেড়ামারা থেকে ঢাকা এসি বাসের ভাড়ার তালিকা

যারা ভেড়ামারা থেকে ঢাকা এসি বাসের মাধ্যমে আরাম আয়েশের সাথে যেতে চান, তারা নিচের এসি বাস গুলির মাধ্যমে চলাচল করতে পারবেন। নিচে কয়েকটি পরিবহনের এসি বাদ চালু রয়েছে এবং প্রত্যেকটি এসি বাসের ভাড়া আলাদা আলাদা হয়ে থাকে। নিচে প্রতিটি পরিবহনের এসি বাসের নাম এবং ভাড়ার তালিকা প্রদান করা হলো।

  • এসপি সুপার ডিলাক্স বাসের ভাড়া ৫৫০ টাকা
  • শ্যামলী এন আর ট্রাভেলস বাসের ভাড়া ৫৫০ টাকা
  • জিয়ার পরিবহন বাসের ভাড়া ৫৫০ টাকা

ভেড়ামারা থেকে ঢাকা কত কিলোমিটার?

  • ভেড়ামারা থেকে ঢাকা ২৩৩ কিলোমিটার এবং বাসে করে যেতে মোট সময় লাগে ঘন্টা।

ভেড়ামারা থেকে ঢাকা যেতে কত সময় লাগে?

  • ভেড়ামারা থেকে ঢাকার মোট দূরত্ব ২৩৩ কিলোমিটার এবং বাসে করে যেতে মোট সময় লাগে ঘন্টা।

ভেড়ামারা থেকে ঢাকার ম্যাপ এর নির্দেশনা

আপনি যদি ভেড়ামারা থেকে ঢাকা যেতে চান এবং ম্যাপের নির্দেশনা দেখে যেতে চান তাহলে নিচের ম্যাপের নির্দেশনা দেখুন।

ভেড়ামারা থেকে ঢাকা কিভাবে যাবেন?

ভেড়ামারা থেকে ঢাকা যাওয়ার সঠিক পথ এবং কোন কোন পরিবহনের মাধ্যমে যেতে পারবেন তা প্রদান করা হলো।

রাজধানী ঢাকা থেকে ভেড়ামারা উপজেলা সদরের দূরত্ব ১২৫ কিলোমিটার এবং জেলা শহর থেকে ১৬ কিলোমিটার। এখানে স্থলপথে যাতায়াত করতে হয়। তাছাড়া অন্য কোন পথে যাতায়াত করা সম্ভব হয় না।

সড়কপথে বাসের মাধ্যমে যাতায়াত:

রাজধানীর সাথে শহরের সঙ্গে সরাসরি বাস যোগাযোগ রয়েছে এবং আন্তর্জলা বাস যোগাযোগ ব্যবস্থা আছে।

গাবতলী সায়েদাবাদ বাসস্ট্যান্ড থেকে ভেড়ামারা উপজেলায় ভ্রমণের জন্য সরাসরি বাস পাওয়া যায়। কয়েকটি উল্লেখযোগ্য পরিবহনের মধ্যে আছে হানিফ এন্টারপ্রাইজ, শ্যামলী পরিবহন, পর্যটক পরিবহন, স্কাই লাইন, পাবনা এক্সপ্রেস ইত্যাদি।

ঢাকা হতে ভেড়ামারা সড়ক পথে ভাবে আসা যায় :

ফেরী পারাপারের মাধ্যমেঢাকা থেকে মানিকগঞ্জ মহাসড়ক পথে পাটুরিয়া ফেরী ঘাট থেকে ফেরী পার হয়ে দৌলতদিয়া রাজবাড়ী মহাসড়ক পথে রাজবাড়ী হয়ে ভেড়ামারা;

বঙ্গবন্ধু সেতু হয়েঢাকা থেকে টাঙ্গাইল মহাসড়ক পথে বঙ্গবন্ধু সেতু পার হয়ে সিরাজগঞ্জবনপাড়া মহাসড়ক পথে বনপাড়া হয়ে মহাসড়ক পথে পাবনার ঈশ্বরদী হয়ে লালন সেতু পার হয়ে ভেড়ামারা উপজেলায়

ভেড়ামারার দর্শনীয় স্থান স্থাপনা:

যারা ভেড়ামারার দর্শনীয় স্থান স্থাপনা সম্পর্কে অবগত হতে চান তাদের জন্য নিচের দর্শনীয় স্থানগুলো তুলে ধরা হলো।

ঢাকার দর্শনীয় স্থান স্থাপনা

আপনি কি ঢাকার দর্শনীয় স্থানগুলোর সম্পর্কে জানতে চান তাহলে নিচে স্থাপনা দর্শনীয় স্থানগুলো এক নজরে দেখে নিন।

পরিবহনের নিয়মাবলী নির্দেশনা:

এই পরিবহনের মাধ্যমে যাতায়াত করার জন্য কিছু নিয়মাবলী রয়েছে এবং নির্দেশনা প্রদান করা হয়েছে যা যাত্রীদের মেনে চলতে হবে। নিম্নরূপ:

  • প্রত্যেক যাত্রীকে গাড়ি ছাড়ার 15 মিনিট পূর্বে কাউন্টারে উপস্থিত হতে হবে
  • প্রত্যেক যাত্রীকে নিজ নিজ টিকেট সাথে রাখতে হবে
  • যাত্রীদের অবশ্যই নিজের মালামাল লকারে রাখতে হবে এবং টোকেন গ্রহণ করতে হবে।
  • যাত্রীগণকে তাদের মালামাল ব্যাগ নিজ দায়িত্বে বহন করতে হবে।
  • গাড়িতে যাতা য়াতকালে কোন ধরনের মাদক জাতীয় বা বেআইনি অস্ত্র বহন করতে পারবেনা।
  • সম্মানিত যাত্রীকে বিরতিকালে সময়সূচী মেনে গাড়িতে উঠতে হবে।
  • কোন যাত্রী যদি টিকিট বাতিল করতে চান তাহলে কাউন্টার কর্তৃপক্ষের কে ঘন্টা পূর্বে জানাতে হবে এবং টিকিটের ১০% কর্তন করা হবে।

পরিবহনের প্রকৃতি বৈশিষ্ট্য:

এই পরিবহনটি সঠিক সময় কাউন্টার থেকে যাত্রা পথে চলে যাবে এবং সঠিক সময় গন্তব্যস্থলে পৌঁছাবে। তবে যাত্রা পথে যাত্রীদের সুবিধার্থে খাওয়ার জন্য বিরতি প্রদান করবে। এই পরিবহন টি আধুনিক মডেলের, ঝকঝকে প্রকৃতির চমৎকার ফিনিশিং। গাড়ির সিট গুলি আরামদায়ক লাক্সারিয়াস প্রকৃতির। গাড়িটি দেখতে আকর্ষণীয় মনমুগ্ধকর।

পরিবহনের অনলাইন টিকিট বুকিং ব্যবস্থা:

এই পরিবহনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং অনেক যাত্রী রয়েছে যারা সরাসরি টিকিট কাউন্টারে টিকিট বুক করেন। আবার কিছু ভি আই পি যাত্রী রয়েছেন যারা টিকিট বুক করার জন্য কাউন্টারে যেতে পারেন না। আবার অনেকের সময়ের অভাবে টিকিট বুক করতে কাউন্টারে যাওয়া সম্ভব হয় না বিধায় অনলাইনে টিকিট বুক করতে চান। আপনি সহজ ওয়েবসাইট অনলাইন টিকিট বুক করতে পারবেন। এজন্য আপনাকে একটি সহজ একাউন্ট খুলতে হবে এবং অ্যাকাউন্ট করার জন্য আপনাকে www.shohoz.com সাইটে যেতে হবে। তারপর নিচের ধাপ গুলি অনুসরণ করুন।

  • প্রথমে, ‘বাসবিকল্পটি নির্বাচন করুন।
  • তারপর, ‘থেকেএবংথেকেবিভাগে আপনার শুরুর স্থান এবং গন্তব্য রাখুন
  • তারপর, যাত্রার তারিখ লিখে বাস অপারেটর দোলা পরিবহন প্রাইভেট লিমিটেড নির্বাচন করুন
  • সময় এবং আসন নম্বর দিন।
  • অবশেষে, পেমেন্ট করুন এবং আপনার টিকিট নিশ্চিত করুন।

উপসংহার:

উপরোক্ত আলোচনা থেকে সহজে বোঝা যায় যে এই পরিবহন টি অত্যন্ত চমৎকার এবং উন্নত সেবা প্রদান করে থাকে। তবে প্রত্যেকটি পরিবহন সেবার আলাদা আলাদা টিকিটের মূল্য এবং সময়সূচী হয়ে থাকে। এই পরিবহন গুলির মধ্যে এস সি নন এসি উভয় প্রকার পরিষেবা রয়েছে। এই রুটি যতগুলি পরিবহন সেবা প্রদান করেন তাদের প্রত্যেকটি পরিবহনের নামের তালিকা , ভাড়ার তালিকা সময়সূচী উপরে ধারাবাহিকভাবে প্রদান করা হয়েছে।

Back to top button