শিক্ষা

প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস রুটিন 2022

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিআই) প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস রুটিন 2022 (নতুন) প্রকাশ করেছেন। এই নতুন সাপ্তাহিক প্রাইমারি রুটিন অনুযায়ী প্রথম থেকে পঞ্চম শ্রেণীর ক্লাস হবে দোসরা মার্চ ২০২২ তারিখ থেকে কার্যকর বা শুরু.

সকালের শিফটের ক্লাস শুরুর সময় সূচি:

প্রাথমিক বিদ্যালয় সকল সকালে সেটাই ক্লাস শুরু হবে সকাল 9 টা থেকে। তবে প্রথম 15 মিনিট করোনা সচেতনতা বিষয়ে শিক্ষার্থীদের অবহিত করবেন শ্রেণীর শিক্ষকেরা। এরপর সকাল 9:15 থেকে পাঠদান শুরু করবেন। সকালের শিফটের ক্লাস শুরু হবে বেলা বারোটায়.

দুপুরের শিফট এর ক্লাস শুরুর সময় সূচি:

দুপুরের শিফট এর সময়সূচি অনুযায়ী ক্লাস শুরু হবে বারোটা থেকে। এরপর 15 মিনিট করোনা সচেতনতা বিষয়ে শিক্ষার্থীদের শিক্ষা প্রদান করবেন শ্রেণীর শিক্ষকরা. এরপর 12:15 থেকে পাঠদান শুরু করবেন এবং দুপুরের শিফট এর ক্লাস চলবে ৪.১৫ মিনিট পর্যন্ত.

তবে ইতিমধ্যে প্রাথমিক বিদ্যালয়ের পাঠদানের রুটিন এবং প্রয়োজনীয় নির্দেশনা শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক সকল প্রাথমিক বিদ্যালয় পাঠানো হয়েছে।

প্রথম থেকে পঞ্চম শ্রেণির সাপ্তাহিক ক্লাস রুটিন 2022

নিচে প্রাথমিক বিদ্যালয়ের প্রথম থেকে পঞ্চম শ্রেণির সাপ্তাহিক রুটিন শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত রুটিনটি নিজে সংযুক্ত করা হলো.

উপরের আলোচনা থেকে সহজে বোঝা যায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর শিক্ষার্থীদের পাঠদান কর্মসূচির জন্য একটি সময়সূচী সম্বলিত রুটিন প্রকাশ করেছেন তার সকল বিদ্যালয় কার্যকর করা হবে এবং ২০ রমজান পর্যন্ত শিক্ষার্থীদের পাঠদান চালু থাকবে।

Related Articles

Back to top button